বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘আমি ম্যানহাটনের ম্যাকডোনাল্ডসে বসে’, ধৃত নিউ ইয়র্ক সাবওয়েতে হামলাকারী বন্দুকবাজ
ম্যানহাটনের ইস্ট ভিলেজ থেকে দুপুর ১টা ৪০ মিনিট নাগাদ ফ্র্যাঙ্ককে গ্রেফতার করা হয়। (REUTERS)

‘আমি ম্যানহাটনের ম্যাকডোনাল্ডসে বসে’, ধৃত নিউ ইয়র্ক সাবওয়েতে হামলাকারী বন্দুকবাজ

  • ম্যানহাটনের ইস্ট ভিলেজ থেকে দুপুর ১টা ৪০ মিনিট নাগাদ ফ্র্যাঙ্ককে গ্রেফতার করা হয়।

নিউ ইয়র্কের সাবওয়েতে এলোপাথাড়ি গুলি ছুঁড়ে ২৩ জনকে জখম করেছিল বন্দুকবাজ। সেই ঘটনায় মূল অভিযুক্ত ফ্র্যাঙ্ক আর জেমসকে গ্রেফতার করল নিউ ইয়র্ক পুলিশ এবং এফবিআই। এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রকে বর্ণ বৈষম্যমূলক দেশ বলে বেশ কিছু সোশ্যাল মিডিয়া পোস্ট করেছিল ফ্র্যাঙ্ক আর জেমস। নিউ ইয়র্কের মেয়র এরিক অ্যাডামসের বিরুদ্ধেও মিছিল করেছিল ধৃত ফ্র্যাঙ্ক। জানা গিয়েছে, নিউ ইয়র্কের ইস্ট ভিলেজ থেকে ফ্র্যাঙ্ককে গ্রেফতার করা হয়েছে।

জানা গিয়েছে, ফ্র্যাঙ্ক জেমস বুধবার ‘ক্রাইম স্টপার্স’ নামক এক স্বেচ্ছাসেবী সংস্থাকে ফোন করে জানায় যে সে ম্যানহাটনের ম্যাকডোনাল্ডসে বসে। এরপরই পুলিশ কর্মকর্তারা ম্যানহাটনের ইস্ট ভিলেজ থেকে দুপুর ১টা ৪০ মিনিট নাগাদ ফ্র্যাঙ্ককে কোনও গোলমাল ছাড়াই গ্রেফতার করে। ৬২ বছর বয়সি ফ্র্যাঙ্ক জেমসের বিরুদ্ধে সন্ত্রাসবাদের ফেডারেল চার্জ আনা হবে। বৃহস্পতিবার আদালতে হাজির করা হবে তাকে।

এর আগে মঙ্গলবার নিউ ইয়র্কের ব্রুকলিনের সানসেট পার্কের ৩৬ নম্বর স্ট্রিটের সাবওয়েতে এলোপাথাড়ি গুলি চলতে থাকে। ঘটনায় অন্তত ১০ জন গুলিবিদ্ধ হন। আরও বেশ কয়েকজন পালাতে গিয়ে আহত হন। গুলিবিদ্ধ ১০ জনের মধ্যে ৫ জনের অবস্থা এখনও বেশ আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। এই ঘটনার পরই তদন্তে নেমে ব্রুকলিন স্ট্রিটে সন্দেহজনক ভাবে একটি ভ্যানকে দাঁড়িয়ে থাকতে দেখেন তদন্তকারীরা। ওই ভ্যান থেকে উদ্ধার হয় একটি হ্যান্ডগান, প্রচুর গুলি, জ্বালানি ও ধারালো অস্ত্র। ভ্যানের মালিকের খোঁজ করতে গিয়ে প্রথম উঠে এসেছিল ফ্র্যাঙ্কের নাম। এরপর গতকাল সে নিজেই ফোন করে নিজের খোঁজ দেয়। যারপর পুলিশ তাকে গ্রেফতার করে।

 

বন্ধ করুন