বাংলা নিউজ > ঘরে বাইরে > NEWS LIVE: রাজপথ ছিল ব্রিটিশদের জন্য, যাঁদের কাছে ভারতীয়রা ছিলেন দাস: মোদী
সেন্ট্রাল ভিস্তা ঘিরে শুরু উদ্বোধনের তোড়জোড়।   (ANI Photo/Shrikant Singh) (Shrikant Singh)

NEWS LIVE: রাজপথ ছিল ব্রিটিশদের জন্য, যাঁদের কাছে ভারতীয়রা ছিলেন দাস: মোদী

  • দেশ, বিদেশ এবং রাজ্যের যাবতীয় খবরের লাইভ আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

মহার্ঘ ভাতা মামলা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলের বুথকর্মী সম্মেলন। বৃহস্পতিবার বাংলায় একাধিক গুরুত্বপূর্ণ ঘটনা ঘটতে চলেছে। এদিকে রাজধানী দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘কর্তব্য পথ’ এবং নেতাজির মূর্তি উন্মোচন করবেন। দেশ, বিদেশ এবং রাজ্যের যাবতীয় খবরের লাইভ আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

08 Sep 2022, 08:31:32 PM IST

রাজপথ ছিল ব্রিটিশদের জন্য, যাঁদের কাছে ভারতীয়রা ছিলেন দাস: মোদী

‘রাজপথ ছিল ব্রিটিশদের জন্য, যাঁদের কাছে ভারতীয়রা ছিলেন দাস’, এই সূত্র ধরেই মোদী বলেন, তবে বর্তমানে গোটা আর্কিটেকচার পাল্টেছে।

08 Sep 2022, 08:29:57 PM IST

৮ বছরে, আমরা বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছি যেগুলিতে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ছাপ রয়েছে: মোদী

‘বিগত ৮ বছরে, আমরা বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছি যেগুলিতে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ছাপ রয়েছে।’ একথা বলার পরই মোদী বলেন, ‘তিনিই ছিলেন অখণ্ড ভারতের প্রথম প্রধান, যিনি আন্দামান নিকোবরে দেশের জাতীয় পতাকা উন্মোচন করেন।’

08 Sep 2022, 08:26:43 PM IST

নেতেজির মূর্তি উন্মোচন প্রসঙ্গে মোদী

‘নেতাজির মূর্তি উন্মোচন করার মাধ্যমে আমরা প্রতিষ্ঠা করেছি এক নতুন শক্তিশালী ভারতের ’, দিল্লিতে মূর্তি উন্মোচনের  অনুষ্ঠানে বললেন মোদী।

08 Sep 2022, 08:06:50 PM IST

দিল্লিতে নেতাজির মূর্তি উদ্বোধন মোদীর

দিল্লিতে এদিন রাজকীয় সমারোহে সন্ধ্যায় আকাশ জোড়া আলোর মাঝে এই মূর্তি উন্মোচন সমারোহ আয়োজিত হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই মূর্তি উন্মোচন করেন।

08 Sep 2022, 06:12:41 PM IST

অসুস্থ ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথ

অসুস্থ ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথ। তাঁর শারীরিক অবস্থা নিয়ে আপাতত উদ্বিগ্ন বিভিন্ন চিকিৎসকরা। উদ্বেগ প্রকাশ করেছেন লিজ ট্রাস।

08 Sep 2022, 02:07:09 PM IST

‘খেলার নাম বাবাজি’

মমতা বন্দ্যোপাধ্যায়: ১০ কোটি টাকা করে দিয়ে ঝাড়খণ্ডের সরকার ফেলতে চেয়েছিল। আমরা বাঁচিয়ে দিলাম। এখন তো নীতীশজি আমাদের সঙ্গে, ওদিকে অখিলেশ আছে, হেমন্ত আছে। ২০২৪ সালে সব এক হয়ে যাব। এরপর ২০২৪-এ এমন খেলব না… খেলার নাম… কী বলে যেন ওটা… বাবাজি! 

08 Sep 2022, 01:55:32 PM IST

'নিজের জন্য কাজ করতে টিকিট দেয়নি দল'

মমতা বন্দ্যোপাধ্যায়: অনেক কাউন্সিলরের নামে অভিযোগ পাচ্ছি। দল আপনাকে টিকিট দিয়েছে দল এবং মানুষের জন্য কাজ করতে, নিজের জন্য কাজ করতে না। যদি বেশি অভিযোগ আসে, একদিন সকালে উঠে দেখবেন নামটা কেটে গিয়েছে।

08 Sep 2022, 01:47:59 PM IST

‘হাসিনার সঙ্গে বৈঠকে কেন ডাকা হল না বাংলাকে?’

মমতা বন্দ্যোপাধ্যায়: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে কেন ডাকা হল না বাংলাকে? শেখ হাসিনা আমার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। এই প্রথমবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বাংলাকে বাদ দেওয়া হল। চিন, শিকাগোতেও আমাকে যেতে দেওয়া হয়নি।

08 Sep 2022, 01:29:03 PM IST

‘সবসময় কুটুস কুটুস… আমার সঙ্গে অভিষেকের লাগাচ্ছে’

মমতা বন্দ্যোপাধ্যায়: আজকালকার মিডিয়া শুধু তৃণমূলের গন্ধ পেতে ব্যস্ত। ভালোটা চোখে দেখতে পায় না। সারাক্ষণ কুটুস কুটুস। এর সাথে ওর লাগাচ্ছে, এর সাথে আমার লাগাচ্ছে। শতাব্দীর সঙ্গে কেষ্টকে লাগাচ্ছে, আমার সঙ্গে অভিষেকের লাগাচ্ছে। এরাই বোঝে না যে এটা হওয়ার নয় রে। এতে টিআরপি বাড়বে না।

08 Sep 2022, 01:05:06 PM IST

‘আগামী দিনে ভোট শান্তিপূর্ণ হবে’

অভিষেক বন্দ্যোধ্যায়: এই দলে কোনও লবি নেই, একটাই লবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী দিনে ভোট শান্তিপূর্ণ হবে। বিজেপিকে ল্যাজেগোবরে করতে হবে। দলে এক নম্বর, দুই নম্বর বলে কেউ নেই। আমরা আগামী দিনে ভোটে জিতে মমতাকে উপহার দেব।

08 Sep 2022, 01:00:37 PM IST

'দুর্গাপুজোর জন্য ২৫০ কোটি টাকা দিতে পারে না মমতা?'

অভিষেক বন্দ্যোপাধ্যায়: তোমরা ৩০০০ কোটি টাকা দিয়ে মূর্তি করতে পার, আর মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজোর জন্য ২৫০ কোটি টাকা দিতে পারে না? তারা হিন্দু ধর্মের ধারক-বাহক, এখন কেন এই নিয়ে প্রশ্ন তুলছে?

08 Sep 2022, 12:58:55 PM IST

'যত কুৎসা করবে, তত গর্তে ঢুকবে'

অভিষেক বন্দ্যোপাধ্যায়: তৃণমূলের উপর যত আঘাত করা হবে, আমরা ততই শক্তিশালী হব। বাংলায় গোহারা হেরেই চার মন্ত্রীকে জেলে পাঠিয়েছে। রাজ্যের মুখ্যসচিবকে দিল্লিতে অ্যাটাচ করা হয় যাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দুর্বল হয়ে যায়। এই আবহে পঞ্চায়েত এবং লোকসভা নির্বাচনে তাদের যোগ্য জবাব দিতে হবে। যত কুৎসা করবে, তত গর্তে ঢুকবে।

08 Sep 2022, 12:48:13 PM IST

‘১০ জায়গাতে হানা দিলে একটা জায়গায় কিছু পাওয়া যাবে’

সৌগত রায়: মলয় ঘটকের বাড়িতে কিছু পায়নি সিবিআই। তাঁর বাড়ি থেকে খালি হাতে চলে গিয়েছেন তদন্তকারীরা। ওদের নীতি ‘হিট অ্যান্ড মিস’। হয়ত ১০ জায়গাতে হানা দিলে একটা জায়গায় কিছু পাওয়া যাবে।

08 Sep 2022, 12:45:24 PM IST

‘বিজেপির সঙ্গী সিপিএম’

শোভনদেব চট্টোপাধ্যায়: বিরোধী দলগুলিকে ধ্বংস করার চেষ্টা করছে বিজেপি। এই কাজে বিজেপির সঙ্গী হল সিপিএম। কোনও দুর্নীতিকে প্রশ্রয় দেবে না তৃণমূল কংগ্রেস। বাংলার মাটিতে বিজেপি হাজার হাজার টাকা খরচ করেছে। তাও মমতা বন্দ্যোপাধ্যায়কে হারাতে পারেনি তারা।

08 Sep 2022, 12:32:04 PM IST

তৃণমূলের সমাবেশে কী বলবেন মমতা?

১৮৪০ জন ব্লক সভাপতি সহ ব্লক পর্যায়ের ১৭ হাজার প্রতিনিধিকে নিয়ে আজ নেতাজি ইনডোরে সমাবেশ করছে তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায় আজকে তৃণমূল কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখবেন। 

08 Sep 2022, 10:45:04 AM IST

আদালতে পেশ করা হবে রাজু সাহানিকে

হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানির পাঁচদিনের সিবিআই হেফাজতের মেয়াদ শেষ আজ। রাজুকে আজ ফের আদালতে পেশ করা হবে।

08 Sep 2022, 09:17:14 AM IST

মলয় ঘটককে নোটিশ পাঠাল ইডি

মলয় ঘটককে নোটিশ পাঠাল ইডি। নয়াদিল্লিতে গিয়ে আগামী ১৪ সেপ্টেম্বর ফের হাজিরা দিতে বলা হয়েছে রাজ্যের আইনমন্ত্রীকে। যদিও তিনি এখনও এই নোটিশ নিয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন।

08 Sep 2022, 08:38:55 AM IST

জম্মু ও কাশ্মীরে ভূমিকম্প

আজ সকাল ৭টা ৫২ মিনিটে জম্মু ও কাশ্মীরের কাটরা থেকে ৬২ কিলোমিটার দূরে ৩.৫ মাত্রার ভূমিকম্প হয়। ভূমিকম্পের গভীরতা মাটির নিচে ১০ কিমি ছিল বলে জানায় ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি।

08 Sep 2022, 08:31:41 AM IST

'ভারত জোড়ো যাত্রা'-এর দ্বিতীয় দিনের সূচনা

'ভারত জোড়ো যাত্রা'-এর দ্বিতীয় দিন শুরু করল কংগ্রেস। রাহুল গান্ধীর নেতৃত্বে সাংসদ কেসি ভেনুগোপাল, পি চিদাম্বরম, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলরা কন্য়াকুমারী থেকে যাত্রা শুরু করেছেন।

08 Sep 2022, 08:29:04 AM IST

পুজো অনুদান মামলার শুনানি হাই কোর্টে

এদিকে আজ দুর্গাপুজো কমিটিগুলিকে দেওয়া সরকারি অনুদানের বিরোধিতা মামলার শুনানি হবে কলকাতা হাই কোর্টে। সকাল সাড়ে ১০টা নাগাদ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হতে পারে।

08 Sep 2022, 08:29:04 AM IST

ডিএ মামলার শুনানি হবে আজ

আজ কলকাতা হাই কোর্টে রাজ্য সরকারি কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা নিয়ে মামলার শুনানি হবে। রাজ্যের আর্জির প্রেক্ষিতে এই শুনানি হবে আজ দুপুর ২টো নাগাদ। বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে শুনানি হবে।

08 Sep 2022, 08:29:04 AM IST

নেতাজির মূর্তি প্রতিষ্ঠা করবেন মোদী

আজ দিল্লির ইন্ডিয়া গেটের সামনে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি প্রতিষ্ঠা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সন্ধ্যা ৭টা নাগাদ এই কর্মসূচিটি হওয়ার কথা। এরই সঙ্গে রাজপথকে আনুষ্ঠানিক ভাবে ‘কর্তব্য পথ’ হিসেবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

08 Sep 2022, 08:29:05 AM IST

বুথকর্মীদের সম্মেলনে কী বলবেন মমতা?

আজ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বুথকর্মীদের সম্মেলন হবে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। বেলা ১২টা নাগাদ এই অনুষ্ঠান শুরু হবে। এই সম্মেলনে তৃণমূলের জেলা নেতৃত্ব উপস্থিত থাকবে। এদিকে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও থাকবেন সভায়।

বন্ধ করুন