রোড শোয়ে তেলুগু দেশম পার্টির নেতা চন্দ্রবাবু নায়েডু। ফাইল ছবি (PTI)
রোড শোয়ে তেলুগু দেশম পার্টির নেতা চন্দ্রবাবু নায়েডু। ফাইল ছবি (PTI)

বিশাখাপত্তনমে চন্দ্রবাবুর কনভয়ে পড়ল ডিম, উড়ে এল জুতো

  • বিশাখাপত্তনমকে অন্ধ্র প্রদেশের রাজধানী করার বিরোধিতা করেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

রাজনৈতিক কর্মসূচিতে বিশাখাপত্তনম গিয়ে শাসকদলের বিক্ষোভের মুখে প্রাক্তন মুখ্যমন্ত্রী। তার জেরে দিনভর হুলুস্থুল চলল অন্ধ্রপ্রদেশের সৈকতনগরী বিশাখাপত্তনমে। প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়েডুর কনভয়ে উড়ে এল ডিম – জুতে। সংঘর্ষে জড়ালেন শাসক YSR কংগ্রেস ও বিরোধী টিডিপি নেতারা।

বৃহস্পতিবার ‘প্রজা চৈতন্য যাত্রা’ করতে বিশাখাপত্তনম বিমানবন্দরে পৌঁছন চন্দ্রবাবু। শহরের একটি দলিত বসতিতে যাওয়ার কথা ছিল তাঁর। অভিযোগ সেখানে দলিতদের জমি ছিনিয়ে নিয়েছে শাসক ওয়াই এস আর কংগ্রেসের নেতারা। কিন্তু বিমানবন্দরে নেমেই শাসকদলের কর্মীদের বিক্ষোভের মুখে পড়েন চন্দ্রবাবু। বিমানবন্দরে তাণ্ডব শুরু হয় এক প্রস্থ।

সেখানে চন্দ্রবাবুকে স্বাগত জানাতে গিয়েছিলেন টিডিপি নেতা কর্মীরাও। তাদের সঙ্গে YSR কংগ্রেস নেতাদের হাতাহাতি লেগে যায়। ময়দানে নামে পুলিশ। এরই মধ্যে গাড়িতে উঠে এগোনোর চেষ্টা করেন চন্দ্রবাবু। তখন তাঁর গাড়িতে এসে পড়ে ডিম – জুতো।

এরই মধ্যে কলকাতা – চেন্নাই জাতীয় সড়ক অবরোধ করেন শাসকদলের সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে বুঝে চন্দ্রবাবুর গাড়ি আটকান পুলিশকর্মীরা। বাধা পেয়ে দিনভর রাস্তার পাশেই বসে ছিলেন চন্দ্রবাবু। তাঁর অভিযোগ, আমি মুখ্যমন্ত্রী থাকাকালীন জগনমোহন রেড্ডিকে কখনো পদযাত্রা করতে বাধা দিইনি। তাহলে আজ আমাকে বাধার মুখে পড়তে হচ্ছে কেন? বিকেল ৫টা পর্যন্ত সেখানে বসে ছিলেন তিনি। তার পর তাঁকে বিমানবন্দরে ফেরত নিয়ে যায় পুলিশ।

টিডিপির অভিযোগ পুলিশের বিরুদ্ধে। স্থানীয় টিডিপি নেতা জানিয়ছেন, পুলিশের অপদার্থতাতেই YSR কংগ্রেসের কর্মীরা বিমানবন্দরে পৌঁছতে পেরেছে। তার জেরেই ছড়িয়েছে উত্তেজনা।

পালটা ওয়াইএসআর কংগ্রেসের দাবি, বিশাখাপত্তনমকে অন্ধ্রপ্রদেশের রাজধানী করার প্রস্তাব খারিজ করেছিলেন চন্দ্রবাবু। সেই ক্ষোভে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছেন সাধারণ মানুষ।



বন্ধ করুন