বাংলা নিউজ > ঘরে বাইরে > Modi praises Gates: রুটি বেললেন বিল গেটস, প্রশংসা গেল নরেন্দ্র মোদীর তরফে! ভারতের প্রধানমন্ত্রী দিলেন কোন পরামর্শ?

Modi praises Gates: রুটি বেললেন বিল গেটস, প্রশংসা গেল নরেন্দ্র মোদীর তরফে! ভারতের প্রধানমন্ত্রী দিলেন কোন পরামর্শ?

রুটি তৈরি নিয়ে বিল গেটসের প্রশংসায় মোদী।

বিখ্যাত শেফ ইথান বেরনাথ, সদ্য ভারত ঘুরে গিয়েছেন। এরপর এদেশের বহু ঘরে রুটি দেখে তা বানাতে চেষ্টা করেন শেফান। এদেশ থেকে রুটি শিখে গিয়ে এবার শেফান সেটি বানানোর সময় সঙ্গে নিলেন প্রযুক্তিবিদ তথা শিল্পপতী বিল গেটসকে। তৈরি হল ভিডিয়ো। সেই ভিডিয়োয় সফ্টওয়্যারের দুনিয়ার এই নামী কিংবদন্তী বিল গেটসেকে দেখা গেল, রীতিমতো আটা মেখে রুটি বেলতে।

সফ্টওয়্যারের দুনিয়ার কিংবদন্তী কিনা বানাতে উদ্যত হলেন ‘সফট’ রুটি! ঘটনা প্রযুক্তিবিদ বিল গেটসকে নিয়ে। যিনি সদ্য এক ভিডিয়োয় রুটির আটা মেখে তা বেলারা চেষ্টায় হাত লাগিয়েছিলেন। সঠিক আকার দিয়ে, স্বাদ যুগিয়ে আর নরম রুটি বানানো যে এক ফোঁটাও সহজ ব্যাপার নয়, তা যাঁরা বানাতে পুটু তাঁরাও স্বীকার করে নেবেন! এদিকে, বিল গেটসের এই চেষ্টার ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিখ্যাত শেফ ইথান বেরনাথ, সদ্য ভারত ঘুরে গিয়েছেন। এরপর এদেশের বহু ঘরে রুটি দেখে তা বানাতে চেষ্টা করেন শেফান। এদেশ থেকে রুটি শিখে গিয়ে এবার শেফান সেটি বানানোর সময় সঙ্গে নিলেন প্রযুক্তিবিদ তথা শিল্পপতী বিল গেটসকে। তৈরি হল ভিডিয়ো। সেই ভিডিয়োয় সফ্টওয়্যারের দুনিয়ার এই নামী কিংবদন্তী বিল গেটসেকে দেখা গেল, রীতিমতো আটা মেখে রুটি বেলতে। তবে সাধারণত ভারতীয় গৃহকোণে যেমন রুটির আটা মাখা হয়ে থাকে। বিল গেটসের আটা মাখার ধরন তার থেকে আলাদা। একটি পাত্রে জল নিয়ে তাতে আটা ফেলে গুলতে দেখা গেল গেটসকে। পরে তা মাখা হয়। এদিকে শুুৃধু তাইই নয়। বিল গেটস রীতিমতো রুটি বেলতেও উদ্যত হন। আর এমন এক ভিডিয়ো দেখে বিল গেটসের চেষ্টার ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী মোদী। এদিকে নরেন্দ্র মোদীর ইনস্টা স্টোরিতে এই ভিডিয়োর দৃশ্য শেয়ার করা হয়। সেখানেই মোদী ছবির লেখেন'দারুন ব্যাপার!' তিনি লেখেন, ভারতে বর্তমান ট্রেন্ডই হচ্ছে মিলেট (জোয়ার-বাজরা-রাগি) জাতীয় খাবার। তিনি পরামর্শের সুরে জানান,মিলেট দিয়ে আরও সুন্দর সুন্দর পদ হয়, সেগুলিও যেন বিল গেটস বানানোর চেষ্টা করেন। প্রসঙ্গত, ২০২৩ সালকে মিলট-বর্ষ বলে অভিহিত করেছেন নরেন্দ্র মোদী। সদ্য তাঁর মন্ত্রিসভার সদস্য মিলাক্ষী লেখি জওহরলাল নেহরু ভবনে একটি মধ্যাহ্নভোজতে বিশেষভাবে ‘মিলেট লাঞ্চ’ হিসাবে পরিগণিত করে খাওয়ার আয়োজন করেন। সেখানে বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিত্ব, সাংবাদিকরা ছিলেন আমন্ত্রিত। সেই অনুষ্ঠানেই মিনাক্ষী লেখি মিলেটের বেশ কিছু চমকপ্রদ পদ তুলে ধরেন।

<p> এই ভিডিয়োর দৃশ্য শেয়ার হয় নরেন্দ্র মোদীর ইনস্টাস্টোরিতে।</p>

 এই ভিডিয়োর দৃশ্য শেয়ার হয় নরেন্দ্র মোদীর ইনস্টাস্টোরিতে।

 

এদিকে, বিল গেটসের রুটি বেলা নিয়ে যে ভিডিয়ো ভাইরাল হয়েছে, তাতে দেখা যাচ্ছে, শেফ ইথান বেরনাথ বিল গেটসকে প্রশ্ন করছেন, ‘শেষ কবে রান্না করেছেন?’ জবাবে গেটস বলছেন, ‘স্যুপ গরম করা যদি রান্না হয়, তাহলে তিনি তা করেছেন।’ বেরনাথ বলছেন, তিনি বিহারে গিয়ে বেশ কয়েকজন কৃষকদের সঙ্গে দেখা করেন। সেখানেই শিখেছেন রুটি করা। এপ্রসঙ্গে তিনি ‘দিদি কি রসোই’ ক্যান্টিনের প্রসঙ্গ তুলে ধরেন। যেখানের এক মহিলা কর্মী তাঁকে রুটি তৈরি করা শিখিয়েছিলেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী ‘এটা আমার শিক্ষা…', সোহিনীর সঙ্গে শোভনের বিয়ে নিয়ে প্রথমবার মুখ খুললেন স্বস্তিকা ‘আমার মায়ের মঙ্গলসূত্র দেশের জন্য…', মোদীর মন্তব্যে ফুঁসলেন প্রিয়াঙ্কা 'আমার মতো নিতম্ব কখনও দেখেনি', অন্যদের চেয়ে তাঁর পশ্চাদদেশ উত্তেজক, মত নোরার

Latest IPL News

গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.