বাংলা নিউজ > ঘরে বাইরে > ভগবানের দিব্যি,অজিত ডোভালের সঙ্গে দেখা করিনি, খুনের হুমকি গুলাম নবি আজাদকে
গুলাম নবি আজাদ (PTI Photo) (PTI)

ভগবানের দিব্যি,অজিত ডোভালের সঙ্গে দেখা করিনি, খুনের হুমকি গুলাম নবি আজাদকে

  • গুলাম নবি আজাদ জানিয়েছেন, হাতে বন্দুক তুলে নেওয়াটা সমাধান নয়। মুসলিম দেশ আফগানিস্তান, ইরাক, প্যালেস্তাইনের দিকে দেখুন। বন্দুক হাতে তুলেছিল, জঙ্গিবাদকে প্রশয় দিয়েছে। ধ্বংস হয়ে যাচ্ছে। মহাত্মা গান্ধী কোনওদিন বন্দুক হাতে নেওয়ার কথা বলেননি।

পৌলমী ঘোষ

প্রাক্তন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ বৃহস্পতিবার জানিয়েছিলেন, লস্কর ই তইবার সহযোগী গোষ্ঠী রেজিসট্যান্স ফ্রন্ট তাঁর মৃ্ত্যু পরোয়ানা জারি করেছে। দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের সভাতে তিনি জানিয়ে দেন, আমি কিছুতেই ভয় পাই না।

তিনি বলেন, আমি জানতে পেরেছি জঙ্গিরা আমায় খুন করতে চাইছে। তারা বলছে আমি নাকি অমিত শাহ আর অজিত ডোভালের সঙ্গে এখানে আসার আগে দেখা করেছি। জীবনে আমি কোনওদিন অজিত ডোভালের সঙ্গে দেখা করিনি। ঈশ্বরের নামে দিব্যি করছি। তবে অমিত শাহের সঙ্গে আমার দেখা হয়েছিল। যেহেতু তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও আমি সংসদে ছিলাম।

গুলাম নবি আজাদ বলেন, পঞ্জাবে আর কাশ্মীরে অন্তত ৫০বার আমায় টার্গেট করা হয়েছে। তবে প্রতিবারই ভগবান বাঁচিয়ে দিয়েছেন।

তিনি স্থানীয় যুবকদের কাছে আবেদন করেন হিংসার পথ ছেড়ে আপনারা বেরিয়ে আসুন। কাশ্মীরের পরিস্থিতির জন্য় পাকিস্তান দায়ী বলে তাঁর মত। তিনি বলেন, সীমান্তের ওপারের কিছু মানুষ আছেন যারা তাদের নিজেদের দেশকে এখনও ঠিক করতে পারলেন না। আর আমাদের দেশ, কাশ্মীরকে ধ্বংস করার চেষ্টা করছে।

তিনি বলেন, হাতে বন্দুক তুলে নেওয়াটা সমাধান নয়। মুসলিম দেশ আফগানিস্তান, ইরাক, প্যালেস্তাইনের দিকে দেখুন। বন্দুক হাতে তুলেছিল, জঙ্গিবাদকে প্রশয় দিয়েছে। ধ্বংস হয়ে যাচ্ছে। মহাত্মা গান্ধী কোনওদিন বন্দুক হাতে নেওয়ার কথা বলেননি।

বন্ধ করুন