বাংলা নিউজ > ঘরে বাইরে > জন্মদিনে নিজের চুল ক্যানসার রোগীদের জন্য পাঠাবেন নক্ষত্র
নিজস্ব চিত্র
নিজস্ব চিত্র

জন্মদিনে নিজের চুল ক্যানসার রোগীদের জন্য পাঠাবেন নক্ষত্র

  • এর আগে ২০১৯ সালে নক্ষত্রকে তাঁর মা ক্যানসার রোগীদের চুল দেওয়ার জন্য অনুরোধ করেছিল।

অনেকেই আছেন জন্মদিনে তার প্রিয়জনের কাছ থেকে উপহার পাওয়ার আশা করে থাকেন। কিন্তু নিজের জন্মদিনে অন্যকে উপহার দেওয়ার ঘটনা সত্যিই খুব বিরল। সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটতে চলেছে। নবি মুম্বইয়ের বাসিন্দা এক কিশোরী তাঁর জন্মদিনে নিজের চুল দান করবেন। কাদের জন্য?‌ ক্যানসার রোগীদের জন্য। কিশোরীর এই উদ্যোগকে স্বভাবতই সাধুবাদ জানিয়েছেন তাঁর পরিবারের সদস্যরা।

 

আগামী ৩১ জানুয়ারি ১৩ বছরে পা দেবেন নবি মুম্বইয়ে পানভেলের মেয়ে নক্ষত্র সানাপ। নক্ষত্র ঠিক করেছেন তিনি তাঁর জন্মদিনে নিজের চুল দান করবেন। অষ্টম শ্রেণির ছাত্রী নক্ষত্র জানিয়েছেন, ‘‌গত ৭ জানুয়ারি আমি আমার ১২ ইঞ্চি লম্বা চুল প্যাকেটবন্দি করে চেম্বুরের মঙ্গল আনন্দ হাসপাতালে পাঠিয়েছি। ক্যানসার রোগীদের যাতে ভালো দেখতে লাগে সেজন্য পরচুলা তৈরি করা হবে আমার চুল দিয়ে।’‌ নক্ষত্রের বাবা মনোজ জানান, বিউটিশান সোনাই শাহ তাঁর মেয়ের কথা শুনে চুল কাটার জন্য কোনও পয়সা নেয়নি।

 

এর আগে ২০১৯ সালে নক্ষত্রকে তাঁর মা ক্যানসার রোগীদের চুল দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু সেইসময় নক্ষত্র তাতে রাজি হয়নি। নক্ষত্রের মা একটি স্বেচ্ছাসেবী সংস্থার ‘‌কোপ উইথ ক্যানসার’‌ নামে এক অভিযানে অনুপ্রাণিত হয়েছিলেন। সেই সময় তিনি জানতে পেরেছেন, এক কলেজ ছাত্রী ও তাঁর ১০ জন বন্ধু ক্যানসার রোগীদের জন্য নিজের চুল দান করেছেন। এই বিষয়টি নক্ষত্রের মায়ের খুব ভালো লাগে। 

তাঁর মেয়েও যাতে এই বিষয়ে আগ্রহ দেখায়, সেই চেষ্টাই করেছিলেন তিনি। তবে প্রথমে মায়ের অনুরোধে সাড়া না দিলেও এবার এই মহৎ উদ্যোগে নিজেকে সামিল করতে চলেছেন নক্ষত্র। কিছুদিন আগে মেদিনীপুর মিশন গার্লস হাই স্কুলের ভূগোল শিক্ষিকা সুজাতা বসু নিজের চুল দান করেন ক্যানসার রোগীদের জন্য।

বন্ধ করুন