(ছবিটি প্রতীকী)
(ছবিটি প্রতীকী)

লকডাউনে স্ট্রেস কমাতে হস্তমৈথুন করুন, পরামর্শ আমেরিকার চিকিত্সকদের

চাপ কমাতে এবং নিজের যৌন আকাঙ্ক্ষা মেটাতে হস্তমৈথুনের পরামর্শ দিয়েছেন মার্কিন মনস্তাত্ত্বিকরা।

করোনাভাইরাস সংক্রমণের জেরে ঘরবন্দি মানুষকে স্ট্রেসের হাত থেকে বাঁচাতে হস্তমৈথুনের পরামর্শ দিল নিউ ইয়র্ক সিটি প্রশাসন।

বিশ্বজুড়ে Covid-19 সংক্রমণ ছড়িয়ে পড়ার পরে নিজেদের ঘরবন্দি রাখতে বাধ্য হচ্ছেন অধিকাংশ দেশের নাগরিক। এই স্বেচ্ছা নির্বাসনে পর্যাপ্ত অবসর কাটাতে প্রতিদিন নানান পন্থা আবিষ্কার করছেন সকলে।

কেউ যেমন পরিবারের সঙ্গে সময় কাটাতে পছন্দ করছেন, তেমনই অনেকে এই সময় নিজস্ব শখ মেটানোর ফুরসৎ পাচ্ছেন। অন্য অনেকেই পরিচারকের অভাবে ঘরের কাজ রপ্ত করায় মন দিয়েছেন।

তবে সব কিছু ছাপিয়ে দেখা দিচ্ছে চার দেওয়ালের ঘেরাটোপে বন্দি থাকার তীব্র মানসিক চাপ। সেই চাপ কমাতে এবং নিজের যৌন আকাঙ্ক্ষা মেটাতে হস্তমৈথুনের পরামর্শ দিয়েছেন মার্কিন মনস্তাত্ত্বিকরা।



নিউ ইয়র্ক সিটির স্বাস্থ্য ও মানসিক স্থিতিরক্ষা দফতরের নিজস্ব টুইটার হ্যান্ডেলে বলা হয়েছে, ‘চুমু থেকে Covid-19 ছড়াতে পারে। অন্যান্য যৌন অভ্যাসেও ঝুঁকি থেকে যাচ্ছে। এই অবস্থায় আপনিই নিজের সবচেয়ে নিরাপদ যৌনসঙ্গী। হস্তমৈথুন করোনাভাইরাস সংক্রমণ ঘটায় না, বিশেষ করে যদি আপনি নিজের হাত ও সেক্স টয় যত্ন নিয়ে সাবান-জলে ধুয়ে ফেলেন।’

গবেষণায় এর আগেই প্রমাণিত যে, হস্তমৈথুনের বিবিধ সুফল রয়েছে। এর মধ্যে রয়েছে টেনশন থেকে মুক্তি, গাঢ় নিরুপদ্রব ঘুম, মনযোগ বৃদ্ধি, যৌন জীবনের উন্নতি এবং ঋতুমতী নারীর শারীরিক বেদনার উপশম।

বন্ধ করুন