বাংলা নিউজ > ঘরে বাইরে > NEET Counselling: নিট কাউন্সেলিং কবে হতে পারে জানাল কেন্দ্র, শুনানির আগেই সুপ্রিম কোর্টে হলফনামা

NEET Counselling: নিট কাউন্সেলিং কবে হতে পারে জানাল কেন্দ্র, শুনানির আগেই সুপ্রিম কোর্টে হলফনামা

নিট কাউন্সেলিং কবে হতে পারে জানাল কেন্দ্র, শুনানির আগেই সুপ্রিম কোর্টে হলফনামা. (Sanchit Khanna/HT Photo) (HT_PRINT)

১১জুলাই প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পারদিওয়ালা এবং মনোজ মিশ্রের সমন্বয়ে গঠিত বেঞ্চ নিট সম্পর্কিত গুরুত্বপূর্ণ শুনানি করবে। তার আগে জমা পড়ল হলফনামা 

এবার নিট কাউন্সেলিং নিয়ে বড় মোড়। জুলাইয়ের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হবে নিট কাউন্সেলিং। চারটি পর্যায়ে এই কাউন্সেলিং হবে। সেখানে সাফ বলে দেওয়া হয়েছে কোনও প্রার্থী যদি কোনও কারচুপি করে তবে তার প্রার্থী পদ বাতিল করা হবে। যদি দেখা যায় যে এই প্রশ্নফাঁস কাণ্ডে আরও অনেক বেশি সুবিধাভোগী রয়েছে তবে সরকার এই কাউন্সেলিং নিয়ে একটি সিদ্ধান্ত নেবে। সুপ্রিম কোর্টের কাছে এই মর্মে হলফনামা জমা দিল কেন্দ্রীয় সরকার। 

এদিকে ১১জুলাই প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পারদিওয়ালা এবং মনোজ মিশ্রের সমন্বয়ে গঠিত বেঞ্চ নিট সম্পর্কিত গুরুত্বপূর্ণ শুনানি করবে। ১১ জুলাই, ২০২৪ তারিখে NEET UG 2024 পরিচালনায় কথিত অনিয়মের বিষয়ে আবেদনগুলির শুনানি করা হবে। তার আগে এই হলফনামা। সেই সঙ্গেই কেন্দ্রীয় সরকার আইআইটি মাদ্রাজের বিশেষজ্ঞরা জানিয়েছে পরীক্ষায় কোনও অস্বাভাবিক ব্যাপার হয়নি। গণহারে অনিয়মের কোনও ব্যাপার নেই। 

 এর আগে সুপ্রিম কোর্ট জানিয়েছিল, যদি মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষার স্বচ্ছতা নিয়ে কোনও প্রশ্ন ফাঁস হয় এবং তার প্রশ্নপত্র সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ফাঁস হয়ে যায়, তাহলে অবশ্যই পুনরায় পরীক্ষার কথা ভাবা উচিত।

বেঞ্চের নেতৃত্বে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে (এনটিএ) তিনটি দিক থেকে সম্পূর্ণ প্রকাশ করার নির্দেশ দিয়েছেন - কখন প্রথম প্রশ্নপত্র ফাঁস হয়েছিল, কীভাবে প্রশ্নপত্র প্রচার করা হয়েছিল এবং ফাঁস হওয়া এবং প্রকৃত পরীক্ষার মধ্যবর্তী সময়কাল।

এদিকে হিন্দুস্তান টাইমস ২০২৪ সালের মে মাসে উপস্থিত হওয়া সমস্ত শিক্ষার্থীর জন্য NEET UG পুনরায় পরীক্ষা নেওয়া হবে কিনা সে সম্পর্কে জনমত জানতে একটি সমীক্ষা চালিয়েছিল।

সমীক্ষা অনুসারে, ৭২৭ জন তাদের প্রতিক্রিয়া জমা দিয়েছেন, যার মধ্যে ৬৮% মনে করেন যে ২০২৪ সালের মে মাসে উপস্থিত হওয়া সমস্ত শিক্ষার্থীর জন্য NEET UG পুনরায় পরীক্ষা করা উচিত।

সমীক্ষায় সাড়া দেওয়া ২৬% মানুষ মনে করেন যে মেডিকেল প্রবেশিকা পরীক্ষা NEET UG 2024 পুনরায় পরীক্ষা  ২০২৪ সালের মে মাসে উপস্থিত সমস্ত শিক্ষার্থীর জন্য পরিচালনা করা উচিত নয় এবং ৬ শতাংশ উত্তরদাতারা পুনরায় পরীক্ষা নেওয়া উচিত কিনা তা নিশ্চিত নন।

সম্প্রতি, কেন্দ্র এবং এনটিএ, এনইইটি ইউজি পরীক্ষা পরিচালনার দায়িত্বে থাকা ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) সুপ্রিম কোর্টকে বলেছে যে পরীক্ষা বাতিল করা হিতে বিপরীত হবে এবং গোপনীয়তা লঙ্ঘনের কোনও প্রমাণ না থাকায় লক্ষ লক্ষ সৎ প্রার্থীকে গুরুতরভাবে বিপদে ফেলবে।

এর আগে ২১শে জুন, ২০১৪-এ, হিন্দুস্তান টাইমস NEET পরীক্ষা ২০২৪ সম্পূর্ণরূপে বাতিল করা উচিত, বা সঠিক পদ্ধতির পরিকল্পনা অনুসারে কয়েকজনের জন্য পুনরায় পরীক্ষা করা উচিত কিনা সে সম্পর্কে জনমত জানতে আরও একটি সমীক্ষা চালিয়েছিল। ১৯৩৪ জন উত্তরদাতাদের মধ্যে ৫৬% মানুষ মনে করেন যে নিট পরীক্ষা সম্পূর্ণরূপে বাতিল করা উচিত, ৪০% মানুষ মনে করেন যে কয়েকজন শিক্ষার্থীর জন্য পুনরায় পরীক্ষা দেওয়া সঠিক পদ্ধতি এবং ৪% কী করা দরকার সে সম্পর্কে নিশ্চিত নন।

ঘরে বাইরে খবর

Latest News

সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.