বাংলা নিউজ > ঘরে বাইরে > এবার সরাসরি আগরতলা–বেঙ্গালুরু সফর সম্ভব, বিশেষ এসি ট্রেনের ব্যবস্থা
আগরতলা–বেঙ্গালুরুর মধ্যে চালু করা হচ্ছে ‘হলিডে’ স্পেশাল ট্রেন। ছবি সৌজন্য–এএনআই।
আগরতলা–বেঙ্গালুরুর মধ্যে চালু করা হচ্ছে ‘হলিডে’ স্পেশাল ট্রেন। ছবি সৌজন্য–এএনআই।

এবার সরাসরি আগরতলা–বেঙ্গালুরু সফর সম্ভব, বিশেষ এসি ট্রেনের ব্যবস্থা

  • নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ে জানিয়েছে, আগরতলা–বেঙ্গালুরুর মধ্যে চালু করা হচ্ছে ‘হলিডে’ স্পেশাল ট্রেন।

করোনাভাইরাস পরিস্থিতিতে রেলের আয় কমে তলানিতে নেমেছে। তাই আয় বাড়াতে নানারকম দাওয়াই দিতে শুরু করেছে রেল মন্ত্রক। তাই এবার সরাসরি আগরতলা থেকে বেঙ্গালুরু যাওয়ার বিশেষ ব্যবস্থা করেছে রেল। সুতরাং ত্রিপুরার বাসিন্দারা অনায়াসে এবার দক্ষিণের রাজ্যে পাড়ি দিতে পারবেন। এমনকী ট্রেন বদল করতে হবে না ত্রিপুরাবাসীকে। নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ে জানিয়েছে, আগরতলা–বেঙ্গালুরুর মধ্যে চালু করা হচ্ছে ‘হলিডে’ স্পেশাল ট্রেন। সাপ্তাহিক এই ট্রেন পুরোটাই শীততাপ নিয়ন্ত্রিত (‌এসি)‌। ১৮টি এসি থ্রি–টায়ার কোচ থাকবে।

ইতিমধ্যেই যাত্রা শুরু করেছে এই ট্রেন। নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ে সূত্রে খবর, ০৫৪৮৮ নম্বর ট্রেনটি প্রতি শনিবার সকাল ৬টা ১০ মিনিটে আগরতলা থেকে ছাড়বে। আর সোমবার রাত ৮টা ১৫ মিনিটে বেঙ্গালুরু পৌঁছবে। আবার বেঙ্গালুরু থেকে ০৫৪৮৭ নম্বর ট্রেনটি প্রতি মঙ্গলবার, সকাল ১০টা ১৫ মিনিটে ছাড়বে। শুক্রবার ভোর ৩টের সময় এসে পৌঁছবে আগরতলা স্টেশনে।

উত্তর–পূর্ব ভারতের বাসিন্দাদের সুবিধার জন্য শিলচর–গুয়াহাটি থেকে নয়াদিল্লি যাওয়ার জন্য দুটি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এই ট্রেন দুটি চলবে বলে জানিয়েছিলেন নর্থইস্ট ফ্রন্টিয়ের রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক শুভানন চন্দ। তিনি জানান, শিলচর থেকে নয়াদিল্লি পর্যন্ত স্পেশাল ট্রেন সপ্তাহে একদিন চলবে। গুয়াহাটি–ময়াদিল্লি সুপারফাস্ট এক্সপ্রেস ট্রেনটি দ্বি–সাপ্তাহিক।

তবে ০৪০৩৮ নয়াদিল্লি–শিলচর ট্রেনটি প্রতি বৃহস্পতিবার রাত ১১.৪৫ মিনিটে নয়াদিল্লি ছেড়ে শনিবার সন্ধ্যা ৭.৩৫–এ শিলচর আসবে। ০৪০৩৭ ট্রেনটি শিলচর ছাড়বে সোমবার ৬.৫০ মিনিটে এবং বুধবার দুপুর ১২.৩৫ মিনিটে নয়াদিল্লি পৌঁছাবে। সুতরাং যাতায়াতের সুবিধের পাশাপাশি রেলের আয়ও বাড়বে।

বন্ধ করুন