বাংলা নিউজ > ঘরে বাইরে > 'সংসদে সব প্রশ্নের জবাব দিতে প্রস্তুত কেন্দ্র', ‘শর্ত’ আরোপ করে বার্তা মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি: পিটিআই) (PTI)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি: পিটিআই) (PTI)

'সংসদে সব প্রশ্নের জবাব দিতে প্রস্তুত কেন্দ্র', ‘শর্ত’ আরোপ করে বার্তা মোদীর

  • শীতকালীন অধিবেশন শুরুর আগে বিরোধীদের সংসদের মর্যাদা রক্ষা করার বার্তা দিলেন প্রধানমন্ত্রী মোদী।

সব প্রশ্নের জবাব দিতে প্রস্তুত কেন্দ্র। সংসদের শীতকালীন অধিবেশন শুরুর আগে সাংবাদিকদের মুখোমুখি হযে এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এই ক্ষেত্রে সংসদের মর্যাদা রক্ষার বার্তা দেন প্রধানমন্ত্রী।

এদিন প্রধানমন্ত্রী বলেন, ‘সরকার সমস্ত প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত। আমরা চাই সংসদে আলোচনা হোক। তবে সংসদে যাতে শান্তি বজায় থাকে। সরকারের বিরুদ্ধে বা সরকারের নেওয়া কোনও সিদ্ধান্তের বিরুদ্ধে প্রশ্ন উঠতেই পারে। তবে সংসদের অধ্যক্ষ ও স্পিকারের সম্মান রক্ষা করতে হবে। এই বিষয়টি  মাথায় রাখতে হবে। আমাদের এমন আচরণ করা উচিত যা ভবিষ্যত প্রজন্মকে অনুপ্রাণিত করবে।’

এদিন প্রধানমন্ত্রী আরও বলেন, ‘দেশ এবছর স্বাধীনতার অমৃত মহোৎসব পালন করছে।এই আবহে সংসদের শীতকালীন অধিবেশন খুবই গুরুত্বপূর্ণ। দেশবাসী চায় যাতে এই অধিবেশনটি ফলপ্রসূ হয়। দেশের উজ্জ্বল ভবিষ্যতের জন্য দেশবাসী নিজেদের কর্তব্য পালন করেছে। এখন আমাদের দায়িত্ব শান্তিপূর্ণভাবে, গঠনমূলক আলোচনার মাধ্যমে দেশের উন্নয়নের স্বার্থে সংসদে গুরুত্বপূর্ণ সব সিদ্ধান্ত গ্রহণ করি।’ তবে মোদীর এই বক্তব্যের পরও মন গলেনি বিরোধীদের। সংসদ অধিবেশন চালু হতেই বিরোধীদের বিক্ষোভের জেরে মুলতুবি হয় লোকসভা। 

এদিকে অধিবেশন শুরুর আগে প্রধানমন্ত্রী মোদী প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর, বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল এবং সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী সহ সিনিয়র মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠক করেন। খুব সম্ভবত, কেন্দ্র সংসদে যেসকল বিল পেশ করতে চলেছে, তা নিয়ে শেষ মুহূর্তের ছক কষতেই এই বৈঠক। যে বিষয়গুলি নিয়ে বিরোধীরা সংসদে প্রশ্ন তুলবে, তা নিয়ে নিজেরা আলোচনা করে নেওয়ার জন্য অধিবেশন শুরুর আগে কংগ্রেসের নেতৃত্বে বৈঠকে সামিল হয় বিরোধী দলগুলিরও।

 

বন্ধ করুন