বাংলা নিউজ > ঘরে বাইরে > দার্জিলিঙে আইটি ইন্ডাস্ট্রিকে আসার অনুরোধ করবেন, জানালেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে এএনআই)

দার্জিলিঙে আইটি ইন্ডাস্ট্রিকে আসার অনুরোধ করবেন, জানালেন মমতা

  • NEWS Highlights: সারাদিন কী কী ঘটনা ঘটেছে, একনজরে দেখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

আজ, মঙ্গলবার উত্তরবঙ্গে জিটিএ’‌র শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে আজ উত্তরবঙ্গের ধূপগুড়িতে সভা হল সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। এদিকে আজ কলকাতায় বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠক করেন দ্রৌপদী মুর্মু। সারাদিনের সব খবরের আপডেট জানতে একনজরে দেখুন হিন্দুস্তান টাইমস বাংলা।

12 Jul 2022, 12:59:11 PM IST

‘পাহাড়ের মানুষ যা করতে পারেন, অনেকেই তা পারেন না’

জিটিএ এর শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত হয়ে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পাহাড়ের মানুষ যা করতে পারেন, অনেকেই তা পারেন না।পাহাড় চায় উন্নতি ও শান্তি। তার জন্য জিটিএ নির্বাচন। মমতা জানান, হকারদের জন্য দোকানের ব্যবস্থা করবে সরকার। মংপোতে হবে হিল ইউনিভার্সিটি। চা বাগানের মধ্যে হোম-স্টে করার পরিকল্পনার কথাও জানান মমতা। ৬০০ জনকে ৪ কোটি টাকা হোম স্টে-র জন্য ইনসেনটিভ। মিরিকে হবে ইকো ট্যুরিজম প্রকল্প। ২০২৪এর মধ্যে সব বাড়িতে জল পৌঁছে দেওয়ার অঙ্গীকার করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘এত বৃষ্টি তাও পাহাড়ে জলের অভাব,ঝর্নার জল সংরক্ষণ করতে হবে, ঝর্নার জল খুব মিষ্টি ও বটলিং করা যেতে পারে।’

12 Jul 2022, 12:44:14 PM IST

দার্জিলিঙে আইটি ইন্ডাস্ট্রিকে আসার অনুরোধ করবেন মমতা

জিটিএ-র প্রধান হলেন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার প্রধান অনীত থাপা। এদিন শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত হয়ে অনেক ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, ‘আপনারা শান্তি বজায় রাখলে আইটি ইন্ডাস্ট্রিকে দার্জিলিঙে আসতে অনুরোধ করব।’

12 Jul 2022, 12:37:37 PM IST

 জুবায়েরের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

উত্তরপ্রদেশের সীতাপুরে মহম্মদ জুবায়েরের বিরুদ্ধে নথিভুক্ত এফআইআরে সাংবাদিক ও ফ্যাক্ট-চেকারকে দেওয়া অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়িয়েছে সুপ্রিম কোর্ট। এফআইআর বাতিল করার জন্য জুবায়েরের আবেদনের পরবর্তী শুনানি হবে ৭ সেপ্টেম্বর।

12 Jul 2022, 11:44:24 AM IST

বিবেকানন্দের জন্মস্থানে দ্রৌপদী

এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু গতকাল রাজ্যে এসছেন। আজ তিনি স্বামী বিবেকানন্দের বাড়ি পরিদর্শনে যান। স্বামী বিবেকানন্দ জন্মস্থানে তাঁকে স্বাগত জানাতে ছিলেন রাজ্য বিজেপি সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদার, বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও রাজ্য সাধারণ সম্পাদক তথা আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল। উত্তর কলকাতার বিজেপির জেলা সভাপতি কল্যাণ চৌবেও উপস্থিত ছিলেন সেখানে।

12 Jul 2022, 11:37:12 AM IST

পুলকার, অটোতে ধাক্কা বাসের

বেহালার বকুলতলা এলাকায় পরপর তিনটি গাড়িতে ধাক্কা বাসের। পুলকার, পরে অটো এবং অ্যাপ ক্যাবে বাস ধাক্কা মারায় ৪ পড়ুয়া সহ মোট ৭ জন আহত হয়েছে বলে জানা গিয়েছে।

12 Jul 2022, 11:10:58 AM IST

দিলীপের বিরুদ্ধে পুলিশে অভিযোগ

নেতাজিনগর থানায় অভিযোগ জমা পড়ল বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কুরুচিকর মন্তব্য করার প্রেক্ষিতে এই অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে।

12 Jul 2022, 11:09:43 AM IST

শুভেন্দুর কনভয়ে দুর্ঘটনা

শুভেন্দু অধিকারীর কনভয়ে ফের ঘটল দুর্ঘটনা। সেখানে কনভয়ে পুলিশের গাড়িতে লরি এসে ধাক্কা মারল। সোমবার রাত ১১টায় কালিকাপুরে এই ঘটনাটি ঘটেছে। ওই দুর্ঘটনায় হতাহতের খবর মেলেনি। তবে ক্ষতি হয়েছে গাড়িটির।

12 Jul 2022, 10:42:17 AM IST

ISI-কে তথ্য পাচার পাক কলামিস্টের

পাকিস্তানি কলামিস্টের দাবি করলেন যে তিনি তার ভারত সফর থেকে দেশে ফিরে আইএসআইকে ভারত সংক্রান্ত তথ্য দিয়েছেন।

12 Jul 2022, 09:46:29 AM IST

দেশে ১৩,৬১৫ জন করোনা আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় দেশে ১৩,৬১৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ১.৩১ লাখ। 

12 Jul 2022, 09:46:29 AM IST

অতিভারী বৃষ্টিতে গুজরাটে মৃত ৭

গুজরাটে ভারী বৃষ্টির কারণে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এই আবহে সে রাজ্যে ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

12 Jul 2022, 09:43:13 AM IST

কেরলে RSS-এর অফিসে বোমা হামলা

কেরলের কান্নুর জেলার পায়ান্নুরে আরএসএস অফিসে বোমা ছোড়া হল। আজ ভোরে এই হামলা হয়। হামলায় ভবনের জানালার কাঁচ ভেঙে যায় বলে জানা গিয়েছে।

12 Jul 2022, 09:39:49 AM IST

ধূপগুড়িতে অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায় আজ একুশে জুলাই উপলক্ষে রাজনৈতিক জনসভা করবেন ধূপগুড়িতে। ধূপগুড়ি পুরসভার ফুটবল মাঠে এই সভা হওয়ার কথা। জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই সভার আয়োজন করা হবে। সেখান থেকেই তিনি বার্তা দেবেন ২১ জুলাইয়ে বড় যোগদান করার জন্য।

12 Jul 2022, 09:39:49 AM IST

জিটিএ’‌র শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী 

আজ, মঙ্গলবার উত্তরবঙ্গে জিটিএ’‌র শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, মঙ্গলবার দার্জিলিং ম্যাল চত্বরে জিটিএ’‌র শপথ অনুষ্ঠান হবে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে। সেখানে পাহাড়ের বিভিন্ন জনজাতি উন্নয়ন বোর্ডের প্রধান থেকে বিশিষ্টরা ডাক পেয়েছেন। জিটিএ শপথগ্রহণ অনু্ষ্ঠানে থেকে বেশ কিছু বার্তা দিতে পারেন মুখ্যমন্ত্রী। আগামী দিনে পাহাড়ের পঞ্চায়েত নির্বাচন থেকে শুরু করে পাহাড়কে কেন্দ্র করে একাধিক উন্নয়নের বার্তা দিতে পারেন তিনি।

বন্ধ করুন