বাংলা নিউজ > ঘরে বাইরে > লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ, ওমিক্রন আতঙ্কে বর্ষবরণ উদযাপন নিষিদ্ধ মুম্বইতে
ওমিক্রন আতঙ্কে বর্ষবরণ উদযাপন নিষিদ্ধ মুম্বইতে (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)
ওমিক্রন আতঙ্কে বর্ষবরণ উদযাপন নিষিদ্ধ মুম্বইতে (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ, ওমিক্রন আতঙ্কে বর্ষবরণ উদযাপন নিষিদ্ধ মুম্বইতে

  • রাত ৯টা থেকে সকাল ৬টার মধ্যে পাঁচ বা তার বেশি লোকের জনসমাবেশের উপরও নিষেধাজ্ঞা জারি করেছে বিএমসি।

সাম্প্রতিক কালে আচমকাই কোভিড সংক্রমণ বেড়েছে মুম্বইতে। কোভিড সংক্রমণের এই উত্থান এবং ওমিক্রন ত্রাসের পরিপ্রেক্ষিতে বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন আগামী শুক্রবার রাতে শহরে নতুন বছর উপলক্ষে জমায়েত এবং বড়দিন উদযাপন নিষিদ্ধ করেছে। মিউনিসিপ্যাল কমিশনার ইকবাল সিং চাহালের জারি করা একটি সার্কুলারে বলা হয়েছে, ‘বৃহত্তর মুম্বাইয়ের মিউনিসিপ্যাল সীমার মধ্যে কোনও উন্মুক্ত বা বদ্ধ জায়গায় কোনও নতুন বছর উদযাপনের অনুষ্ঠান, পার্টি, অনুষ্ঠান, জমায়েতের অনুমতি দেওয়া হবে না।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘ভাইরাস ছড়িয়ে পড়া রোধ করার জন্য এবং কোভিড সংক্রমণের সম্ভাব্য বৃদ্ধি এড়াতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বিশেষ করে আসন্ন ক্রিসমাস এবং নববর্ষের কথা বিবেচনা করে এবং মানুষের জীবন, স্বাস্থ্য, সুরক্ষা কথা ভেবে এই কঠোর ব্যবস্থাগুলি নেওয়া হচ্ছে।’ বিএমসি রাত ৯টা থেকে সকাল ৬টার মধ্যে পাঁচ বা তার বেশি লোকের জনসমাবেশের উপরও নিষেধাজ্ঞা জারি করেছে। ২৫ ডিসেম্বর মধ্যরাত থেকে এই বিধিনিষেধ কার্যকর হয়েছে।

মুম্বই পুরনিগম আরও নির্দেশ দিয়েছে যে ব্যাঙ্কুয়েট হলের মতো আবদ্ধ স্থানগুলির মধ্যে ১০০ জনের বেশি মানুষকে অনুমতি দেওয়া হবে না এবং বিবাহের অনুষ্ঠান, সামাজিক, রাজনৈতিক এবং উন্মুক্ত স্থানে ধর্মীয় জমায়েতের সময় ২৫০ জনের বেশি লোককে জমায়েত করার অনুমতি দেওয়া হবে না। বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয় যে সমস্ত রেস্তোরাঁ, জিমনেসিয়াম, স্পা এবং থিয়েটারগুলিতে ৫০ শতাংশ ক্ষমতায় চালু থাকবে। এবং কোনও খেলার ইভেন্টে দর্শকের সংখ্যা স্টেডিয়ামের ক্ষমতার ২৫ শতাংশের বেশি হওয়া উচিত নয়।

বন্ধ করুন