বাংলা নিউজ > ঘরে বাইরে > লকডাউনে স্ট্রেস কমাতে হস্তমৈথুন করুন, পরামর্শ আমেরিকার চিকিত্সকদের

করোনাভাইরাস সংক্রমণের জেরে ঘরবন্দি মানুষকে স্ট্রেসের হাত থেকে বাঁচাতে হস্তমৈথুনের পরামর্শ দিল নিউ ইয়র্ক সিটি প্রশাসন।

বিশ্বজুড়ে Covid-19 সংক্রমণ ছড়িয়ে পড়ার পরে নিজেদের ঘরবন্দি রাখতে বাধ্য হচ্ছেন অধিকাংশ দেশের নাগরিক। এই স্বেচ্ছা নির্বাসনে পর্যাপ্ত অবসর কাটাতে প্রতিদিন নানান পন্থা আবিষ্কার করছেন সকলে।

কেউ যেমন পরিবারের সঙ্গে সময় কাটাতে পছন্দ করছেন, তেমনই অনেকে এই সময় নিজস্ব শখ মেটানোর ফুরসৎ পাচ্ছেন। অন্য অনেকেই পরিচারকের অভাবে ঘরের কাজ রপ্ত করায় মন দিয়েছেন।

তবে সব কিছু ছাপিয়ে দেখা দিচ্ছে চার দেওয়ালের ঘেরাটোপে বন্দি থাকার তীব্র মানসিক চাপ। সেই চাপ কমাতে এবং নিজের যৌন আকাঙ্ক্ষা মেটাতে হস্তমৈথুনের পরামর্শ দিয়েছেন মার্কিন মনস্তাত্ত্বিকরা।



নিউ ইয়র্ক সিটির স্বাস্থ্য ও মানসিক স্থিতিরক্ষা দফতরের নিজস্ব টুইটার হ্যান্ডেলে বলা হয়েছে, ‘চুমু থেকে Covid-19 ছড়াতে পারে। অন্যান্য যৌন অভ্যাসেও ঝুঁকি থেকে যাচ্ছে। এই অবস্থায় আপনিই নিজের সবচেয়ে নিরাপদ যৌনসঙ্গী। হস্তমৈথুন করোনাভাইরাস সংক্রমণ ঘটায় না, বিশেষ করে যদি আপনি নিজের হাত ও সেক্স টয় যত্ন নিয়ে সাবান-জলে ধুয়ে ফেলেন।’

গবেষণায় এর আগেই প্রমাণিত যে, হস্তমৈথুনের বিবিধ সুফল রয়েছে। এর মধ্যে রয়েছে টেনশন থেকে মুক্তি, গাঢ় নিরুপদ্রব ঘুম, মনযোগ বৃদ্ধি, যৌন জীবনের উন্নতি এবং ঋতুমতী নারীর শারীরিক বেদনার উপশম।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.