বাড়ি > ঘরে বাইরে > ফর্ম ভরেও ২.২৩ লাখ ছাত্রছাত্রী JEE Mains পরীক্ষা দিতে আসেননি, জানাল কেন্দ্র
জয়েন্ট পরীক্ষা দিতে আসছেন পড়ুয়ারা  (PTI)
জয়েন্ট পরীক্ষা দিতে আসছেন পড়ুয়ারা  (PTI)

ফর্ম ভরেও ২.২৩ লাখ ছাত্রছাত্রী JEE Mains পরীক্ষা দিতে আসেননি, জানাল কেন্দ্র

  • সব মিলিয়ে ৬.৩৫ লক্ষ পরীক্ষার্থী জয়েন্টে বসেছিলেন। 

ইঞ্জিনিয়ারিং কলেজগুলির প্রবেশিকা পরীক্ষা JEE (মেইন) পরীক্ষায় ৮.৫৮ লক্ষ পরীক্ষার্থী নাম নথিভুক্ত করলেও করোনা সংকট উপেক্ষা করে, নানা অসুবিধের মধ্যেও ৬.৩৫ লক্ষ সাহসী পরীক্ষার্থী বলে জানালেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক।

পরীক্ষার্থীদের সাহায্য করার জন্য টুইট করে সমস্ত রাজ্য সরকারের প্রশংসা করেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, এই পুরো প্রচেষ্টা সমবায় ফেডারেলিজমের চেতনা প্রদর্শন করেছে।

করোনার ক্রমবর্ধমান সংক্রমনের জেরে ১ থেকে ৬ সেপ্টেম্বর JEE (মেইন) পরীক্ষা অনুষ্ঠিত করার কেন্দ্রীয় সিদ্ধান্ত নিয়ে অনেক প্রশ্ন ওঠে। নিশঙ্ক অবশ্যবলেছিলেন,জানুয়ারির মতো বেশি পরীক্ষার্থী সেপ্টেম্বরে ছিল না। প্রচুর পরীক্ষার্থী সেপ্টেম্বরের পরীক্ষায় অংশ নিতে পারেননি।

শিক্ষামন্ত্রী বলেন, “বছরে দু'বার JEE পরীক্ষা অনুষ্ঠিত হয়। পূর্ববর্তীটি এই বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত হয়েছিল। জানুয়ারির পরীক্ষায় ভাল করে থাকতে পারে তাই ভেবেই অনেক শিক্ষার্থী সেপ্টেম্বরে পরীক্ষায় অংশ নেননি বা পরীক্ষায় বসার প্রয়োজন বোধ করেননি।

অন্য এক টুইট বার্তায় শিক্ষামন্ত্রী বলেন যে পরীক্ষা আরও দেরি করা শিক্ষার্থীদের স্বার্থের পক্ষে ভাল হতো না। এনডিএ সরকার ছাত্র কল্যাণ ও শিক্ষার্থীদের সুরক্ষার বিষয়ে সর্বদা অটল ছিল। আমরা সর্বদা আমাদের যুবকদের স্বার্থে কাজ করব।

 

বন্ধ করুন