বাংলা নিউজ > ঘরে বাইরে > মার্কিন পপ তারকার কাছে 'হার', টুইটারে প্রভাবশালীদের তালিকায় দ্বিতীয় স্থানে মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি এএনআই) (ANI )
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি এএনআই) (ANI )

মার্কিন পপ তারকার কাছে 'হার', টুইটারে প্রভাবশালীদের তালিকায় দ্বিতীয় স্থানে মোদী

  • মোদী ছাড়া প্রথম দশে একমাত্র রাজনীতিবিদ হলেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামা। তিনি তালিকায় পঞ্চম স্থানে আছেন।

কনজিউমার ইন্টেলিজেন্স সংস্থা ব্র্যান্ডওয়াচের একটি বার্ষিক সমীক্ষা অনুযায়ী, আমেরিকান গায়ক টেলর সুইফ্ট এই বছর টুইটারের সবথেকে প্রভাবশালী ব্যক্তিত্ব। ৫০ জনের প্রভাবশালী ব্যক্তির এই তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রয়েছেন দুই নম্বরে।

এদিকে প্রভাবশালীদের এই তালিকায় রয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সচিন তেন্ডুলকর। তালিকায় ৩৫ নম্বরে রয়েছেন ভারতীয় ব্যাটিং কিংবদন্তি। ডানহাতি এই ব্যাটার আমেরিকান অভিনেতা ডোয়াইন জনসন এবং লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামারও উপরে স্থান পেয়েছেন।

এদিকে গতবছরও এই তালিকায় দ্বিতীয় স্থানেই ছিলেন মোদী। বর্তমানে তাঁর টুইটার ফলোয়ার সংখ্যা ৭.২ কোটি। মোদী ছাড়া প্রথম দশে একমাত্র রাজনীতিবিদ হলেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামা। তিনি তালিকায় পঞ্চম স্থানে আছেন। ব্যবসা, খেলাধুলা এবং রাজনীতিবিদরা এই প্রভাবশালীদের তালিকার ৬ শতাংশ।

এদিকে ব্র্যান্ডওয়াচ বলে, টানা দ্বিতীয় বছরের জন্য টুইটারে সবচেয়ে প্রভাবশালী পেশা হিসেবে 'সংগীতশিল্প' প্রথম র‌্যাঙ্কে আছে। প্রভাবশালীদের ৫৪ শতাংশ এই বিভাগের অধীনে রয়েছে। 'টেলিভিশন হোস্ট' হল টুইটারে দ্বিতীয় সবচেয়ে প্রভাবশালী পেশা। এই বিভাগে শীর্ষ ৫০ জন প্রভাবশালীর মধ্যে ১২ শতাংশ।

 

বন্ধ করুন