বাংলা নিউজ > ঘরে বাইরে > নাগাল্যান্ড গুলিকাণ্ড:স্বরাষ্ট্রমন্ত্রক করছেটা কী?টুইট রাহুলের,তদন্ত চাইলেন মমতা
শনিবার রাতে এভাবেই নাগাল্যান্ডে জ্বালিয়ে দেওয়া হয়েছিল সুরক্ষাবাহিনীর গাড়ি।  (PTI Photo) (PTI)
শনিবার রাতে এভাবেই নাগাল্যান্ডে জ্বালিয়ে দেওয়া হয়েছিল সুরক্ষাবাহিনীর গাড়ি।  (PTI Photo) (PTI)

নাগাল্যান্ড গুলিকাণ্ড:স্বরাষ্ট্রমন্ত্রক করছেটা কী?টুইট রাহুলের,তদন্ত চাইলেন মমতা

  • গোটা ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে নাগাল্য়ান্ডে।

নাগাল্যান্ডে সুরক্ষাবাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে ১৩ জন সাধারণ মানুষের। একজন জওয়ানেরও মৃত্যু হয়েছে। এনিয়ে গোটা দেশ জুড়ে আলোড়ন পড়ে গিয়েছে। জঙ্গি ভেবে গ্রামবাসীদের উপর ভুল করে গুলি চালিয়েছে অসম রাইফেলস, অভিযোগ এমনটাই। এবার গোটা ঘটনায় প্রতিবাদে সরব বিরোধীরা। কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইট করে জানিয়েছেন, হৃদয়বিদারক ঘটনা। ভারত সরকারকে জবাবদিহি করতে হবে। স্বরাষ্ট্রমন্ত্রক ঠিক কী কাজ করছে? যেখানে সুরক্ষা বাহিনীর জওয়ানরা তাঁদের দেশেই নিরাপদে নেই। সাধারণ মানুষও নিরাপদে নেই। এদিকে বহিরাগত অনুপ্রবেশকারীদের রুখতে গিয়ে সাধারণ মানুষের উপর গুলিচালনার ঘটনা মানতে পারছেন না অনেকেই।

 গোটা ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে নাগাল্য়ান্ডে।  এই ঘটনায় টুইট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে তিনি লিখেছেন, অত্যন্ত উদ্বেগজনক খবর। হতভাগ্য পরিবারগুলির প্রতি সমবেদনা রইল। যাঁরা জখম হয়েছেন তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি। এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করতে হবে। মৃত ও জখমদের পরিবার যাতে ন্যায় বিচার পান তার ব্য়বস্থা করতে হবে। দাবি করেছেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

এদিকে স্থানীয় সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে মায়ানমার সীমান্তের ওই গ্রামে অভিযানে গিয়েছিল সুরক্ষাবাহিনী। এরপরই গুলি চালায় জওয়ানরা। কিন্তু তাতে মৃত্যু হয় গ্রামবাসীদের। সূত্রের খবর এরপরই উত্তেজিত গ্রামবাসীরা সুরক্ষা বাহিনীর দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফের গুলি চালায় সুরক্ষা বাহিনী। তখন আরও সাতজনের মৃত্যু হয়।  

 

বন্ধ করুন