বাংলা নিউজ > ঘরে বাইরে > মন্ত্রিসভার রদবদলের ফলে নতুন করে ক্যাবিনেট কমিটিগুলিকে ঢেলে সাজালেন মোদী

মন্ত্রিসভার রদবদলের ফলে নতুন করে ক্যাবিনেট কমিটিগুলিকে ঢেলে সাজালেন মোদী

নতুন ভাবে ক্যাবিনেট কমিটি সাজালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি এএনআই) (HT_PRINT)

মন্ত্রিসভার নতুন সদস্যদের ক্যাবিনেট কমিটিগুলিতে অন্তর্ভুক্ত করে সেই তালিকা ঘোষণা করা হল প্রধানমন্ত্রীর দফতরের তরফে।

গত সপ্তাহেই মন্ত্রিসভায় রদবদল করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর ফলে ক্যাবিনেট কমিটিগুলি ফের ঢেলে সাজালেন প্রধানমন্ত্রী। মোদীর মন্ত্রিসভায় ৩৬ জন নতুন মুখের অন্তর্ভুক্তি ঘটেছে। পাশাপাশি ৭ জন মন্ত্রীর পদোন্নতি হয়েছে। এই পরিস্থিতিতে সোমবার মন্ত্রিসভার নতুন সদস্যদের ক্যাবিনেট কমিটিগুলিতে অন্তর্ভুক্ত করে সেই তালিকা ঘোষণা করা হল প্রধানমন্ত্রীর দফতরের তরফে।

রাজনৈতিক বিষয়ক কমিটিতে স্থান পেয়েছেন সদ্য মন্ত্রী হওয়া ভূপেন্দ্র যাদব, সর্বানন্দ বসোনোওয়াল, মনসুখ মাণ্ডব্য। এছাড়া এই কমিটিতে জায়গা পেলেন স্মৃতি ইরানি, গিরিরাজ সিং। এদিকে অর্থনৈতিক বিষয়ক কমিটিতে নতুন স্থানাধিকারীরা হলেন রাজনাথ সিং, এস জয়শঙ্কর, নিতীন গড়করি, পূযূষ গয়াল, ধর্মেন্দ্র প্রধান।

এদিকে বিনিয়োগ এবং উন্নয়ন সংক্রান্ত কমিটিতে জায়গা পেয়েছেন সদ্য মন্ত্রী হওয়া জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সারায়ণ রাণে এবং অশ্বিনী বৈষ্ণব। এই কমিটি ১০০০ কোটি বা তার বড় লগ্নির বিষয়ে সিদ্ধান্ত নেয়। পাশাপাশি কোন কোন খাতে উন্নয়ন করা সম্ভব সেরক খাত চিহ্নিত করে প্রকল্পের প্রস্তাব এবং তার সময়সীমা বেঁধে দেয়।

এদিকে কর্মসংস্থান এবং দক্ষতা উন্নয়ন বিষয়ক কমিটিতে নতুন সংযোজন বৈষ্ণব এবং ভূপেন্দ্র যাদব। এই কমিটিতে বিশেষ আমন্ত্রণ পেয়েছেন জেডইউর আরসিপি সিং। তাছাড়া কোনও শরিক দলের মন্ত্রী আর কোনও কমিটিতে নেই। এছাড়া সংসদ বিষয়ক কমিটিতে জায়গা পেয়েছেন আইন মন্ত্রী কিরেন রিজিজু, অনুরাগ ঠাকুর, বীরেন্দ্র কুমার, অর্জুন মুণ্ডা। এদিকে নগরোন্নয়ন সংক্রান্ত কমিটিতে স্থায়ী হলে হরদীপ সিং পুরী। এর আগে তিনি বিশেষ আমন্ত্রিত সদস্য ছিলেন। এছাড়া নিয়োগ কমিটিতে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কী? কোথায় হচ্ছে অনুষ্ঠান? ‘গগনযান’-এ কোন ৪ মহাকাশচারী যাচ্ছেন? পরিচয় জানাল ISRO, মহাকাশ কাঁপাবে বায়ুসেনা আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম ‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের Eye Care Tips: এই একটি জিনিস আপনার চোখের জন্য খুবই উপকারি ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.