বাংলা নিউজ > ঘরে বাইরে > Modi replies Meloni in Italian: ‘মেলোডি’ নামে স্বীকৃতি মেলোনিরও, খিলখিলিয়ে হাসি মোদী, ইতালিয়তে দিলেন বিশেষ মেসেজ

Modi replies Meloni in Italian: ‘মেলোডি’ নামে স্বীকৃতি মেলোনিরও, খিলখিলিয়ে হাসি মোদী, ইতালিয়তে দিলেন বিশেষ মেসেজ

মেলোডি- মেলোনি এবং মোদীর সেই ভিডিয়ো। (ছবি সৌজন্যে, এক্স @GiorgiaMeloni)

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি- দুই রাষ্ট্রনেতার রসায়ন অত্যন্ত ভালো। তারইমধ্যে সোশ্যাল মিডিয়ায় মেলোডির একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। তাতে আবার মোদী ইতালির ভাষায় উত্তর দিয়েছেন।

'হ্যালো, ফ্রম মেলোডি টিম'- পাঁচ সেকেন্ডের 'মেলোডি'-র (মেলোনি এবং মোদী) ভিডিয়োয় সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠল। সেটা আবার রিটুইট করে ইংরেজির পাশাপাশি ইতালির ভাষায় স্পেশাল বার্তা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনিয়ার ভিডিয়োর প্রেক্ষিতে তিনি লেখেন, ‘Lunga vita all'amicizia Italia-India’ (ভারত-ইতালির বন্ধুত্ব দীর্ঘজীবী হোক)। ইংরেজিতেও সেই বার্তা দেন প্রধানমন্ত্রী। যিনি দক্ষিণ ইতালিতে জি৭ সম্মেলনের শেষে ইতিমধ্যে ভারতে ফিরে এসেছেন।

মেলোনি এবং মোদীর ভিডিয়ো নিয়ে নেটিজেনদের প্রতিক্রিয়া

সেই দক্ষিণ ইতালিতে জি৭ সম্মেলনের ফাঁকেই মেলোনি এবং মোদীর সাক্ষাৎ হয়। প্রাথমিকভাবে তাঁদের সেলফি ভাইরাল হয়ে যায়। সেই রেশ কাটতে না কাটতেই 'মেলোডি'-র ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। নেটিজেনরা বলতে শুরু করেছেন যে ৭৩ বছরের মোদী এবং ৪৭ বছরের মেলোনি দু'জনেই সোশ্যাল মিডিয়ার দিকে নজর রাখেন। দুজনের রসায়নেও মজেছেন নেটিজেনরা।

মোদীর ইতালি সফর

তৃতীয়বারের জন্য ভারতের প্রধানমন্ত্রী হওয়ার পরে ইতালিতেই প্রথম বিদেশ সফরে যান মোদী। জি৭ সম্মেলনে যোগ দেন। সেখানে মেলোনি, মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন, ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর মতো রাষ্ট্রনেতাদের সঙ্গে দেখা করেন মোদী।

আরও পড়ুন: Rain and Storm Forecast till 21st June: বৃষ্টি তো হবেই, কবে থেকে গরম কমবে বাংলায়? ৫০ কিমিতে উঠবে ঝড়, কোথায় কোথায়?

জি৭ সম্মেলন নিয়ে মোদী

শনিবার সকালে ভারতে ফিরে ভারতের প্রধানমন্ত্রী বলেন, 'আপুলিয়ায় জি৭ সম্মেলনে অত্যন্ত কার্যকরী দিন কাটল। রাষ্ট্রনেতাদের সঙ্গে দেখা করেছি এবং বিভিন্ন বিষয় নিয়ে তাঁদের সঙ্গে আলোচনা করেছি। হাতে হাত মিলিয়ে আমরা গুরুত্বপূর্ণ সমাধানসূত্র বের করার লক্ষ্যমাত্রা নিয়েছি। যা ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটা ভালো দুনিয়া তৈরি করবে। এত ভালোভাবে আপ্যায়নের জন্য ইতালির সরকারকে ধন্যবাদ।'

আরও পড়ুন: Howrah to Varanasi Vande Bharat Express: ‘হাওড়া থেকে ৬ ঘণ্টায় বারাণসী, চালু হচ্ছে বন্দে ভারত’, কী প্ল্যান? মুখ খুলল রেল

সেইসঙ্গে মেলোনির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের প্রসঙ্গে মোদী বলেন, 'প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সঙ্গে খুব ভালো বৈঠক হল। ভারতকে জি৭ সম্মেলনের অংশ হওয়ার জন্য আমন্ত্রণ জানানোয় তাঁকে ধন্যবাদ জানাচ্ছি। এই দুর্দান্ত ব্যবস্থাপনার জন্যও ধন্যবাদ জানাচ্ছি।' সেইসঙ্গে তিনি জানান যে বাণিজ্য, শক্তি, প্রতিরক্ষা, টেলিকম-সহ বিভিন্ন ক্ষেত্র নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে। জৈব জ্বালানি, খাদ্য প্রক্রিয়াকরণ, খনিজের মতো বিষয় নিয়েও ভারত এবং ইতালি হাতে হাত মিলিয়ে কাজ করার বিষয়ে একমত হয়েছেন তাঁরা।

আরও পড়ুন: Hyundai India IPO: IPO এনে ভারতের বাজারে ইতিহাস গড়ার লক্ষ্যে Hyundai! তুলতে চাইছে ২৫,০০০ কোটি টাকা

ঘরে বাইরে খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.