বাড়ি > ঘরে বাইরে > জুতো খুলে রাধাকৃষ্ণ মন্দিরে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী, পেটপুরে খেলেন লুচি-ডাল, দেখুন ছবি
অকল্যান্ডের মন্দিরে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী (ছবি সৌজন্য টুইটার @MukteshPardeshi)
অকল্যান্ডের মন্দিরে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী (ছবি সৌজন্য টুইটার @MukteshPardeshi)

জুতো খুলে রাধাকৃষ্ণ মন্দিরে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী, পেটপুরে খেলেন লুচি-ডাল, দেখুন ছবি

  • গায়ে উত্তরীয় জড়িয়ে মন্দিরের পুজোও দেখেন।

বরাবরই কিছুটা আলাদা তিনি। সেজন্য সারাবিশ্বে প্রশংসিতও হন। গত সপ্তাহে আবারও প্রমাণ করলেন, কেন বিশ্বের অন্যতম জনপ্রিয় প্রধানমন্ত্রী তিনি।

গত বৃহস্পতিবার অকল্যান্ডের রাধাকৃষ্ণ মন্দিরে যান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন। শুধু তাই নয়, রীতি মেনে মন্দিরে জুতো খুলে প্রবেশ করেন। মন্দিরে উপস্থিত মানুষদের 'নমস্তে' জানান। গায়ে উত্তরীয় জড়িয়ে মন্দিরের পুজোও দেখেন। পরে একেবারে নিরামিষ ভারতীয় খাবার খান জেসিন্ডা। খাবারের তালিকার ছিল লুচি, ছোলা ডাল এবং পাঁপড়।

পরে সেই ছবি টুইটারে পোস্ট করেন নিউজিল্যান্ডে ভারতের হাইকমিশনার মুক্তেশ পারদেশি। সঙ্গে তিনি লেখেন, '২০২০ সালের ৬ অগস্ট নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিকা আর্ডেনের সঙ্গে ভারতীয় নিউজ লিঙ্কের একটি অনুষ্ঠানের কয়েকটি স্মরণীয় মুহূর্ত। রাধাকৃষ্ণ মন্দিরে ঝটিকা সফরে যান তিনি এবং আনন্দ সহকারে সাধারণ ভারতীয় খাবার - পুরি, ছোলে এবং ডাল খান।'

যদিও অনেকের বক্তব্য, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ড ভোট হবে। সেখানে ভাগ্যপরীক্ষা দেবেন জেসিন্ডা। তারই অঙ্গ হিসেবে ভারতীয়দের ভোট টানতে জেসিন্ডা রাধাকৃষ্ণ মন্দিরে গিয়েছেন বলে দাবি একটি অংশের। যদিও অপর অংশের বক্তব্য, প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনাভাইরাস মোকাবিলায় যে অভূতপূর্ব সাফল্য পেয়েছে নিউজিল্যান্ড, তাতে ভোটে এমনিতেই পাল্লা ভারী জেসিন্ডার। 

বন্ধ করুন