বাংলা নিউজ > ঘরে বাইরে > Modi 3.0 Cabinet Ministers List: মন্ত্রী হচ্ছেন সুকান্ত! কার্যত পড়ল সিলমোহর, মোদী ৩.০-র ক্যাবিনেটে আর কারা কারা?

Modi 3.0 Cabinet Ministers List: মন্ত্রী হচ্ছেন সুকান্ত! কার্যত পড়ল সিলমোহর, মোদী ৩.০-র ক্যাবিনেটে আর কারা কারা?

মোদীদের বৈঠকে সুকান্ত মজুমদার।

নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় কি সুকান্ত মজুমদার থাকবেন? কার্যত সিলমোহর পড়ে গেল। সরকারিভাবে এখনও ঘোষণা করা না হলেও নরেন্দ্র মোদীর বাসভবনে যে বৈঠক হয়েছে, তাতে সেটা কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে। সেক্ষেত্রে দিলীপ ঘোষ কি ফের বঙ্গ বিজেপির সভাপতি হবেন?

তৃতীয় নরেন্দ্র মোদী সরকারের মন্ত্রিসভায় কি সুকান্ত মজুমদারের জায়গা পাকা হয়ে গেল? বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের বৈঠকের একটি ভিডিয়ো সামনে আসার পরে সেই জল্পনা কয়েকগুণ বেড়ে গেল। ওই বৈঠকে নরেন্দ্র মোদীর পাশাপাশি অমিত শাহ, রাজনাথ, এস জয়শংকর, নির্মলা সীতারামন-সহ একাধিক নেতা ছিলেন। শেষের দিকের সারিতে সুকান্তকেও দেখা গিয়েছে। মোদী কিছু কথা বলছিলেন। আর তাঁর কথা শুনছিলেন বাকিরা। একটি মহলের দাবি, ওই বৈঠকে যাঁরা ছিলেন, তাঁরা মোদী ৩.০-র ক্যাবিনেটে জায়গা পেয়েছেন। যদিও সরকারিভাবে আপাতত মন্ত্রীদের নামের তালিকা এখনও প্রকাশ করা হয়নি।

তৃতীয় মোদী সরকারের সম্ভাব্য মন্ত্রী হলেন কারা কারা?

১) এস জয়শংকর (বিজেপি)।

২) নির্মলা সীতারামন (বিজেপি)।

৩) ধর্মেন্দ্র প্রধান (বিজেপি)।

৪) এইচডি কুমারস্বামী (জেডিএস)।

৫) শিবরাজ সিং চৌহান (বিজেপি)।

৬) অশ্বিনী বৈষ্ণব (বিজেপি)।

৭) অমিত শাহ (বিজেপি)।

৮) নীতিন গডকড়ি (বিজেপি)।

৯) পীযূষ গোয়েল (বিজেপি)।

১০) রাজনাথ সিং (বিজেপি)।

১১) কিরণে রিজিজু (বিজেপি)।

১২) সর্বানন্দ সোনেওয়াল (বিজেপি)।

১৩) চিরাগ পাসওয়ান (লোক জনশক্তি পার্টি - রামবিলাস)।

১৪) মনসুখ মাণ্ডব্য (বিজেপি)।

১৫) জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (বিজেপি)।

১৬) সুকান্ত মজুমদার (বিজেপি)।

১৭) হরদীপ সিং পুরী (বিজেপি)।

১৮) গিরিরাজ সিং (বিজেপি)।

১৯) জয়ন্ত সিং চৌধুরী (রাষ্ট্রীয় লোক দল)।

২০) রামদাস আথাওয়ালে (রিপাবলিক পার্টি অফ ইন্ডিয়া - আথাওয়ালে শিবির)।

২১) প্রতাপরাও যাদব (শিবসেনা - একনাথ শিন্ডে শিবির)।

আরও পড়ুন: Modi Oath Taking Ceremony LIVE: BJP সভাপতি নড্ডাও মন্ত্রী? আজ নিতে পারেন শপথ

সুকান্তকে কেন মন্ত্রী করা হচ্ছে?

২০১৯ সালে দিলীপ ঘোষের নেতৃত্বে বিজেপি যেখানে চমক দিয়ে বাংলায় ১৮টি লোকসভা আসনে জিতেছিল, সেখানে এবার অনেক আশা নিয়েও ১২-তে থেমে গিয়েছে। সেটার জন্য ব্যর্থতার দায় স্বীকার করেছেন সুকান্তও। তারপরও তাঁকে মন্ত্রী করা হলে সেটার পিছনে কয়েকটি সমীকরণ আছে বলে মনে করছে রাজনৈতিক মহল। ওই মহলের মতে, সুকান্তকে মন্ত্রী করা হলে তিনি উত্তরবঙ্গের প্রতিনিধি হবেন। তিনি বিজেপির শিক্ষিত মুখ। আবার সুকান্তকে মন্ত্রী করে পাঠিয়ে দিয়ে দিলীপকে ফের বঙ্গ বিজেপির সভাপতি পদে ফেরানোর একটা সম্ভাবনাও দেখতে পাচ্ছেন একাংশ।

আরও পড়ুন: Local Train Service Resumed in Sealdah: ২ ঘণ্টা আগে কাজ শেষ শিয়ালদায়, চালু হচ্ছে লোকাল ট্রেন, কখন পরিষেবা স্বাভাবিক হবে?

সুকান্ত মন্ত্রী হলে বঙ্গ বিজেপির সভাপতি কে হবেন?

বালুরঘাটের সাংসদ যদি মন্ত্রী হন, তাহলে সম্ভবত রাজ্য বিজেপির সভাপতির পদ ছেড়ে দেবেন। একটি মহলের দাবি, দুটি পদে একসঙ্গে থাকতে তেমন ইচ্ছুক নন সুকান্ত। আর যদি সেটাই হয়, তাহলে সুকান্তের পরে রাজ্য বিজেপির সভাপতি কে হবেন, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। অনেকের ধারণা, দিলীপকে আবার ফিরিয়ে আনা হতে পারে। একে তো তিনি সংঘের লোক। তাছাড়া তিনি আবার বঙ্গ বিজেপির ইতিহাসে সবথেকে সফল রাজ্য সভাপতি। ফলে তাঁর নেতৃত্বেই ২০২৬ সালের বিধানসভা নির্বাচনে লড়তে পারে বলে একটি মহলের ধারণা।

আরও পড়ুন: Two aircrafts come alarmingly close: কয়েক হাত দূরেই! মুম্বইয়ের যে রানওয়েতে টেক-অফ করছে বিমান, তাতেই নামছে অন্য প্লেন

ঘরে বাইরে খবর

Latest News

নীতি আয়োগের বৈঠক বয়কট করছেন এমকে স্ট্যালিন, কেন এমন কঠিন সিদ্ধান্ত নিলেন?‌‌ ‘অন্য মেয়ে ঘর করলে বুঝত…', যিশুর বউ হওয়া সহজ নয়! গোপন কথা ফাঁস করেন নীলাঞ্জনা রাহুলকে ব্যান করায় ফুঁসছে টলিউড, জট কাটাতে কবে বৈঠকে বসছেন পরিচালকরা? দাদা-বউদির বিয়ের পরই কলকাতা ছাড়লেন দীপ্সিতা, শোভন-সোহিনীও কি সঙ্গে গেলেন? 'আয় করলে ট্যাক্স, খরচ করলে ট্যাক্স...' মজার ছলে মধ্যবিত্তের কষ্ট বোঝালেন অভিজিৎ অঞ্জলিকে নিয়ে মানহানিকর পোস্ট সরান, গুগল-এক্সকে নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট ৭.৭৫ লাখ টাকা ইনকাম করেও আয়কর দিতে হবে না! কাজে লাগাতে হবে এই উপায়, রইল হিসাব কেন্দ্রীয় বাজেট নিয়ে সংসদে আলোচনা বুধবার, লোকসভায় প্রথম বক্তৃতা করবেন অভিষেক এই তারকারা আমিষ খান না আর, যে যে কারণে নিরামিষাশী হয়েছেন করিনা, আমিররা গ্যাস অম্বলের সমস্যায় জেরবার? ওষুধ না খেয়ে ভরসা রাখুন এই ঘরোয়া টোটকার ওপর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.