বাংলা নিউজ > ঘরে বাইরে > বিশ্রাম নিচ্ছে মা, ছানা হাতিকে সামলাচ্ছে অন্যরা, ভাইরাল ভিডিয়ো
ছবি : ইনস্টাগ্রাম (Instagram )
ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

বিশ্রাম নিচ্ছে মা, ছানা হাতিকে সামলাচ্ছে অন্যরা, ভাইরাল ভিডিয়ো

যেন সে নিজস্ব কায়দায় অভিবাদনও করছে। সে যা-ই করুক, একটা বিষয় নিশ্চিত। হাতিদের এই আদবকায়দা আপনার মুখে হাসি ফোটাতে বাধ্য।

ইজি (Izzy) নামের একটি বাচ্চা হাতির ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, ছোট্ট হস্তিশাবক তার দলের অন্যান্য হাতিদের কাছে চলে যাচ্ছে। শুধু তাই নয়, তাদের যেন সে নিজস্ব কায়দায় অভিবাদনও করছে। সে যা-ই করুক, একটা বিষয় নিশ্চিত। হাতিদের এই আদবকায়দা আপনার মুখে হাসি ফোটাতে বাধ্য।

শেলড্রিক ট্রাস্ট তাদের অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে ভিডিয়োটি পোস্ট করেছে। 'শিশু ইজির সঙ্গে এক মিনিট মিটিং-এন্ড-গ্রিট করুন! Izzy আমাদের বর্ধিত বন্য পরিবারের সর্বশেষ সংযোজন,' উল্লেখ করা হয়েছে সেই পোস্টে।

মজার ছলে বলা হয়েছে, 'দেখতেই পাচ্ছেন, ইজির দেখাশোনা করার জন্য ন্যানি এবং বন্ধুদের অভাব নেই।' সত্যিই তাই। হাতির পাল যে কতটা সামাজিক হয়, তা আরও একবার প্রমাণিত হল এই ভিডিয়োর মাধ্যমে।

দেখুন সেই ভিডিয়ো:

বুনো হাতির পাল তাদের শাবকদের সম্পর্কে সচেতন হয়। পালে শাবক থাকলে প্রতিটি হাতিই অতিরিক্ত সতর্ক ও রক্ষণাত্মক থাকে। সেই সময়ে হাতির পালে অন্যান্য প্রাণী কাছে ঘেঁষতেই পারে না। আবার অন্যদিকে হাতির দলে কারা স্থান পাবে, তাই নিয়ে রয়েছে নিয়ম। কোনওভাবে একটি হাতি দলছুট হয়ে গেলে তার দলে ফেরত যাওয়াও বেশ কঠিন।

বন্ধ করুন