বাংলা নিউজ > ঘরে বাইরে > রাষ্ট্রপতিকে নিজের ডায়েরি পাঠাতে চেয়ে আদালতে নির্ভয়াকাণ্ডে দোষী

রাষ্ট্রপতিকে নিজের ডায়েরি পাঠাতে চেয়ে আদালতে নির্ভয়াকাণ্ডে দোষী

প্রাণভিক্ষার সঙ্গে নিজের ডায়েরি পাঠাতে চায় নির্ভয়াকাণ্ডে অন্যতম দোষী (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

নিজের ডায়েরি-সহ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের প্রাণভিক্ষার আর্জি জানাতে চায় নির্ভয়াকাণ্ডের অন্যতম দোষী বিনয় শর্মা। তা তিহাড় জেল কর্তৃপক্ষ দ্রুত যাতে তার হাতে তুলে দেয় সেজন্য দিল্লির একটি আদালতে আবেদন জানাল ফাঁসির সাজাপ্রাপ্ত বিনয়।

আরও পড়ুন : নির্ভয়া কাণ্ডের সাত বছর- ফাঁসুড়ে হতে চেয়ে বিদেশ থেকে চিঠি তিহাড়ে

তার আইনজীবী এপি সিং জনান, প্রাণভিক্ষার আর্জি জানাতে তৈরি বিনয়। তিনি বলেন, '১৭০ পাতার ডায়েরি-সহ প্রাণভিক্ষার আর্জি জানানোর ইচ্ছাপ্রকাশ করেছে বিনয়।' এনিয়ে আবেদন করা হলেও জেল কর্তৃপক্ষ তা এখনও মানেনি বলে দাবি বিনয়ের আইনজীবীর।

আরও পড়ুন : নির্ভয়া-দোষীদের ফাঁসির ড্রেস রিহার্সাল হল তিহাড়ে

ইতিমধ্যে বিনয়ের মেডিক্যাল রিপোর্ট, জেলে তথ্য, কাজ করে জেলে কত টাকা আয় করেছেন, তিহাড় অলিম্পিক ও আঁকার মতো কার্যকলাপে তার রেকর্ড পাঠিয়েছে জেল কর্তৃপক্ষ।

আর পড়ুন : 'মেয়ের মৃত্যু নিয়ে রাজনীতি হচ্ছে', কাঁদতে কাঁদতে বললেন নির্ভয়ার মা

এদিকে, আরও দুই দোষী পবন গুপ্ত ও অক্ষয় ঠাকুর সিংয়ের হয়ে আদালতে গিয়েছেন আইনজীবী। তাঁর দাবি, কিউরেটিভ পিটিশন দাখিলের জন্য এখনও প্রয়োজনীয় নথি দেয়নি তিহাড় জেল।

আরও পড়ুন : 'ইন্দিরা জয়সিংয়ের মতো লোকের জন্য ধর্ষণ হয়', কড়া জবাব নির্ভয়ার মা

ইতিমধ্যে অপর দুই অভিযুক্ত বিনয় শর্মা ও মুকেশ সিংয়ের আর্জি খারিজ করে দিয়েছে আদালত। অন্য দুই অভিযুক্তের আর্জি যে জানানোও হবে তা আজকের আবেদন থেকে পরিষ্কার হয়ে গেল সংশ্লিষ্ট মহলের মত। আগামী শনিবার মামলাটি আদালতে উঠতে পারে সূত্রের খবর।

আরও পড়ুন : কঙ্গনার তোপের মুখে আইনজীবী ইন্দিরা জয়সিং, বললেন 'এঁরাই ধর্ষকদের জন্ম দেয়'

পাশাপাশি, আজকের আবেদনের ফলে ১ ফেব্রুয়ারি চার দোষীর ফাঁসি নিয়েও সংশয় তৈরি হল। ২০১২ সালে ১৬ ডিসেম্বর রাতে একসঙ্গে নৃশংস কাজের জন্য চার দোষীর একসঙ্গে ফাঁসি হবে। সেই নিয়মকে হাতিয়ার করে আদালতে একের পর এক আবেদন জানাচ্ছেন। ফলে বারবার ফাঁসির দিন পিছোচ্ছে।

ঘরে বাইরে খবর

Latest News

ঘূর্ণিঝড়ের সম্ভাবনার মাঝে বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত, হবে অতিভারী বৃষ্টি: IMD জোর করে ভেড়ি দখল রুখতে ‘পলিসি’ আনবে রাজ্য সরকার, বসিরহাটের সভায় জানালেন মমতা আসছে নারদ জয়ন্তী, এই দিনের পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি জেনে নিন এখান থেকে 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক আগেই বিয়ে করে নিয়েছে শোয়েব! ডিভোর্সের পর ‘নতুন’কে স্বাগত জানালেন সানিয়া মির্জাও কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, জমে উঠেছে পার্পেল ক্যাপের রেস আম কমাতে পারে ক্যানসারের আশঙ্কা! বলছে গবেষণা শ্লীলতাহানি তদন্তের মাঝে শহর ত্যাগ বোসের, সঙ্গী আগাম জামিনে মুক্ত রাজভবন কর্মী আজ কাদের সম্পর্ক আরও মজবুত হবে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল যৌন হেনস্থার অভিযোগের মাঝে নয়া বিতর্কে রাজ্যপাল, সামনে বোসের বিস্ফোরক ভিডিয়ো

Latest IPL News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.