বাংলা নিউজ > ঘরে বাইরে > NCB destroys 30000 kg of Drugs: ৩০ হাজার কিলো মাদক বিনষ্ট দিল NCB! অমিত শাহের ভার্চুয়াল উপস্থিতিতে চলল কর্মকাণ্ড
অমিত শাহ।(PTI) (HT_PRINT)

NCB destroys 30000 kg of Drugs: ৩০ হাজার কিলো মাদক বিনষ্ট দিল NCB! অমিত শাহের ভার্চুয়াল উপস্থিতিতে চলল কর্মকাণ্ড

'আজাদি কে অমৃত মহোৎসব' উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অমিত শাহ বলেন, তাঁদের কাছে টার্গেট হল ৭৫ হাজার কেজি মাদক নষ্ট করে দেওয়ার। আর একই সঙ্গে অমিত শাহ বলেন, '১৫ অগাস্টের মধ্যে ১ লাখ কেজি মাদক বিনষ্ট করার টার্গেট রয়েছে।'

শনিবার ৩০ হাজার কিলো মাদক ধ্বংস করে দিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। শনিবারের এই কর্মকাণ্ডের সাক্ষী রইলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দিল্লি, চেন্নাই, গুয়াহাটি, কলকাতার মতো মেট্রো শহরগুলি থেকে ৩০ টন মাদক উদ্ধার হয়। আর সেই মাদকই কেন্দ্রীয় মন্ত্রী ভার্চুয়াল উপস্থিতিতে গুঁড়িয়ে দিল এনসিবি।

চণ্ডীগড়ে একটি কনফারেন্সে উপস্থিত ছিলেন অমিত শাহ। সেখান থেকেই অনলাইন মাধ্যমে তিনি এই গোটা কর্মকাণ্ডের সাক্ষী রইলেন। উদ্ধার হওয়া মাদক তখন গুঁড়িয়ে দিতে শুরু করে নারকোটিক্স দফতর। 'আজাদি কে অমৃত মহোৎসব' উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অমিত শাহ বলেন, তাঁদের কাছে টার্গেট হল ৭৫ হাজার কেজি মাদক নষ্ট করে দেওয়ার। আর একই সঙ্গে অমিত শাহ বলেন, '১৫ অগাস্টের মধ্যে ১ লাখ কেজি মাদক বিনষ্ট করার টার্গেট রয়েছে।' পড়ুন অন্যরকমের খবর- খুব বেশি জল পানও স্বাস্থ্যের জন্য বিপদ ডেকে আনতে পারে! কতটা পান করা প্রয়োজন?

উল্লেখ্য দেশের মাদক বিরোধী এই সংগঠন ১ জুন থেকে টার্গেট নিয়েছে মাদক ধ্বংস করার। ১১ রাজ্যে অভিযান চালিয়ে ২৯ জুলাইয়ের মধ্যে প্রায় ৫৭ হাজার কিলো মাদক বিনষ্ট করা গিয়েছে। জানা গিয়েছে শনিবারই দিল্লি থেকে ১৯ হাজার কিলো মাদক উদ্ধার হয়েছে। চেন্নাই থেকে ১,৩০৯ কিলো, কলকাতা থেকে ৩০৭৭ কিলো মাদক উদ্ধার হয়েছে। গুয়াহাটি থেকে ৬৭৬১ কিলো মাদক উদ্ধার হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, মাদক ইস্যুতে 'জিরো টলারেন্স' এর নীতিতে এগোচ্ছে কেন্দ্র।

বন্ধ করুন