বাংলা নিউজ > ঘরে বাইরে > Noob শব্দ ‘যদি ভোটের প্রচারে ব্যবহার করি তাহলে…’, গেমারদের আড্ডায় কাকে খোঁচা মোদীর?

Noob শব্দ ‘যদি ভোটের প্রচারে ব্যবহার করি তাহলে…’, গেমারদের আড্ডায় কাকে খোঁচা মোদীর?

নরেন্দ্র মোদীর সঙ্গে গেমাররা। . (ANI Photo) (ANI )

'নুব' শব্দের অর্থ, খেলায় যে পারদর্শী নয় বা খেলায় যে নতুন এসেছে, এমন কেউ। এই নিয়ে মোদীর কাছে যায় প্রশ্ন। নুব কথার অর্থ নিয়ে প্রসঙ্গ উঠতেই মোদী বলেন, ‘ভাই দেখুন আমি যদি ভোটের সভায় বলি (এই শব্দ) আপনারা ভাববেন কাকে বলছি… ।’

দেশের তাবড় গেমারদের সঙ্গে সদ্য এক আড্ডার সেশনে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এই আড্ডার সেশনেও নিজের বিরোধীদের খোঁচা দিতে ছাড়লেন না মোদী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিশানা তাক করলেন গেমারদের ভাষায়! এই আড্ডার সেশনে মোদীকে প্রশ্ন করা হয়েছিল ‘গ্রাইন্ড’ বা ‘নুব’ এর মতো শব্দ যা গেমাররা ব্যবহার করে থাকেন, তা সম্পর্কে কি জানেন মোদী? জবাবে কী বললেন মোদী?

'নুব' শব্দের অর্থ, খেলায় যে পারদর্শী নয় বা খেলায় যে নতুন এসেছে, এমন কেউ। এই নিয়ে মোদীর কাছে যায় প্রশ্ন। নুব কথার অর্থ নিয়ে প্রসঙ্গ উঠতেই মোদী বলেন, ‘ভাই দেখুন আমি যদি ভোটের সভায় বলি (এই শব্দ) আপনারা ভাববেন কাকে বলছি… ।’ এই কথা শুনে গেমাররা হাসিতে ফেটে পড়েন। অনেকে মজা করে বলেন, আমরা বুঝতে পারছি কাকে বলা হচ্ছে। ফলে বোঝাই যাচ্ছিল যে মোদী এই শব্দ কার জন্য ব্যবহার করছেন। মোদী বলেন, ‘আমি যদি বলেই দিই, তাহলে আপনারা বুঝেই যাবেন কাকে বলছি।’এরপরই হাসির রোল দেখা যায় আড্ডায়। উল্লেখ্য, নাম না করে বিরোধী শিবিরের দিকেই যে মোদীর খোঁচা গিয়েছে তার আভাস রয়েছে এই মন্তব্যে। বহু রিপোর্টের দাবি, মোদীর এই খোঁচা রাহুল গান্ধীর দিকে।

( AAP on Kejriwal:‘জেলের ভিতর কেজরিওয়ালকে অত্যাচার করা হচ্ছে কেন্দ্র আর মোদীর নির্দেশে’, বিস্ফোরক অভিযোগ আপের সঞ্জয় সিংয়ের)

 

প্রসঙ্গত, গেমিং ঘিরে ভারতে কী কী সম্ভাবনা উঠে আসতে পারে, তা নিয়ে এই আলোচনায় কিছু কথাবার্তা হয়। গেমারদের কিছু চাহিদার কথাও এই আলোচনায় শোনেন মোদী। তবে গোটা পর্ব ঘিরে সবচেয়ে বেশি নজর কাড়ছে ‘নুব’ শব্দ নিয়ে মোদীর বক্তব্য।

বিজেপির শেহজাদ পুনাওয়ালা এক পোস্টে মোদীর আলোচনার এই অংশটি তুলে ধরেন। তিনি সেখানে লেখেন, ‘নরেন্দ্র মোদী কারোর নাম নেননি, তাহলে কংগ্রেস নেতারা এত প্রতিক্রিয়া কেন দিচ্ছেন?… নিশ্চিত করছেন যে, রাজনীতির নুব কে! ’ মোদীর ভিডিয়োর এই অংশ নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন বিজেপিতে মান্ডি কেন্দ্রের প্রার্থী কঙ্গনা রানাওয়াত। গেমার তীর্থ মেহতা, অনিমেশ আগরওয়াল, আংশু বিষ্ট, নমন মাথুর, মিথিলেশ পাটাঙ্কর, গণেশ গঙ্গাধর, এবং পায়েল ধারে সদ্য ভোটের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে এক আড্ডায় বসেন। সেখানে দেশের গেমিং ইন্ডাস্ট্রির সম্ভাবনা নিয়ে কথা হয়। একাধিক প্রস্তাব আসে এই তাবড় গেমারদের তরফে।

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.