বাংলা নিউজ > ঘরে বাইরে > নেপালে কাটল না অচলাবস্থা, গদি ছাড়তে রাজি নন ওলি
নেপালের শাসক দলের বৈঠক
নেপালের শাসক দলের বৈঠক

নেপালে কাটল না অচলাবস্থা, গদি ছাড়তে রাজি নন ওলি

রবিবারের স্ট্যান্ডিং কমিটির বৈঠকের ওপর এখন নজর। 

অব্যাহত নেপালের রাজনৈতিক অচলাবস্থা। শাসক নেপাল কম্যুনিস্ট পার্টির নয় সদস্যের সেন্ট্রাল সেক্রেটরিয়েটের বৈঠকে মিলল না সমাধানূত্র। শাসক দলের দুই চেয়ারম্যান, প্রধানমন্ত্রী ওলি ও প্রাক্তন প্রধানমন্ত্রী প্রচণ্ডের মধ্যে রাজনৈতিক রেশারেশির জেরেই তৈরী হয়েছে এই পরিস্থিতি। 

এদিন চার ঘণ্টার বৈঠক হয়। রবিবার স্ট্যান্ডিং কমিটির বৈঠকে কী কী নিয়ে আলোচনা হবে সেই নিয়ে কথা হয় এদিন বলে জানিয়েছেন দলের নেতা গণেশ শাহ। ঐক্যমত্যের মাধ্যমে সমস্ত বিভেদ মেটানোর কথা বলা হয় এদিনের বৈঠকে। রবিবার তিনটের সময় দলের শীর্ষ সিদ্ধান্ত নেওয়ার অধিকার সম্পন্ন কমিটি বসবে। সেখানে সম্ভবত ওলির রাজনৈতিক ভাগ্য নির্ধারিত হবে। 

আগের বৈঠকগুলিতে ওলি প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতেও রাজি হননি, দলের চেয়ারম্যানের পোস্টও ছাড়তে রাজি হননি। এই নিয়ে চলছে অচলাবস্থা। একজন ব্যক্তির জন্য একটাই পোস্ট, প্রচণ্ডের এই শর্ত মানতে রাজি নন কেপি শর্মা ওলি। 

মূলত ওলির কাজ করার পদ্ধতি ও তাঁর ভারত বিরোধী এজেন্ডার জন্যেই তাঁকে সরাতে চায় প্রচণ্ড শিবির। তাঁর রাজনৈতিক বিরোধীরা ভারতের সঙ্গে একযোগে কাজ করছেন, এই কথা বলে আরও লোকজনকে চটিয়েছেন ওলি। তবে সহজে পদ ছাড়তে নারাজ ওলি। তাঁর দাবি, তাঁর কোনও বিকল্প নেই! 

 

বন্ধ করুন