Police personnel trying to douse the fire of a car which was burnt during a violent protest against the Citizenship Amendment Act 2019 at Daryaganj in New Delhi on Friday. (ANI Photo)
Police personnel trying to douse the fire of a car which was burnt during a violent protest against the Citizenship Amendment Act 2019 at Daryaganj in New Delhi on Friday. (ANI Photo)

CAA-বিরোধী বিক্ষোভে পুলিশকে আক্রমণের নিন্দায় মোদী, দূষলেন কংগ্রেসকে

  • পুলিশ কারও শত্রু নয়। স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত শান্তি ও দেশবাসীর সুরক্ষা সুনিশ্চিত করতে গিয়ে ৩৩,০০০ পুলিশকর্মী প্রাণ দিয়েছেন। পুলিশ আক্রান্ত হলেও চুপ করে থেকে হামলাকারীদের মদত দিয়েছে কংগ্রেস।

নতুন নাগরিক আইনের বিরুদ্ধে বিক্ষোভে প্রতিবাদীদের নিশানা করে পুলিশের গুলি চালানোর অভিযোগের মাঝেই বাহিনীর উপরে আক্রমণের তীব্র নিন্দা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রবিবার দিল্লির রামলীলা ময়দানে দিল্লি বিধানসভা নির্বাচনের প্রচারে এসে সিএএ ও এনআরসি বিরোধী আন্দোলনে পুলিশকে নিশানা করা নিয়ে পালটা আঘাত হানলেন নমো। হামলাকারীদের উদ্দেশ্য করে এ দিন তিনি প্রশ্ন করেন, ‘যাঁরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ছেন, যাঁরা পুলিশকে আহত করে লুকিয়ে পড়ছেন তাঁদের কাছে আমার প্রশ্ন, কর্তব্যরত পুলিশকর্মীদের আহত করে কী আত্মপ্রসাদ লাভ করছেন?’

এ দিকে, নয়া নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনে এ পর্যন্ত ১২ জনের বেশি বিক্ষোভকারীর মৃত্যু এবং একাধিক আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যুর খবর পাওয়া গিয়েছে উত্তর প্রদেশে।

এ দিন প্রধানমন্ত্রীর তাঁর ভাষণে দাবি করেন, ‘পুলিশ কারও শত্রু নয়। স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত শান্তি ও দেশবাসীর সুরক্ষা সুনিশ্চিত করতে গিয়ে ৩৩,০০০ পুলিশকর্মী প্রাণ দিয়েছেন। সংখ্যাটি নেহাত কম নয়।’

নিজেদের পরিণামের চিন্তা না করে মানুষের সাহায্যে এগিয়ে আসতে পুলিশ সদা প্রস্তুত বলে জানিয়েছেন মোদী। তাঁর কথায়, ‘যখনই কোনও সমস্যা বা ঝামেলা হয়েছে, পুলিশ কখনও কারও জাতপাত বা ধর্ম নিয়ে প্রশ্ন না তুলে শীত বা বর্ষার পরোয়া না করে আপনাদের সাহায্য করতে এগিয়ে এসেছে।’

পুলিশের উপর হামলায় উস্কানি দেওয়ার জন্য কংগ্রেসকে একহাত নিয়ে এ দিন মোদী অভিযোগ করেন, পুলিশ আক্রান্ত হলেও চুপ করে থেকে হামলাকারীদের মদত দিয়েছে কংগ্রেস।

বন্ধ করুন