বাংলা নিউজ > ঘরে বাইরে > NEET: প্রশ্ন ফাঁস নিয়ে CBI-এর কাছে রিপোর্ট তলবে ‘না’, কী যুক্তি সুপ্রিম কোর্টের?
NEET পরীক্ষার প্রশ্ন ফাঁস নিয়ে CBI-এর কাছে রিপোর্ট চাইবে না সুপ্রিম কোর্ট
NEET পরীক্ষার প্রশ্ন ফাঁস নিয়ে CBI-এর কাছে রিপোর্ট চাইবে না সুপ্রিম কোর্ট

NEET: প্রশ্ন ফাঁস নিয়ে CBI-এর কাছে রিপোর্ট তলবে ‘না’, কী যুক্তি সুপ্রিম কোর্টের?

  • নিট-এমবিবিএস পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সিবিআই-এর থেকে তদন্ত রিপোর্ট চাওয়া হবে না বলে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট।

নিট-এমবিবিএস পরীক্ষার্থীদের বিভ্রান্ত করতে চায় না সুপ্রিম কোর্ট। এই যুক্তিতে নিট-এমবিবিএস পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সিবিআই-এর থেকে তদন্ত রিপোর্ট চাওয়া হবে না বলে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানায়, তারা যদি সসিবিআই-এর কাছে এই সংক্রান্ত রিপোর্ট তলব করে তাহলে তা পরীক্ষার্থীদের বিভ্রান্ত করতে পারে। তাই সুপ্রিম কোর্ট এই পথে হাঁটবে না।

মেডিকেল স্নাতক পরীক্ষায় ভর্তির জন্য ন্যাশনাল এলিজিবিলিটি এন্ট্রান্স টেস্টে বসা ১৩ জনেরও বেশি এমবিবিএস পরীক্ষার্থীদের দায়ের করা একটি আবেদনের প্রেক্ষিতে আদালতে শুনানি চলছে। সুপ্রিম কোর্ট জানায়, প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগে উদ্বিগ্ন এবং তা সিবিআই তদন্তের বিষয়। এদিকে চলমান তদন্তের বিষয়ে বেঞ্চ কোনও নির্দেশ দিতে অস্বীকার করায় আবেদনটি প্রত্যাহারের অনুমতি দেওয়া হয়।

এই বিষয়ে সুপ্রিম কোর্টের বিচারপতি এল নাগেশ্বর রাও এবং বিচারপতি বিআর গাওয়াইয়ের বেঞ্চ বলে, 'এই মামলায় আমাদের কোনও হস্তক্ষেপ লক্ষ লক্ষ শিক্ষার্থীর স্বার্থের জন্য ক্ষতিকর হবে।' এদিকে সিনিয়র অ্যাডভোকেট সালমান খুরশিদ আবেদনকারীদের পক্ষে উপস্থিত হয়ে যুক্তি দিয়েছিলেন যে উক্ত পরীক্ষাটি বাতিল করা হেক। তিনি দাবি করেন, সিবিআই থেকে একটি রিপোর্ট চাওয়া যেতে পারে কারণ উত্তরপ্রদেশ, রাজস্থান এবং মহারাষ্ট্রে দায়ের হওয়া একাধিক এফআইআর স্পষ্টভাবে বলা হয়েছে যে পরীক্ষার প্রক্রিয়াটিতে কারচুপি ছিল। ৫০ লক্ষ টাকার বিনিময়ে ভুয়ো প্রার্থীরা পরীক্ষা দিয়েছে।

বন্ধ করুন