বাংলা নিউজ > ঘরে বাইরে > New York Shooting: নিউইয়র্কে এলোপাথাড়ি গুলি, বন্দুকবাজের ‘লাইভ স্ট্রিম’ হামলায় মৃত কমপক্ষে দশ

New York Shooting: নিউইয়র্কে এলোপাথাড়ি গুলি, বন্দুকবাজের ‘লাইভ স্ট্রিম’ হামলায় মৃত কমপক্ষে দশ

নিউইযর্কের এক সুপারমার্কেটে এলোপাথাড়ি গুলি ছুড়ে দশজনকে খুন করেছে এক বন্দুকবাজ (BigDawg via REUTERS)

New York Shooting: নিউইযর্কের এক সুপারমার্কেটে এলোপাথাড়ি গুলি ছুড়ে দশজনকে খুন করেছে এক বন্দুকবাজ। ঘটনায় আরও তিনজন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। পরে বন্দুকবাজ নিজে আত্মসমর্পণ করে পুলিশের কাছে।

নিউইয়র্কের এক সুপারমার্কেটে চলল এলোপাথাড়ি গুলি। পুলিশের তথ্য অনুযায়ী, সামরিক পোশাক পরিহিত একজন বন্দুকবাজ তার হেলমেটে ক্যামেরা লাগিয়ে ঘটনার লাইভ স্ট্রিমিং করে। নিউইয়র্কের বাফেলোর একটি সুপারমার্কেটে রাইফেল নিয়ে ঢুলে এলোপাথাড়ি গুলি চালায় সে। এই হামলার নেপথ্যে মূল কারণ ‘বর্ণবিদ্বেষ’ বলে জানাচ্ছে পুলিশ। শনিবার আত্মসমর্পণের আগে দশ জনকে খুন করে সেই বন্দুকবাজ। ঘটনায় আরও তিনজন জখম হয়েছেন বলে জানা গিয়েছে।

পুলিশ কর্মকর্তারা বলেছেন যে বন্দুকবাজ সামরিক পোশাক ছাড়াও শরীরের বর্ম পরেছিল। এই গোটা ঘটনা তার হেলমেটে লাগানো একটি ক্যামেরার মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় লাইভ স্ট্রিম হচ্ছিল। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জঁ-পিয়েরে বলেন, ‘প্রেসিডেন্ট জো বিডেন গুলি চালানোর এই ঘটনার তদন্তের আপডেট নিচ্ছেন নিয়মিত ভাবে। প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি নিহত ও তাদের প্রিয়জনদের জন্য প্রার্থনা করছেন।’ কারিন আরও বলেন, ‘প্রেসিডেন্টকে হোমল্যান্ড সিকিউরিটি উপদেষ্টা বিকেলে নিউইযর্কের বাফেলোতে ঘটে যাওয়া এই ভয়াবহ শুটিং সম্পর্কে অবহিত করেন। তিনি এই ঘটনা সম্পর্কিত আরও তথ্য উঠে এলে তা তিনি সন্ধ্যা এবং আগামিকাল আপডেট করবেন প্রেসিডেন্টকে।’ এদিকে বিচার বিভাগের মুখপাত্র অ্যান্টনি কোলি বলেছেন, অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ডকে এই শুটিংয়ের বিষয়ে ব্রিফ করা হয়েছিল।

শুটিংয়ের দুই ঘণ্টারও বেশি সময় পরে এরিকা পুগ-ম্যাথিউস নামক একজন সুপারমার্কেটের বাইরে আসেন। তিনি জানান, তাঁর আত্মীয় এবং হবু বর মার্কেটের ভিতরেই আছেন। বন্দুকবাজের ছোড়া একটি গুলি তাঁর গা ঘেষে বেরিয়ে যায় বলেও জানান তিনি। তিনি বন্দুকবাজের হামলা থেকে বাঁচতে একটি ফ্রিজে লুকিয়ে ছিলেন বলেও জানান।

বন্ধ করুন