লকডাউনে সাফ হচ্ছে রাস্তা (AP)
লকডাউনে সাফ হচ্ছে রাস্তা (AP)

মোদী বলেছেন একদফায় লকডাউন উঠবে না ১৪ তারিখের পর - বিজেডি নেতা পিনাকি মিশ্র

সর্বদলীয় বৈঠকে অংশগ্রহণ করেছিলেন তিনি।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মোদী সাফ করে দিয়েছেন যে আগামী ১৪ তারিখের পর এক দফায় লকডাউন উঠছে না। বৈঠকের পর এই কথা জানিয়েছেন বিজেডি নেতা পিনাকি মিশ্র। এদিন বিভিন্ন দলের সংসদীয় নেতাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেন নরেন্দ্র মোদী।

মিটিংয়ের পর পিনাকি মিশ্র বলেন যে প্রধানমন্ত্রী এটা বলে দিয়েছেন যে আপাতত লকডাউন উঠছে না ও করোনা পূর্ববর্তী ও পরবর্তী জীবনযাপন অনেকটাই আলাদা হবে। নাম প্রকাশে অনিচ্ছুক আরেক নেতা জানিয়েছেন যে এই সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে শলা-পরামর্শ করার কথা জানিয়েছেন মোদী।

এদিনের বৈঠকে গুলাম নবি আজাদ, শরদ পাওয়ার, সুখবীর বাদল, সঞ্জয় রাওত সহ অনেক বড় নেতা উপস্থিত ছিলেন। তৃণমূলের তরফ থেকে ছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। কীভাবে কেন্দ্র করোনার বিরুদ্ধে লড়ছে সেেই বিষয় বিস্তারিত জানান স্বাস্থ্য, গৃহ ও গ্রামোন্নয়ন মন্ত্রকের সচিবরা। স্বাস্থ্যকর্মীদের জন্য পিপিই যথেষ্ট সংখ্যায় নেই, এই বিষয়টি অনেকে তোলেন সর্বদলীয় বৈঠকে। কেউ কেউ বলেন যে আপাতত কুড়ি হাজার কোটি টাকা দিয়ে সংসদচত্বর ঢেলে সাজানোর পরিকল্পনাটি বন্ধ রাখা হোক।

স্বাস্থ্যমন্ত্রকের হিসাব অনুযায়ী ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০০ ছাড়িয়েছে। মৃত ১৪৯। করোনার প্রকোপের জেরে ১৪ এপ্রিল অবধি লকডাউনের কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু যেই হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে, সেদিন উঠে যাবে নিষেধাজ্ঞা, ক্রমশই ক্ষীণ হচ্ছে সেই আশা।





.





বন্ধ করুন