বাংলা নিউজ > ঘরে বাইরে > পাল্টাতে চলেছে দিন! নয়া কম্পোজিট এলপিজি সিলিন্ডার মিলবে মাত্র ৭০০ টাকায়
প্রতীকী ছবি : পিটিআই (PTI)
প্রতীকী ছবি : পিটিআই (PTI)

পাল্টাতে চলেছে দিন! নয়া কম্পোজিট এলপিজি সিলিন্ডার মিলবে মাত্র ৭০০ টাকায়

  • সিলিন্ডারে কতটা গ্যাস বেঁচে আছে, সেই আপডেটও দিতে থাকবে নয়া এই কম্পোজিট এলপিজি সিলিন্ডার।

ভারী ডোমেস্টিক এলপিজি সিলিন্ডারের দিন পাল্টে যেতে চলেছে। গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে গ্যাস বিপণনি সংস্থাগুলি নয়া কম্পোজিট এলপিজি সিলিন্ডার আনার কথা ভাবছে। এই নয়া সিলিন্ডার দেখতে আগের তুলনায় অনেক ভালো হবে বলা হচ্ছে। পাশাপাশি সিলিন্ডারে কতটা গ্যাস বেঁচে আছে, সেই আপডেটও দিতে থাকবে নয়া এই কম্পোজিট এলপিজি সিলিন্ডার। আজই এই নয়া কম্পোজিট সিলিন্ডার লঞ্চ করছেন সাংসদ হেমা মালিনী।

নয়া এই কম্পোজিট সিলিন্ডারের ধারণ ক্ষমতা হবে ১০ কেজি। প্রায় ৭০০ টাকায় এক এখটি সিলিন্ডার কেনা যাবে। দিল্লি, বারাণসী, ফরিদাবাদ, জলন্ধর, জমশেদপুর, পটনা, মাইসোর, লুধিয়ানা, রায়পুর, রাঁচি, আহমেদাবাদ সহ মোট ২৮টি শহরে।

উল্লেখ্য, গ্যাসের দাম কমছে না। তবে যেহেতু সিলিন্ডারে গ্যাসের পরিমাণ কম থাকছে, তাই তার দাম কম। এর আগে ১ সেপ্টেম্বর ফের রান্নার গ্যাসের দাম বাড়ায় রাষ্ট্রায়াত্ব সংস্থাগুলি। এর জেরে কলকাতায় ১৪.২ কেজি ওজনের ভর্তুকিহীন সিলিন্ডারের দাম গিয়ে দাঁড়াল ৯১১ টাকায়। এদিকে রান্নার গ্যাসের পাশাপাশি এদিন বেড়েছে রেস্তোরাঁয় ব্যবহৃত বাণিজ্যিক সিলিন্ডারের দামও। ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৭৩.৫০ টাকা বেড়ে হয়েছে ১৭৭০.৫০ টাকা।

এর আগে ১ জুলাই ২৫ টাকা বাড়ানো হয়েছিল রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম। এর আগে ফেব্রুয়ারি ও মার্চে দাম বেড়েছিল সিলিন্ডারের। অবশ্য এপ্রিলে অপরিবর্তিত রাখা হয়েছিল গ্যাস সিলিন্ডারের দাম। পরে এপ্রিলে ১০ টাকা কমানো হয়েছিল সিলিন্ডারের দাম। তবে জুলাইয়ে ফের বাড়ানো হয় সিলিন্ডারের দাম।

বন্ধ করুন