বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌নরেন্দ্র মোদী এখন সম্পূর্ণ অসহায়’, নিট–পিজি পরীক্ষা স্থগিত হতেই আক্রমণে রাহুল গান্ধী

‘‌নরেন্দ্র মোদী এখন সম্পূর্ণ অসহায়’, নিট–পিজি পরীক্ষা স্থগিত হতেই আক্রমণে রাহুল গান্ধী

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। (AFP)

আগেও একাধিক পরীক্ষা বাতিল হয়েছে। স্থগিত হয়েছে। আর সেখানে কেন্দ্রীয় সরকার নির্লিপ্ত রয়েছে বলে অভিযোগ কংগ্রেস সাংসদের। তাই এই সরকারকে ‘‌অযোগ্য’‌ বলে খোঁচা দিয়েছেন রাহুল গান্ধী। আজ রবিবার নিট–পিজি পরীক্ষা হওয়ার কথা ছিল। তা স্থগিত করে দেওয়া হয়েছে। এই পরীক্ষা স্থগিত হতেই আক্রমণে নেমে পড়েন রাহুল গান্ধী।

কেন্দ্রীয় সরকারকে এবার কড়া ভাষায় আক্রমণ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। আজ, রবিবার নিট–পিজি পরীক্ষা স্থগিত করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। আর তার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কড়া ভাষায় আক্রমণ করলেন রাহুল। এই নিট পরীক্ষার দুর্নীতি নিয়ে গোটা দেশ এখন তোলপাড়। একের পর এক পরীক্ষা বাতিল করতে হচ্ছে। প্রশ্ন ফাঁস নিয়ে একটা দুর্নীতির অভিযোগ তুলেছেন দেশের তামাম বিরোধী দলগুলির নেতা–নেত্রীরা। এই আবহে এবার সরাসরি আক্রমণে নামলেন রাহুল গান্ধী। তাতে তীব্র অস্বস্তি তৈরি হল জাতীয় রাজনীতির অলিন্দে।

আজ রবিবার নিট–পিজি পরীক্ষা হওয়ার কথা ছিল। তা স্থগিত করে দেওয়া হয়েছে। ২০২৪ সালের এই পরীক্ষা স্থগিত ঘোষণা হতেই আক্রমণের পথে নেমে পড়েন রাহুল গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পূর্ণ অসহায় বলে আক্রমণ করেছেন রাহুল। প্রশ্নপত্র ফাঁসের এবং শিক্ষা মাফিয়ার কাছে প্রধানমন্ত্রী সম্পূর্ণ অসহায় বলে নিশানা করেছেন রায়বরেলির কংগ্রেস সাংসদ। এই সরকার ভবিষ্যৎ ছাত্রদের জীবনে সবচেয়ে বড় হুমকি বলে দাবি করেন রাহুল গান্ধী। এই বিষয়টি নিয়ে আজ রাহুল গান্ধী তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, ‘‌এখন নিট–পিজিও স্থগিত হয়ে গেল। এটা আর একটা দুর্ভাগ্যজনক উদাহরণ বিপর্যস্ত শিক্ষাব্যবস্থায় যা নরেন্দ্র মোদী শাসনকালে গড়ে উঠেছে।’‌

আরও পড়ুন:‌ ‘‌কেন্দ্রের বঞ্চনা সত্ত্বেও রাজ্য এগিয়ে চলেছে’‌, নির্মলার বৈঠকে সুর সপ্তমে চড়ালেন চন্দ্রিমা

আগেও একাধিক পরীক্ষা বাতিল হয়েছে। স্থগিত হয়েছে। আর সেখানে কেন্দ্রীয় সরকার নির্লিপ্ত রয়েছে বলে অভিযোগ কংগ্রেস সাংসদের। তাই এই সরকারকে ‘‌অযোগ্য’‌ বলে খোঁচা দিয়েছেন রাহুল গান্ধী। তিনি বলেন, ‘‌এখন এটা পরিষ্কার, মোদী যিনি সবসময় নীরব দর্শক হয়ে থাকেন, এখন ‘‌সম্পূর্ণ অসহায়’‌ প্রশ্নপত্র ফাঁসের চক্র এবং শিক্ষা জগতের মাফিয়াদের সামনে। নরেন্দ্র মোদী একটা অযোগ্য সরকার যা বড় হুমকি পড়ুয়াদের ভবিষ্যতের কাছে। আমাদের এখন অবশ্যই দেশের ভবিষ্যতকে বাঁচাতে হবে।’‌ আজ, রবিবার যে নিট–পিজি পরীক্ষা হওয়ার কথা ছিল তা স্থগিত করে দেওয়া হয়েছে। পরবর্তী তারিখ শীঘ্রই জানানো হবে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে পরবর্তী তারিখ জানানোর কথা ঘোষণা করা হয়েছে। মন্ত্রকের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ‘‌কিছু প্রতিযোগিতামূলক পরীক্ষার অখণ্ডতা সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে সাম্প্রতিক ঘটনাগুলি বিবেচনায় নিয়ে, স্বাস্থ্যমন্ত্রক নিট–পিজি প্রবেশিকা পরীক্ষার প্রক্রিয়াগুলির দৃঢ়তার একটি সরেজমিনে মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে। যা জাতীয় পরীক্ষা বোর্ড দ্বারা পরিচালিত মেডিকেল ছাত্রদের জন্য।’‌ এইসব ঘটনা নিয়ে ন্যাশানাল টেস্টিং এজেন্সি (‌এনটিএ)‌ প্রশ্নের মুখে পড়ে গিয়েছে। ইতিমধ্যেই বিষয়টি তদন্ত করার জন্য উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। এনটিএ’‌র ডিরেক্টর জেনারেল সুবোধ সিং গোটা বিষয়টি সিবিআইকে তদন্ত করতে বলেছেন।

ঘরে বাইরে খবর

Latest News

বিশ্ব মহাকাশ পুরস্কার পাবে ISRO, চন্দ্রযান-৩ সফল হওয়ায় ভারতের নতুন রেকর্ড মিথ্যে বলে শ্যামৌপ্তিকে পটিয়ে ফাঁসল নীল, প্রকাশ্যে ধারাবাহিক অমর সঙ্গীর প্রোমো সিলিং ফ্যানে নোংরা জমে আছে? ফ্যান পরিষ্কার করার সহজ কৌশল জেনে নিন বদল বহু নিয়ম, কর নিয়ে একের পর এক সিদ্ধান্ত বাজেটে, যে ১০টি বিষয় না জানলেই নয় ফিক্সড ডিপোজিটে সুদ বাড়াল HDFC ব্যাঙ্ক! ৭.৯% হল ইন্টারেস্ট, বাকি FD-তে কত রেট? এক খুদের বউ অন্য়ের প্রাক্তন প্রেমিকা,ভাব গলায়-গলায়! ফ্রক পরা মেয়েও নামী নায়িকা ২৭ না ২৮ জুলাই কবে শ্রাবণের কালাষ্টমী? কীভাবে করবেন কাল ভৈরবকে প্রসন্ন জেনে নিন শিশুর লাঞ্চ বক্সে কী দেবেন সেই নিয়ে চিন্তা? জানুন সুস্বাদু পোহা বানানোর রেসিপি বঞ্চিত বাজেটের বিরুদ্ধে এককাট্টা ‘ইন্ডিয়া’, বিক্ষোভে সামিল রাহুল–ডেরেক–অখিলেশরা বাতিল আয়কর আইনের এই ধারা, TDS-এর বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.