বাংলা নিউজ > ঘরে বাইরে > ৮১তম 'মন কি বাতে' দেশবাসীর কাছে ‘নদী উৎসব’ পালনের আবেদন প্রধানমন্ত্রী মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে এএনআই)  (ANI)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে এএনআই)  (ANI)

৮১তম 'মন কি বাতে' দেশবাসীর কাছে ‘নদী উৎসব’ পালনের আবেদন প্রধানমন্ত্রী মোদীর

  • এদিন ৮১তম মন কি বাত অনুষ্ঠানে দেশবাসীকে 'নদী উৎসব' পালনের আবেদন করেন প্রধানমন্ত্রী মোদী।

তিনদিনের আমেরিকা সফর শেষে আজই দেশে ফিরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর দেশে ফিরেই 'মন কি বাতে'র মাধ্যমে দেশবাসীর সঙ্গে নিজের মনের কথা ভাগ করে নিলেন প্রধানমন্ত্রী। এদিন ৮১তম মন কি বাত অনুষ্ঠানে দেশবাসীকে 'নদী উৎসব' পালনের আবেদন করেন প্রধানমন্ত্রী।

এদিন মোদী মন কি বাতে বার্তা দেন, দেশের নদীগুলিকে দূষণমুক্ত করতে হবে। উল্লেখ্য আজ 'বিশ্ব নদী দিবস'। তাই বিশ্ব নদী দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী দেশজুড়ে সকলকে 'নদী উৎসব' পালনের আবেদন জানালেন। মোদী বলেন, আজকের দিনে সবার মনে করা উচিত কীভাবে দেশের নদীগুলির নিঃস্বার্থ ভাবে জল প্রদান করে আমাদের।

প্রধানমন্ত্রী এদিন বলেন, 'এটি সেই ঐতিহ্যের সাথে সংযোগ স্থাপনের সঙ্গে সম্পর্কিত যার সাথে আমরা বিগত বেশ কয়েক শতাব্দী ধরেই যুক্ত।' প্রসঙ্গত, দেশের নদীগুলিকে দূষণমুক্ত করতে 'নমামি গঙ্গে' শুরু করা হয়েছিল। এই প্রকল্পের অর্থ সঞ্চয়ের উদ্দেশ্যে মোদি একটি নিলামের কথা দেন। একটি ওয়েবসাইটে তাঁকে পাঠানো উপহারগুলি নিলামে বিক্রি করে পাওয়া অর্থ যাবে 'নমামি গঙ্গে' প্রকল্পে।

এদিন 'নদী দিবস' ছাড়াও মোদীর বক্তব্যে উঠে আসে পরিচ্ছনতা দিবস, খাদি এবং ভারতের স্বাধীনতা সংগ্রামের সঙ্গে খাদির যোগ, দিব্যাঙ্গ মানুষ, মেডিসিনাল চাষ, কোভিড ১৯।

বন্ধ করুন