বাংলা নিউজ > ঘরে বাইরে > জন্মের পরই চিকিৎসকের মাস্ক খুলছে শিশু, নয়া আশার জাল বুনছে নেট দুনিয়া
সেই ভাইরাল ছবি (সৌজন্য ইনস্টাগ্রাম dr.samercheaib)
সেই ভাইরাল ছবি (সৌজন্য ইনস্টাগ্রাম dr.samercheaib)

জন্মের পরই চিকিৎসকের মাস্ক খুলছে শিশু, নয়া আশার জাল বুনছে নেট দুনিয়া

  • সাদা-কালো ছবিতে যেন সৌন্দর্য আরও বৃদ্ধি পেয়েছে।

এমন একটা সময় তার জন্ম, যখন সারা বিশ্বের মানুষকে মাস্ক পরে থাকতে হচ্ছে। এক অকল্পনীয় মহামারীর আঁধারে ডুবে আছে বিশ্ব। আর সেই অন্ধকারাচ্ছন্ন বিশ্বে আশার আলো দেখাল সেই শিশু। জন্মের পরই চিকিৎসকের মাস্ক খুলে ফেলার চেষ্টা করে সে। তাতেই করোনাভাইরাস-মুক্ত ভবিষ্যতের আশা দেখছেন নেটিজেনরা।

সংযুক্ত আরব আমিরশাহির এক চিকিৎসক সামের সেআইব ইনস্টাগ্রামে সেই ছবি পোস্ট করেছেন। তাতে কাঁদতে কাঁদতে এক সদ্যোজাত শিশু চিকিৎসকের সার্জিকাল মাস্ক খুলে ফেলছে। ছবির সঙ্গে সামের লিখেছেন, 'আমরা সবাই আলো চাই এবং দ্রুত মাস্ক খুলে ফেলতে চাই।' সাদা-কালো ছবিতে যেন সৌন্দর্য আরও বৃদ্ধি পেয়েছে। ফুটে উঠেছে অন্তর্নিহিত বার্তা।

আর সেই ছবিটি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। করোনার অন্ধকার থেকে বিশ্বকে টেনে বের করে আনার প্রতীক হিসেবে ওই শিশুকেই দেখছেন নেটিজেনরা। তাঁদের আশা, এখন যেভাবে মাস্ক পরা আবশ্যিক হয়ে উঠেছে, সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে একদিন আসবে যখন কাউকে মাস্ক পরতে হবে না। সবাই মাস্ক ছাড়াই ঘুরতে পারবেন। এক নেটিজেন লিখেছেন, 'বছরের সেরা ছবি। ঈশ্বর তোমার মঙ্গল করুন। এটাই ২০২০ সালের ছবি হওয়া উচিত।' অপর এক নেটিজেন বলেন, 'কি সুন্দর ছবি...মাতৃগর্ভ থেকেই শিশু তার পরিচয় ঠিক করে আসে। এই ছোট্টো শিশুটি নিশ্চয়ই ভবিষ্যতে মাস্ক পরা পছন্দ করবে না।'

বন্ধ করুন