বাংলা নিউজ > ঘরে বাইরে > Navjot Singh Sidhu: ৩৫ বছরের পুরনো মামলায় মেয়াদের আগেই জেলমুক্তি সিধুর! বেরিয়েই তোপ দাগলেন কার দিকে?

Navjot Singh Sidhu: ৩৫ বছরের পুরনো মামলায় মেয়াদের আগেই জেলমুক্তি সিধুর! বেরিয়েই তোপ দাগলেন কার দিকে?

নভজ্যোত সিং সিধু  (HT File) (HT_PRINT)

৩৫ বছরের পুরনো ওই মামলায় ২০২২ সালের মে মাসে সাজা হয় সিধুর। উল্লেখ্য, সিধু ও তাঁর বন্ধু রুপিন্দর সিং সাঁধু রাস্তার মাঝখানে গাড়ি রেখে চলে যান। সেই সময় গুরনাম সিং নামে এক মারুতিচালক প্রতিবাদ করেন।

জেল থেকে মুক্তি পেলেন ক্রিকেটার নভজ্যোত সিং সিধু। ১৯৮৮ সালের খুনের মামলায় ১০ মাসের কারাবাস শেষে মুক্তি পেলেন প্রাক্তন ক্রিকেটার তথা পঞ্জাবের কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। জেলের মেয়াদ শেষের আগেই এই মামলায় মুক্তি পান সিধু।

উল্লেখ্য, ৩৫ বছরের পুরনো ওই মামলায় ২০২২ সালের মে মাসে সাজা হয় সিধুর। উল্লেখ্য, সিধু ও তাঁর বন্ধু রুপিন্দর সিং সাঁধু রাস্তার মাঝখানে গাড়ি রেখে চলে যান। সেই সময় গুরনাম সিং নামে এক মারুতিচালক প্রতিবাদ করেন। সেই নিয়ে তর্ক চলাকালীন ৬৫ বছরের ওই বৃদ্ধকে সপাটে থাপ্পড় মারেন সিধু। মাথায় আঘাত পেয়ে মারা যান তিনি। নিম্ন আদালতে এই মামলায় সিধু বেকসুর খালাস হলেও পরে পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট সিধুকে দোষী সাব্যস্ত করে। পরে সেই মামলায় সুপ্রিম কোর্টও হাইকোর্টের রায়কেই ধার্য করে। পরে ২০২২ সালের মে মাসে ইচ্ছাকৃতভাবে আঘাত করার জন্য সিধুকে জেলের সাজা শোনায় হাইকোর্ট। ১ বছরের কারাবাসের সাজা হয় সিধুর। সেই মামলায় এদিন জেল থেকে রেহাই পান তিনি। ১ বছরের সাজার মধ্যে ১০ মাসের সাজা শেষ হতেই সিধু রেহাই পান।

(সারাদিনে ল্যাপটপ, টিভি, মোবাইল ঘাঁটার পর চোখের যত্ন ভুলছেন না তো! রইল কিছু টিপস )

এদিন জেল থেকে সিধু বের হতেই তাঁকে ঘিরে উচ্ছ্বাস দেখা যায় সমর্থকদের মধ্যে। জেল থেকে বেরিয়ে চেনা মেজাজে ফের একবার কেন্দ্রের মোদী সরকারের দিকে নিশানা তাক করেন নভজ্যোত সিং সিধু। তিনি অভিযোগ তোলেন, ‘ষড়যন্ত্র চলছে পঞ্জাবে রাষ্ট্রপতির শাসন আনার। সংখ্যালঘুদের নিশানা করা হচ্ছে। যদি পঞ্জাবকে দুর্বল করতে চান, তাহলে আপনারা দুর্বল হয়ে যাবেন। ’ফের একবার চেনা মেজাজে রাহুল গান্ধীর প্রশংসা করে সিধু বলেন, রাহুল গান্ধীই এই কেন্দ্রীয় সরকারকে নাড়িয়ে দেবেন। তিনি বলেন,'বিদ্রোহের নাম রাহুল গান্ধী'। এর আগে ৫৯ বছর বয়সী এই কংগ্রেস নেতাকে জেল থেকে বের করে নিয়ে যেতে একাধিক কংগ্রেস সমর্থক জড়ো হন জেলের সামনে। সিধু জেল থেকে বের হতেই তাঁরা উচ্চস্বরে বলেন, ‘নভজ্যোত সিং জিন্দাবাদ’।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.