বাংলা নিউজ > ঘরে বাইরে > সিলেবাস কমতে পারে NEET-এর, হতে পারে অনলাইন, ইঙ্গিত কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর
রমেশ পোখরিয়াল (PTI)
রমেশ পোখরিয়াল (PTI)

সিলেবাস কমতে পারে NEET-এর, হতে পারে অনলাইন, ইঙ্গিত কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর

  • আগামী বছরের নিট বাতিল করার যে কোনও পরিকল্পনা নেই তাও স্পষ্ট করে দেন তিনি।

অনলাইন হতে পারে ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (NEET). আগামী বছর নিট পরীক্ষা হবেই। বৃহস্পতিবার পড়ুয়া, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের সঙ্গে একটি ভার্চুয়াল আলোচনাসভায় এই কথা জানালেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল। 

তিনি জানান যে কঠিন সময়ের মধ্যেই এবারের নিট সংগঠিত হয়। একলপ্তে ১৭ লাখ পরীক্ষার্থী অংশ নেয়। প্রসঙ্গত, মেডিক্যাল, ডেন্টাল ও আয়ুষ কোর্সে ভর্তির প্রবেশিকা পরীক্ষা হল নিট। এই বছর অনেক বিতর্কের মধ্যে এনটিএ নিট পরীক্ষা সংগঠিত করে। পোখরিয়ালে বলেন যে করোনাকালে এত পড়ুয়া নিয়ে বিশ্বে কোথাও কোনও পরীক্ষা হয়নি। 

আগামী বছরের নিট বাতিল করার যে কোনও পরিকল্পনা নেই তাও স্পষ্ট করে দেন তিনি। তাঁর কথা অনুযায়ী, চলতি বছর নিট তিন বছর পিছিয়ে গিয়েছিল। পরীক্ষার্থীদের এক্সাম সেন্টার বদল করার সুযোগ দেওয়া হয়। এবছর পরীক্ষা বাতিল করা হলে তা দেশের জন্য বড় ক্ষতির কারণ হয়ে যেত বলে জানান পোখরিয়াল। 

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী বলেন যে এখনও পর্যন্ত নিট অফলাইন হয়েছে। কিন্তু যদি লোকজন চায়, তাহলে মন্ত্রক যে অনলাইনেও পরীক্ষা সংগঠিত করার বিষয়টি নিয়ে ভাবতে পারে, সেই কথা স্পষ্ট করে দেন তিনি। 

 

বন্ধ করুন