বাংলা নিউজ > ঘরে বাইরে > Modi's Mother 100th Birthday: মায়ের ১০০তম জন্মদিন বলে কথা, আগামিকাল গুজরাটে পা রাখতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী
নিজের মায়ের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি - টুইটার)

Modi's Mother 100th Birthday: মায়ের ১০০তম জন্মদিন বলে কথা, আগামিকাল গুজরাটে পা রাখতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী

  • গান্ধীনগরের মেয়র হিতেশ মাকওয়ানা রাস্তা নামকরণ প্রসঙ্গে বলেন, 'হিরাবেন তাঁর ১০০তম বছরে পদার্পণ করছেন। আমরা এই দিনটি উপলক্ষে রায়সান এলাকায় একটি ৮০ মিটার লম্বা রাস্তার নাম হীরাবা মার্গ রাখার সিদ্ধান্ত নিয়েছি।'

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ১৮ জুন গান্ধীনগরে তাঁর মা হিরাবাকে দেখতে যাবেন বলে জানা গিয়েছে। সেদিন মোদীর মায়ের ১০০তম জন্মদিন উদযাপন করা হবে। এর আগে বুধবার মোদীর মায়ের নামে গান্ধীনগরের একটি রাস্তার নামকরণ করা হয়েছে।

গান্ধীনগরের মেয়র হিতেশ মাকওয়ানা রাস্তা নামকরণ প্রসঙ্গে বলেন, ‘হিরাবেন তাঁর ১০০তম বছরে পদার্পণ করছেন। আমরা এই দিনটি উপলক্ষে রায়সান এলাকায় একটি ৮০ মিটার লম্বা রাস্তার নাম হীরাবা মার্গ রাখার সিদ্ধান্ত নিয়েছি। যাতে পরবর্তী প্রজন্ম তাঁর জীবন থেকে অনুপ্রেরণা গ্রহণ করে, তাই এই সিদ্ধান্ত।’ পাশাপাশি ভাদনগরের হাটকেশ্বর মহাদেব মন্দিরের তরফে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর মায়ের দীর্ঘায়ু ও স্বাস্থ্য কামনা করে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সেখানে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাট গৌরব অভিযানের একটি অনুষ্ঠানে যোগ দিতে ১৮ জুন ভাদোদরায় যাবেন। সেখানে কুষ্ঠ গ্রাউন্ডে নির্ধারিত একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। তিনি ভারতীয় রেলওয়ের ১৬,৩৬৯ কোটি টাকার ১৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং উদ্বোধন করবেন সেখানে। প্রধানমন্ত্রী সেখানে ১০,৮৪৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত পাঁচটি রেল প্রকল্পের উদ্বোধন করবেন। তাছাড়া ৫৬২০ কোটি টাকা খরচ করে ১৩টি বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রী মোদী ভারতীয় গতি শক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন এদিন। ৫৭১ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে এই ভবনটি। উল্লেখ্য, ভাদোদরার ন্যাশনাল রেল ট্রান্সপোর্ট ইনস্টিটিউটের (NRTI) নাম পরিবর্তন করে ভারতীয় গতি শক্তি বিশ্ববিদ্যালয় করতে চলেছে কেন্দ্রীয় সরকার। ন্যাশনাল রেল ট্রান্সপোর্ট ইনস্টিটিউট ২০১৮ সালে ভাদোদরায় রেল রোড ট্রান্সপোর্ট সিস্টেম এবং গবেষণা কাজের প্রসারিত করার উদ্দেশ্যে প্রতিষ্ঠিত হয়েছিল।

 

বন্ধ করুন