বাংলা নিউজ > ঘরে বাইরে > 'যুদ্ধ আজও শেষ হয়নি, এখনও পাকিস্তানপন্থীরা বাংলাদেশকে ধ্বংস করার চেষ্টা চালিয়ে যাচ্ছে'

'যুদ্ধ আজও শেষ হয়নি, এখনও পাকিস্তানপন্থীরা বাংলাদেশকে ধ্বংস করার চেষ্টা চালিয়ে যাচ্ছে'

ছবি সৌজন্য, টুইটার @LonappanMaash । ইনসেটে লেখকের ছবি

স্বাধীন হওয়ার ৫০ বছর পর শেখ হাসিনা আপার হাত ধরে বাংলাদেশ এগিয়ে চলেছে। ভারত আমাদের সহযোদ্ধা। ১৯৭১ সালে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছিল ভারত। কিন্তু বাংলাদেশে আজও পাকিস্তানী চক্র সক্রিয়।

নাদীম কাদির

আমার পিতা কর্নেল আব্দুল কাদির মুক্তিযুদ্ধের শহিদ। আমি শহিদ-সন্তান হিসেবে সব সময় গর্ব অনুভব করি। কিন্তু আমার মনে হয় বাংলাদেশের এখনকার তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের মর্ম বোঝে না। শহিদের প্রতিও তারা অনেক সময় শ্রদ্ধাশীল নয়। তাই বাংলাদেশের তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের পাঠ দিতে আমি একটি প্রতিষ্ঠান গড়ে তুলেছি। যার নাম ‘মুক্তধারা '৭১'। রংপুর জেলার মুস্তাফাপুর গ্রামে একটি কমপ্লেক্স বানানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার জন্য ডেট দিয়েছিলেন মার্চ মাসে। কিন্তু সেক্ষেত্রে কিছুটা দেরি হয়ে যাবে। তাই মুক্তিযুদ্ধের মাসেই তা উদ্বোধন করবেন আমাদের দেশের মুক্তিযুদ্ধ মন্ত্রী।

স্বাধীন হওয়ার ৫০ বছর পর শেখ হাসিনা আপার হাত ধরে বাংলাদেশ এগিয়ে চলেছে। ভারত আমাদের সহযোদ্ধা। ১৯৭১ সালে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছিল ভারত। কিন্তু বাংলাদেশে আজও পাকিস্তানী চক্র সক্রিয়। তারা দেশনেত্রীকে গ্রেনেড হামলা করে মারতে চেয়েছিল। কিন্তু পারেনি। এই পাকিস্তানী চক্রের অবসান হওয়া দরকার। স্বাধীনতার ৫০ বছর পরে যদি আজও পাকিস্তানপন্থীরা থেকে থাকেন দেশের ভেতরে, তাহলে কেন সেদিন প্রাণ দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা?

যারা মুক্তিযুদ্ধের শহিদ তাদের পরিবার প্রতি মুহূর্তে যন্ত্রণা সহ্য করে। আমি এসব কথা বলতে গেলে আবেগপ্রবণ হয়ে পড়ি। আমার তখন ১০ বছর বয়স। বঙ্গবন্ধুর ডাকে বাবা যুদ্ধ করতে গিয়েছিল। আমার ছোটভাই মায়ের পেটে। ১৭ এপ্রিল মাকে দেখতে এসেছিল বাবা। কিন্তু ধরা পড়ে যায়। আমার বাবাকে হত্যা করা হয়। আমার ছোটভাই অরুণের জন্ম ২৮ এপ্রিল। বাবার মৃত্যুর পর অনেক যন্ত্রণা সইতে হয়েছে আমাদের। ২০০৭ সালে আমার বাবার কবর খুঁজে পাই। কিন্তু আমার মা হাসনা হেনা কাদির ১৯৯৯ সালে প্রয়াত হন।

শেষে আবারও বলব, যুদ্ধ আজও শেষ হয়নি। এখনও পাকিস্তানপন্থীরা গোপনে বাংলাদেশকে ধ্বংস করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারাই আবার পুরস্কার পাচ্ছে। যেন আমাদের কাজের কোনও স্বীকৃতি নিই। আমি নিজেই তাদের চক্রান্তের স্বীকার হয়েছি। কিন্তু বাংলাদেশ এগিয়ে চলেছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আজও বাংলাদেশ এগিয়ে চলেছে।

ঘরে বাইরে খবর

Latest News

কেন পালন করা হয় পৃথিবী দিবস? জেনে নিন প্রথম সেই দিনটির কথা কাউন্টিতে দুরন্ত দ্বিশতরান IPL-এ উপেক্ষিত ভারতীয় তারকার, শতরান হাতছাড়া পূজারার সিমকার্ডের একটি কোণ কাটা থাকে কেন? কারণটা জানলে অবাক হবেন অতি উত্তম তৈরি হয়েছে কীভাবে? প্রকাশ্যে আনলেন সৃজিত বসিরহাটে রামভক্তদের জল খাওয়ালেন মুসলিমরা, সম্প্রীতির সুরে উঠল 'জয় শ্রীরাম' ধ্বনি হঠাৎ ভেঙে যাওয়া সম্পর্ক আপনার জীবনকে টলাতে পারে, দেখুন আজকের প্রেম রাশিফল চলচ্চিত্র উৎসবের পর এবার OTT-এর পালা! প্রকাশ্যে ‘চালচিত্র এখন’-এর পোস্টার রাওয়ালপিন্ডিতে উঠল চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতল কিউয়িরা বেগুনি টুপির লড়াইয়ে বড় লাফ হর্ষালের,অরেঞ্জ ক্যাপের তালিকায় শুভমন উঠে এলেন চারে TCS, ইনফোসিস ও উইপ্রোয় ১ বছরে কর্মী কমেছে ৬৪,০০০! চাকরির বাজার খারাপ হবে এবার?

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.