বাংলা নিউজ > ঘরে বাইরে > NEET: মেডিক্যাল প্রবেশিকার নিট পরীক্ষায় অসাধু চক্রের সন্ধান পেল CBI, গ্রেফতার ৮
নিট পরীক্ষায় বড় চক্রের সন্ধান পেল সিবিআই। প্রতীকী ছবি (HT_PRINT)

NEET: মেডিক্যাল প্রবেশিকার নিট পরীক্ষায় অসাধু চক্রের সন্ধান পেল CBI, গ্রেফতার ৮

  • গত বছরেও এই ধরনের চক্রের সন্ধান পেয়েছিল সিবিআই। সেবার নাগপুর থেকে ওই ভুয়ো পরীক্ষার্থীরা এসেছিল। সেই চক্রেরও পর্দাফাঁস করেছিল সিবিআই।এবারও ফের সেই বড় চক্রের খোঁজ পেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

NEET পরীক্ষায় কারচুপির বড় চক্রের পর্দা ফাঁস করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। প্রাথমিক তদন্তে সিবিআই জেনেছে, আসল পরীক্ষার্থীর হয়ে তারা পরীক্ষায় বসেছিল। এই ঘটনায় আটজনকে গ্রেফতার করা হয়েছে। দিল্লি ও হরিয়ানাতে অভিযান চালিয়ে এই চক্রের সন্ধান পায় সিবিআই।

এদিকে রবিবারই মেডিক্যাল কোর্সের প্রবেশিকা নিট পরীক্ষা হয়েছে। আর সেখানেই বড়সর চক্রের অস্তিত্ব পেল সিবিআই। এই ঘটনায় মূল মাথার নাম সুশীল রঞ্জন। ব্রিজ মোহন সিং, পাপ্পু. উমা শংকর গুপ্তা সহ কয়েকজন আসল পরীক্ষার্থীর হয়ে পরীক্ষায় বসে গিয়েছিল বলে অভিযোগ। প্রচুর টাকার বিনিময়ে এই চক্র কাজ করত বলে অভিযোগ।

আইডেনটিটি কার্ড নকল করে এই চক্র আসরে নেমেছিল। শনিবার দিল্লিতে এসে তারা হোটেলে ছিল। অভিযুক্তরা প্রার্থীদের ইউজার আইডি ও পাসওয়ার্ড সংগ্রহ করে পরীক্ষায় বসেছিল বলে অভিযোগ। ভুয়ো পরীক্ষার্থীদের হাজির করার জন্য় তারা নানা কৌশল নিয়েছিল। তবে শেষ পর্যন্ত সিবিআইয়ের জালে ধরা পড়ে যায় তারা।  এদিকে গত বছরেও এই ধরনের চক্রের সন্ধান পেয়েছিল সিবিআই। সেবার নাগপুর থেকে ওই ভুয়ো পরীক্ষার্থীরা এসেছিল। সেই চক্রেরও পর্দাফাঁস করেছিল সিবিআই।এবারও ফের সেই বড় চক্রের খোঁজ পেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

বন্ধ করুন