বাংলা নিউজ > ঘরে বাইরে > আদানির অধিগ্রহণের পরেই NDTV ছাড়লেন প্রেসিডেন্ট সহ তিন শীর্ষকর্তা

আদানির অধিগ্রহণের পরেই NDTV ছাড়লেন প্রেসিডেন্ট সহ তিন শীর্ষকর্তা

৬৫% শেয়ার অধিগ্রহণ আদানিদের, দাবি NDTV-র। (ছবিটি প্রতীকী)

Ndtv resignations Suparna Singh resigned from the news broadcasting agency as president: মালিকানা হাত বদলের পর একের পর এক পদত্যাগ করছেন এনডিটিভির গুরুত্বপূর্ণ কর্মকর্তারা। এদিন সুপর্ণা সিং-ও সরে দাঁড়ালেন সভাপতি পদ থেকে। নতুন পরিচালন গোষ্ঠী নিয়ে 'নতুন' লক্ষ্যে এগোনোর ঘোষণা আদানির।

রদবদলের পালা জারি এনডিটিভি-তে। এবার সংস্থার প্রেসিডেন্টের পদ থেকে সরে দাঁড়ালেন সুপর্ণা সিং। মালিকানা বদলের পর থেকেই এনডিটিভি-এর একের পর এক গুরুত্বপূর্ণ পদ থেকে সরে দাঁড়াচ্ছেন সংস্থার উঁচুতলার কর্মীরা।‌ গত বছরের ডিসেম্বরের সংবাদ সংস্থার মোট ৬৫ শতাংশ শেয়ার কিনে নিয়েছে আদানি গোষ্ঠী। এখনও তার একমাস সম্পূর্ণ হয়নি।‌ এর মধ্যে সংস্থার গুরুত্বপূর্ণ দায়িত্ব থেকে পদত্যাগ করছেন একাধিক সাংবাদিক ও কর্মকর্তা। বম্বে স্টক এক্সচেঞ্জে ফাইল করা সাম্প্রতিক তথ্যে এনডিটিভি থেকে সুপর্ণা সিং-এর পদত্যাগের কথা জানানো হয়। তবে গত কয়েকদিন সুপর্ণা সিং ছাড়াও একাধিক অধিকর্তা সংস্থাটি ছেড়ে বেরিয়ে এসেছেন। তালিকায় রয়েছেন সংবাদ সংস্থার চিফ স্ট্র্যাটেজি অফিসার অরিজিৎ চ্যাটার্জি, চিফ টেকনোলজি ও প্রোডাক্ট অফিসার কাওয়ালজিৎ সিং বেদী।

এনডিটিভি জানিয়েছে, নতুন লিডারশিপ গ্রুপ খুব শীঘ্রই দায়িত্বভার গ্রহণ করবে। একইসঙ্গে সংস্থার লক্ষ্য ও স্ট্র্যাটেজিতেও বড়সড় পরিবর্তন আনার পরিকল্পনা রয়েছে নতুন মালিকানা গোষ্ঠীর।

নভেম্বরের ২৯ তারিখ এনডিটিভি-এর প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও রাধিকা রায় আরআরপিআর হোল্ডিং প্রাইভেট লিমিটেডের ডাইরেক্টর পদ থেকে সরে দাঁড়ান। প্রসঙ্গত আরআরপিআরপিএইচ এনডিটিভি-এর পরিচালন সংস্থা‌‌। ডাইরেক্টর পদ থেকে যুগলের সরে দাঁড়ানোর ঠিক পরদিনই সংস্থা ছেড়ে বেরিয়ে আসেন বিখ্যাত টিভি‌ সাংবাদিক রবীশ কুমার। এরপরেই ডিসেম্বর মাসে রায় দম্পতি বিখ্যাত সংবাদ চ্যানেলের মালিকানা হস্তান্তরের কথা ঘোষণা করেন। বছর শেষে বড়দিনের আগে ২৩ তারিখ জানানো হয়, মাত্র পাঁচ শতাংশ শেয়ার নিজেদের হাতে রেখে ৬৪৭.৬ কোটি মূল্যের শেয়ার বিক্রি করে দেওয়া হবে আদানি গোষ্ঠীকে।

সেই সময় তারা জানান,' ভারতের সংবাদ পরিবেশনের কায়দা আন্তর্জাতিক মানের। তবে এর পাশাপাশি একটি সম্প্রচার চ্যানেলেরও প্রয়োজন। এই বিশ্বাস নিয়েই ১৯৮৮ সালে এনডিটিভি-এর পথ চলা শুরু হয়। ৩৪ বছরের দীর্ঘ পথে অনেক আশা ও লক্ষ্যই পূরণ করেছে দেশের অন্যতম বিখ্যাত সংবাদ চ্যানেল।' তাঁদের কথায়, সারা পৃথিবী জুড়ে ভারত ও এশিয়ার সবচেয়ে বিশ্বাসযোগ্য চ্যানেল হিসেবে স্বীকৃতি পেয়েছে NDTV।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক

 

বন্ধ করুন