বাংলা নিউজ > ঘরে বাইরে > আচমকাই দলের সভাপতি পদ থেকে পদত্যাগ সিধুর, 'মানসিক ভারসাম্যহীন',খোঁচা ক্যাপ্টেনের

আচমকাই দলের সভাপতি পদ থেকে পদত্যাগ সিধুর, 'মানসিক ভারসাম্যহীন',খোঁচা ক্যাপ্টেনের

পঞ্জাব কংগ্রেস কমিটির অধ্যক্ষ পদ থেকে ইস্তফা নভজ্যোত সিং সিধুর (ছবি সৌজন্যে এএনআই)

এই সিদ্ধান্ত নেওয়ার আগে গান্ধী পরিবারের কোনও সদস্য বা হাইকমান্ড ঘনিষ্ট কোনও নেতার সঙ্গেই কথা বলেননি সিধু।

পঞ্জাবের প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি পদ থেকে পদত্যাগ করলেন নভজ্যোত সিং সিধু। মনে করা হচ্ছে এই সিদ্ধান্ত নেওয়ার আগে গান্ধী পরিবারের কোনও সদস্য বা হাইকমান্ড ঘনিষ্ট কোনও নেতার সঙ্গেই কথা বলেননি সিধু। মনে করা হচ্ছে ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের পদত্যাগের পর সিধুকে মুখ্যমন্ত্রী না করায় তিনি ক্ষুণ্ণ ছিলেন। এই আবহে কংগ্রেস সভাপতি পদ থেকে পদত্যাগ করলেন তিনি।

এদিন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীকে পাঠানো চিঠিতে সিধু লিখেছেন, 'যখন আপোস করার পরিস্থিতি তৈরি হয়, তখন একজন পুরুষের চরিত্র ভঙ্গুর হয়ে যায়। আমি পঞ্জাবের ভবিষ্যত ও কল্যাণমূলক কাজের অ্যাজেন্ডার সঙ্গে কখনও আপোস করিনি। তাই আমি পঞ্জাব প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি পদ থেকে ইস্তফা দিলাম। কংগ্রেসে সেবা করার কাজ চালিয়ে যাব।'

উল্লেখ্য গত ১৮ জুলাই সিধুকে পঞ্জাবের প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি পদে বসানো হয়েছিল। সেই হিসেবে মাত্র তিন মাসের মধ্যেই তিনি পদ ছেড়ে দিলেন। স্বাভাবিক ভাবে নিয়ে এই জল্পনা তৈরি হয়েছে। এদিকে সিধুর পদত্যাগের পরিপ্রেক্ষিতে পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের টুইটে কটাক্ষ, আমি আগেই বলেছিলাম, সিধুর উপর ভরসা রাখা যায় না।

এদিকে পঞ্জাবের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দরের দিল্লি সফর নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। প্রসঙ্গত, নভজ্য়োত সিং সিধুকে পঞ্জাব কংগ্রেসের সভাপতি করার পর থেকেই ওই রাজ্যের শাসক দলের অন্তর্কলহ প্রকাশ্যে চলে আসে। দলের নেতা ও বিধায়কদের মধ্যে আড়াআড়ি বিভাজন হয়ে যায়। এক পক্ষ মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংকে সমর্থন করেন। আর বাকিরা সিধুর পক্ষ নেন। এই পরিস্থিতিতে অমরিন্দর মুখ্যমন্ত্রিত্ব ছাড়েন। আর আজ দলের সভাপতিত্ব ছাড়েন সিধু। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.