বাংলা নিউজ > ঘরে বাইরে > নেতাজির মূর্তি অনুপ্রাণিত করবে আগামী প্রজন্মকে, জানালেন মোদী
ইন্ডিয়া গেটে নেতা জন্মবার্ষিকীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ANI Photo) (ANI)
ইন্ডিয়া গেটে নেতা জন্মবার্ষিকীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ANI Photo) (ANI)

নেতাজির মূর্তি অনুপ্রাণিত করবে আগামী প্রজন্মকে, জানালেন মোদী

  • নেতাজির মূর্তি কেন এতদিন বসেনি তা নিয়ে ইতিমধ্যেই নাম না করে কেন্দ্রের মোদী সরকারকে নিশানা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিউ দিল্লির ইন্ডিয়া গেটে নেতাজির হলোগ্রাম মূর্তির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহান দেশনায়কের জন্ম বার্ষিকীতে শ্রদ্ধার্ঘ্য জানালেন প্রধানমন্ত্রী। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নেতাজির বাণী স্মরণ করেন তিনি।মোদী বলেন, বিশ্বের কোনও শক্তি নেই ভারতকে নড়াতে পারে। এমনটাই বলেছিলেন নেতাজি। মোদী বলেন, ২০৪৭ সালের আগে নতুন ভারত তৈরির লক্ষ্যমাত্রা নিয়েছে তাঁর সরকার। স্বাধীনতার ১০০ বছরে এটাই অঙ্গীকার হবে। 

তিনি বলেন, নেতাজি সম্পর্কিত ফাইল উন্মোচন করতে পেরেছে সরকার এটা আমাদের সৌভাগ্যের। মোদী বলেন, নেতাজি ব্রিটিশ শক্তির কাছে কোনওদিন মাথানত করেননি। এই যে নেতাজির মূর্তি তা গণতান্ত্রির মূল্যবোধকে উৎসাহিত করবে, পাশাপাশি আগামী প্রজন্মকে অনুপ্রাণিত করবে। এভাবেই এদিন মহান দেশনায়ক নেতাজিকে স্মরণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এদিকে নেতাজির মূর্তি কেন এতদিন বসেনি তা নিয়ে ইতিমধ্যেই নাম না করে কেন্দ্রের মোদী সরকারকে নিশানা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী রাজ্যের চাপেই দিল্লিতে মূর্তি করা হচ্ছে বলেও মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি যোজনা কমিশনের নাম বদল নিয়েও কটাক্ষ করেছেন মুখ্য়মন্ত্রী। তবে দিল্লির বুকে নেতাজির মূর্তি কার্যত দিশা দেখাবে আগামী প্রজন্মকে এমনটাই উঠে এসেছে মোদীর বক্তব্যে।

 

বন্ধ করুন