বাংলা নিউজ > ঘরে বাইরে > 'যখন এই পুরস্কারের নাম বড় দিদি লতা দিদির নামে নামাঙ্কিত...', প্রথম লতা মঙ্গেশকর সম্মান গ্রহণের পর কী বললেন মোদী?

'যখন এই পুরস্কারের নাম বড় দিদি লতা দিদির নামে নামাঙ্কিত...', প্রথম লতা মঙ্গেশকর সম্মান গ্রহণের পর কী বললেন মোদী?

প্রথম লতা মঙ্গেশকর সম্মানে ভূষিত প্রধানমন্ত্রী মোদী। ছবি সৌজন্য-এএনআই।

রবিবার মুম্বইতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রখ্যাত সঙ্গীত শিল্পী তথা লতা মঙ্গেশকরের বোন আশা ভোঁসলের হাত থেকে এই সম্মান গ্রহণ করেন নরেন্দ্র মোদী। নিঃস্বার্থ সেবার জন্য তাঁকে এই সম্মানে ভূষিত করা হয়।

‘যখন এই পুরস্কার লতাদিদির মতো বড় দিদির নামে নামাঙ্কিত, তখন তা তাঁর একাত্ম ও ভালবাসার প্রতীক আমার প্রতি। ’ ঠিক এই বক্তব্যই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাখেন প্রথম লতা মঙ্গেশকর পুরস্কার সম্মানে ভূষিত হওয়ার পর। এদিন মুম্বইতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রখ্যাত সঙ্গীত শিল্পী তথা লতা মঙ্গেশকরের বোন আশা ভোঁসলে সহ তাঁর পরিবারের সদস্যদের হাত থেকে এই সম্মান গ্রহণ করেন নরেন্দ্র মোদী। নিঃস্বার্থ সেবার জন্য তাঁকে এই সম্মানে ভূষিত করা হয়।

উল্লেখ্য, এদিনের অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী জানান যে তিনি এই সম্মান উৎসর্গ করছেন দেশবাসীকে। এদিন মুম্বইয়ের শিবাজী পার্কে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদীর হাতে প্রয়াত সঙ্গীত কিংবদন্তীর নামে নামাঙ্কিত এই সম্মানের প্রথম পুরস্কার তুলে দেওয়া হয়। উল্লেখ্য, আজই আয়োজিত হয় আশিতম বার্ষিক মাস্টার দীনানাথ মঙ্গেশকর পুরস্কার বিতরণী অনুষ্ঠান। উল্লেখ্য, এদিন সকালে নরেন্দ্র মোদী ছিলেন জম্মু ও কাশ্মীরে। সেখানে বিভিন্ন সভাস্থলে তাঁর একাধিক কর্মসূচি ছিল। এরপরই তিনি বিকেলে মুম্বই এসে পৌঁছন। বিকেল ৪.৪৫ মিনিট নাগাদ তিনি মুম্বইতে পৌঁছন। আরও পড়ুন-'দয়া করে আর আমার কাছে আসবেন না', নয়া পাক প্রধানমন্ত্রীকে কেন এমন বললেন ইমরান?

আজকের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মোদী বলেন, ‘সঙ্গীত মাতৃত্ব আর ভালবাসার অনুভূতি দেয়। সঙ্গীত নিয়ে যেতে পারে দেশাত্মবোধ আর কর্তব্যের দিকে। আমরা সবাই ভাগ্যবান যে আমরা সঙ্গীদের ক্ষমতা দেখেছি, আর তা দেখেছি লতা দিদির রূপে। ’ একই সঙ্গে তিনি বলেন, ‘সাংস্কৃতিক দিক দিয়ে আমি মনে করি সঙ্গীত হল সাধনা এটা আবেগ। ’ উল্লেখ্য, ফেব্রুয়ারির ৯ তারিখ না ফেরার দেশে পাড়ি দেন ভারতের নাইটিঙ্গল লতা মঙ্গেশকর। তাঁর প্রয়াণের পর তাঁর নামে নামাঙ্কিত হয়ে এই সম্মান উঠে আসে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ডেবরায় চিকিৎসক দম্পতি খুন, বাইকের নম্বরের সূত্রে রহস্য ফাঁস, গ্রেফতার ২ ‘সাদা আলোর নিচে আপনাকে ফর্সা লাগবে!’CPI কাউন্সিলরকে কটাক্ষ TMC নেতার মুকেশের কাঁটা এখন তাঁরই রঞ্জি টিমের সতীর্থ, রাঁচিতে অভিষেক হতে পারে আকাশ দীপের স্কুলে মাতৃভাষা দিবস নিয়ে কিছু বলতে হবে? বা ছোট রচনা লেখার আছে? নমুনা রইল এখানে ট্রায়াল রান নিউ গড়িয়া-রুবি মেট্রোর! চালকের কেবিন থেকে কেমন লাগল? রইল ভিডিয়ো 'দোষীকে না ধরে…', সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতারিতে সরব অনুরাগ ঠাকুর বাড়িতে ঢুকে তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ পুলিশের বিরুদ্ধে, 'ক্লোজ' ওসি সত্তরের দশকে দাপিয়ে কাজ, চলচ্চিত্রে অসামান্য অবদান, দাদাসাহেব ফালকে পেলেন মৌসুমী 'অল্পের জন্য রক্ষা'! মাঝ আকাশে দুর্যোগে পড়ল বিমান, ফ্লাইটের অন্দরে কী ঘটছিল? মাঘী পূর্ণিমায় রাশি অনুসারে করুন এগুলি দান, লক্ষ্মীর কৃপায় সকল ইচ্ছা হবে পূরণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.