বাংলা নিউজ > ঘরে বাইরে > জন্মদিনে নিজের চুল ক্যানসার রোগীদের জন্য পাঠাবেন নক্ষত্র

জন্মদিনে নিজের চুল ক্যানসার রোগীদের জন্য পাঠাবেন নক্ষত্র

নিজস্ব চিত্র

এর আগে ২০১৯ সালে নক্ষত্রকে তাঁর মা ক্যানসার রোগীদের চুল দেওয়ার জন্য অনুরোধ করেছিল।

অনেকেই আছেন জন্মদিনে তার প্রিয়জনের কাছ থেকে উপহার পাওয়ার আশা করে থাকেন। কিন্তু নিজের জন্মদিনে অন্যকে উপহার দেওয়ার ঘটনা সত্যিই খুব বিরল। সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটতে চলেছে। নবি মুম্বইয়ের বাসিন্দা এক কিশোরী তাঁর জন্মদিনে নিজের চুল দান করবেন। কাদের জন্য?‌ ক্যানসার রোগীদের জন্য। কিশোরীর এই উদ্যোগকে স্বভাবতই সাধুবাদ জানিয়েছেন তাঁর পরিবারের সদস্যরা।

 

আগামী ৩১ জানুয়ারি ১৩ বছরে পা দেবেন নবি মুম্বইয়ে পানভেলের মেয়ে নক্ষত্র সানাপ। নক্ষত্র ঠিক করেছেন তিনি তাঁর জন্মদিনে নিজের চুল দান করবেন। অষ্টম শ্রেণির ছাত্রী নক্ষত্র জানিয়েছেন, ‘‌গত ৭ জানুয়ারি আমি আমার ১২ ইঞ্চি লম্বা চুল প্যাকেটবন্দি করে চেম্বুরের মঙ্গল আনন্দ হাসপাতালে পাঠিয়েছি। ক্যানসার রোগীদের যাতে ভালো দেখতে লাগে সেজন্য পরচুলা তৈরি করা হবে আমার চুল দিয়ে।’‌ নক্ষত্রের বাবা মনোজ জানান, বিউটিশান সোনাই শাহ তাঁর মেয়ের কথা শুনে চুল কাটার জন্য কোনও পয়সা নেয়নি।

 

এর আগে ২০১৯ সালে নক্ষত্রকে তাঁর মা ক্যানসার রোগীদের চুল দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু সেইসময় নক্ষত্র তাতে রাজি হয়নি। নক্ষত্রের মা একটি স্বেচ্ছাসেবী সংস্থার ‘‌কোপ উইথ ক্যানসার’‌ নামে এক অভিযানে অনুপ্রাণিত হয়েছিলেন। সেই সময় তিনি জানতে পেরেছেন, এক কলেজ ছাত্রী ও তাঁর ১০ জন বন্ধু ক্যানসার রোগীদের জন্য নিজের চুল দান করেছেন। এই বিষয়টি নক্ষত্রের মায়ের খুব ভালো লাগে। 

তাঁর মেয়েও যাতে এই বিষয়ে আগ্রহ দেখায়, সেই চেষ্টাই করেছিলেন তিনি। তবে প্রথমে মায়ের অনুরোধে সাড়া না দিলেও এবার এই মহৎ উদ্যোগে নিজেকে সামিল করতে চলেছেন নক্ষত্র। কিছুদিন আগে মেদিনীপুর মিশন গার্লস হাই স্কুলের ভূগোল শিক্ষিকা সুজাতা বসু নিজের চুল দান করেন ক্যানসার রোগীদের জন্য।

ঘরে বাইরে খবর

Latest News

‘আমার বিয়ে…’, সুখবর দিলেন ইধিকা, পাত্রের পরিচয় ফাঁস করলেন শাকিবের প্রিয়তমা ইন্দোনেশিয়ায় স্টারলিংক উদ্বোধন মাস্কের, প্রেসিডেন্ট উইদোদোর সঙ্গে উঠল ছবি মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী তিন হাত লম্বা বাঁশ কেটে রাখুন, ভোট দিতে বাধা দিলেই ধোলাইয়ের নিদান BJP নেতার লখনউ থেকে চিনুক চপারের মডেল কি সত্যি চুরি গিয়েছে? মুখ খুলল কেন্দ্রীয় সরকার দাম্পত্য জীবনে অশান্তিতে ভুগছেন? আগামিকাল মোহিনী একাদশীতে অবশ্যই করুন এই কাজ প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ভোটে জেতার ৬ মাসের মধ্যে ভারতের অংশ হবে পাক অধিকৃত কাশ্মীর, দাবি আদিত্যনাথের রিজপুরের গদি দখলের লড়াইয়ে দিতিপ্রিয়া, কৌশিক, কনীনিকা! কবে আসছে আবার রাজনীতি? বইয়ে ‘সংবেদনশীল তথ্য’ প্রকাশের অভিযোগ, জম্মুতে গ্রেফতার প্রাক্তন পুলিশ সুপার

Latest IPL News

প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.