বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনার বিরুদ্ধে একজোট হয়ে লড়াইয়ের ডাক, বিরোধীদের ঘাড়ে দোষ চাপিয়ে ‘পজিটিভ’ মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য পিটিআই) (PTI)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য পিটিআই) (PTI)

করোনার বিরুদ্ধে একজোট হয়ে লড়াইয়ের ডাক, বিরোধীদের ঘাড়ে দোষ চাপিয়ে ‘পজিটিভ’ মোদী

  • করোনা আবহে একজোট হয়ে লড়াই চালাচ্ছে দেশ। যা নিয়ে দেশবাসীর প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

করোনা আবহে একজোট হয়ে লড়াই চালাচ্ছে দেশ। যা নিয়ে দেশবাসীর প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি দেশে তৈরি করোনা ভ্যাকসিন নিয়ে গর্বের অন্ত ছিল না। এদিন করোনা আবহে এভাবেই দেশের উদ্দেশে ভাষণ রাখলেন প্রধানমন্ত্রী মোদী। এদিন প্রধানমন্ত্রী বলেন, এরকম মহামারী গত একশো বছরে দেখেনি বিশ্ব। এর বিরুদ্ধে একজোট হয়ে লড়াই চলছে। এই আবহে মোদী জানান, ২১ জুন থেকে দেশের সকল প্রাপ্তবয়স্ককে বিনামূল্যে টিকা দেবে কেন্দ্র।

এদিন মোদী বলেন, ‘কোভিডের দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে লড়তে কোনও কসুর বাকি রাখেনি দেশ। এই সময়কালে দেশে অক্সিজেনের উৎপাদন ১০ গুণ বেড়েছে। টিকা প্রস্তুতের গতি ও টিকাকরণও অনেক বেশি দ্রুত করা হয়েছে ৷ টিকাই করোনার বিরুদ্ধে আমাদের হাতিয়ার।’

এদিন মোদী বলেন, ‘রাজ্যের তরফে বিভিন্ন দাবি করা হচ্ছিল। রাজ্যের হাতে টিকাকরণের ক্ষমতা দেওয়া হচ্ছে না, তা নিয়ে প্রশ্ন তোলা হয়। চিন্তাভাবনার করা হয়। তো আমরা ভাবলাম ২৫ শতাংশ কাজ রাজ্যকে দেওয়া হোক। পরে টিকাকরণ নিয়ে কী কী সমস্যা হয়, তা বুঝতে পারল রাজ্য। আজ সিদ্ধান্ত হয়েছে, রাজ্যের হাতে ২৫ শতাংশ কাজ ছিল। সেই দায়িত্ব পালন করবে কেন্দ্র।’

এদিকে এদিন মোদী ঘোষণা করে জানান, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা দীপাবলি পর্যন্ত চলবে। অর্থাৎ বিনামূল্যে রেশন পাওয়া যাবে। ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়া যাবে।

উল্লেখ্য, দেশের করোনা পরিস্থিতি গত কয়েক মাসে মারাত্মক আকার ধারণ করে। দ্বিতীয় ঢেউয়ে গোটা দেশই বেসামাল। তবে পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। ক্রমশ সংক্রমণ কমতে শুরু করেছে। তবে মৃত্যুর সংখ্যা এখনও চিন্তা বাড়াচ্ছে।

বন্ধ করুন