বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ভয়ে' পগারপার গোতাবায়া, ২০ জুলাই শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন: রিপোর্ট
কলম্বোয় টাওয়ারে চড়ে শ্রীলঙ্কার পতাকা ওড়াচ্ছেন কয়েকজন যুবক। (AFP)

'ভয়ে' পগারপার গোতাবায়া, ২০ জুলাই শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন: রিপোর্ট

সুপ্রিম কোর্টে একাধিক গুরুত্বপূর্ণ মামলার রায়দান থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদা স্টেশনের উদ্বোধন - আজ সারাদিন কী কী ঘটল, তা জানতে নজর রাখুন আমাদের লাইভ ব্লগে।

সপ্তাহের প্রথম কর্মদিবসেই ঘটনার ঘনঘটা হল। আজ ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের শিয়ালদা স্টেশনের উদ্বোধন করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। যে অনুষ্ঠান ঘিরে রাজনৈতিক তরজায় ইতি পড়ছে না। তারইমধ্যে সোমবার সুপ্রিম কোর্টে একাধিক গুরুত্বপূর্ণ মামলার রায়দান হল। সেই সংক্রান্ত যাবতীয় আপডেটের জন্য চোখ বুলিয়ে নিন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

11 Jul 2022, 10:50:58 PM IST

'ভয়ে' পগারপার গোতাবায়া, ২০ জুলাই শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন

সংবাদসংস্থা রয়টার্স: আগামী ১৫ জুলাই ফের শ্রীলঙ্কার সংসদের অধিবেশন শুরু হবে। আগামী ২০ জুলাই নয়া প্রেসিডেন্ট নির্বাচন করা হবে।

11 Jul 2022, 10:44:31 PM IST

‘‌মুখ্যমন্ত্রীকে পাহাড়বাসী ধন্যবাদ জানাতে চায়’‌, সাক্ষাতের পর জানালেন অনীত থাপা

Mamata Banerjee meets Anit Thapa:‘‌মুখ্যমন্ত্রীকে পাহাড়বাসী ধন্যবাদ জানাতে চায়’‌, সাক্ষাতের পর জানালেন অনীত থাপা – বিস্তারিত পড়ুন এখানে

11 Jul 2022, 06:55:20 PM IST

'কংগ্রেস মুক্ত ভারতে' হামলার উস্কানি BJP-র? মমতার ‘জেহাদ’ মামলায় যুক্তি রাজ্যের

মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘জেহাদ’ মন্তব্য নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। সেই মামলা খারিজের আর্জি জানাল রাজ্য সরকার। অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় যুক্তি দেন, ‘কংগ্রেস মুক্ত ভারত’ স্লোগানের মাধ্যমে কি কংগ্রেস কর্মী-সমর্থকদের উপর হামলায় প্ররোচনা দেওয়া হয়েছে? যদি সেটা না হয়, তাহলে মমতারও মন্তব্য নিয়েও বিতর্ক শুরু করা ঠিক নয়। মামলাটি খারিজের দাবিও জানানো হয়। আপাতত সেই মামলা খারিজ করা হয়নি। মামলার কপি মমতাকে নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। দু'সপ্তাহ মামলার শুনানি হবে।

11 Jul 2022, 06:20:20 PM IST

বগটুইয়ের নৃশংস হত্যাকাণ্ডের তদন্ত শেষ, অভিযুক্ত ১৬: সিবিআই

বগটুইয়ের নৃশংস হত্যাকাণ্ডের তদন্ত শেষ হয়েছে। চার্জশিটে মোট ১৬ জনের নাম আছে। চার্জশিটও পেশ করা হয়েছে। জানাল সিবিআই।

11 Jul 2022, 05:25:57 PM IST

আর্থিক তছরুপের মামলায় সোনিয়াকে তলব ED-র: রিপোর্ট

ন্যাশনার হেরাল্ড সংক্রান্ত আর্থিক তছরুপ বিরোধী আইনে সোনিয়া গান্ধীকে তলব ইডির। আহগামী ২১ জুলাই তাঁকে তলব করা হয়েছে। সূত্র উদ্ধৃত করে জানাল সংবাদসংস্থা এএনআই।

11 Jul 2022, 04:45:51 PM IST

শিয়ালদা মেট্রোর উদ্বোধন LIVE

Sealdah Metro Inauguration LIVE: যাবতীয় লাইভ আপডেটের জন্য ক্লিক করুন এখানে

11 Jul 2022, 03:10:52 PM IST

'দারুণ আলোচনা হয়েছে', অগ্নিপথ নিয়ে সুদীপদের বোঝালেন রাজনাথ

অগ্নিপথ প্রকল্প নিয়ে বিরোধীদের নেতাদের সঙ্গে বৈঠক করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। বৈঠকে ছিলেন তৃণমূল কংগ্রেস সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক নেতা। বৈঠকের পর রাজনাথ বলেন, 'দারুণ আলোচনা হয়েছে।'

11 Jul 2022, 03:03:30 PM IST

'মমতার বাড়ির তথ্য জানতে বাচ্চাদের চকোলেট দিয়েছিল অনুপ্রবেশকারী'

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে এক ব্যক্তির প্রবেশের ঘটনায় গুরুতর দাবি তদন্তকারীদের। আজ আলিপুর আদালতে তাঁরা জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে সাত থেকে আটবার রেকি করেছিল। মুখ্যমন্ত্রীর বাড়ির তথ্য় জানতে ছোটোদের চকোলেট, কোল্ড ড্রিঙ্কস খাইয়েছিল। মমতার বাড়ির এলাকার ছবি তুলেছিল। পাঠিয়েছিল হোয়্যাটসঅ্যাপে। ১১ টি সিমকার্ড ব্যবহার করত। দুর্গাপুজোর সময় নদী পেরিয়ে বাংলাদেশেও গিয়েছিল বলে দাবি ওই ব্যক্তির।

11 Jul 2022, 02:58:29 PM IST

দোষারোপের খেলা খেলছে কংগ্রেস, দাবি গোয়া বিজেপির

কংগ্রেস বিধায়কদের 'কেনা' নিয়ে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত: আমাদের কাউকে চাই না। ২৫ জনের সমর্থন নিয়ে আমাদের সরকার আছে। ওদের যেহেতু কোনও কাজ নেই, তাই এরকম দোষারোপের খেলা খেলছে।

11 Jul 2022, 01:43:14 PM IST

গোয়ায় 'কংগ্রেস বিধায়কপিছু ৫০ কোটি টাকার প্রস্তাব' শাসক দল

গোয়ায় কংগ্রেস বিধায়কপিছু ৫০ কোটি টাকার প্রস্তাব দিচ্ছে শাসক দল বিজেপি। দাবি কর্ণাটকের কংগ্রেস নেতা সিদ্দারামাইয়ার। তাঁর দাবি, শুধু গোয়া নয়, দেশের সর্বত্র অপারেশন কমলা চালিয়ে থাকে বিজেপি। অর্থ দিয়ে বিধায়কদের কিনে নেয়।

11 Jul 2022, 01:14:11 PM IST

মন্ত্রীর জাল লেটারহেড তৈরি, জ্যোতিষীকে ‘প্রতারণা’ মহিলার!

মন্ত্রী এবং বিধায়কদের নামে জাল লেটারহেড তৈরির অভিযোগ এক মহিলার বিরুদ্ধে। মউ গুহ নামে ওই মহিলাকে টালিগঞ্জ থেকে গ্রেফতার করেছে পুলিশ। আটজনের থেকে ১২ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। ফ্ল্যাট পাইয়ে দেওয়ার দেওয়া হবে জ্যোতিষীর সঙ্গে 'প্রতারণা’ করেছেন মহিলা। সেক্ষেত্রে রাসবিহারীর বিধায়ক দেবাশিস কুমারের আপ্ত-সহায়ক বলে দাবি করেন।

11 Jul 2022, 01:06:23 PM IST

গিরিশ পার্ক মেট্রো স্টেশনে আত্মহত্যা

গিরিশ পার্ক মেট্রো স্টেশনে আত্মহত্যা। তার জেরে গিরিশ পার্ক থেকে নিউ গড়িয়া মেট্রো পরিষেবা বন্ধ। বেলা ১২ টা ৩০ মিনিট থেকে থমকে ডাউন লাইনের মেট্রো পরিষেবা।

11 Jul 2022, 12:50:52 PM IST

নয়া সংসদ ভবনে ৬.৫ মিটার ও ৯,৫০০ কেজির অশোক স্তম্ভের উন্মোচন মোদীর

নয়া সংসদ ভবনের ছাদে অশোক স্তম্ভের উন্মোচন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওজন ৯,৫০০ কেজি এবং ৬.৫ মিটার উঁচু। ব্রোঞ্জ দিয়ে সেই অশোক স্তম্ভ। যে শ্রমিকরা সেই কাজ করেছেন, তাঁদের সঙ্গেও কথা বলেন মোদী।

11 Jul 2022, 11:50:55 AM IST

হিজাব বিতর্ক নিয়ে পোস্টের জন্য আনিসের বাড়িতে পুলিশ: সিটের চার্জশিট

আনিস খানের বাড়িতে কেন পুলিশ গিয়েছিল, তা সিটের চার্জশিটে জানানো হয়েছে। চার্জশিটে দাবি করা হয়েছে, হিজাব বিতর্ক নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন আনিস। তা নিয়ে গণ্ডগোল হওয়ার সম্ভাবনা ছিল। সেজন্য আনিসের বাড়িতে গিয়েছিল পুলিশ। তবে সেইসময় নিয়ম পালন করা হয়নি বলে চার্জশিটে জানানো হয়েছে – বিস্তারিত পড়ুন এখানে

11 Jul 2022, 11:36:55 AM IST

‘খুন হননি আমতার ছাত্রনেতা আনিস খান’, চার্জশিট পেশ SIT-র

খুন হননি আমতার ছাত্রনেতা আনিস খান। উপর থেকে পড়ে ছাত্রনেতার মৃত্যু হয়েছে। চার্জশিটে দাবি করল সিট। যে চার্জশিট আজ উলুবেড়িয়া আদালতে পেশ করা হয়েছে। চার্জশিটে আমতা থানার এএসআই তৎকালীন ওসি দেবব্রত চক্রবর্তী, এএসআই, এক হোমগার্ড এবং দুই সিভিল ভলান্টিয়ারের নাম।

11 Jul 2022, 11:13:59 AM IST

উদ্ধব, শিন্ডেদের বিরুদ্ধে আবেদন পিছিয়ে দিতে স্পিকারকে সুপ্রিম নির্দেশ

উদ্ধব ঠাকরে এবং একনাথ শিন্ডের শিবিরের বিরুদ্ধে যে আবেদন আছে, তা মহারাষ্ট্র বিধানসভার স্পিকারকে পিছিয়ে দিত বলল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের কোনও নির্দেশ না দেওয়া পর্যন্ত মহারাষ্ট্র বিধানসভার স্পিকার যাতে কোনও শুনানি না করেন, সেজন্য সলিসিটর জেনারেল তুষার মেহতাকে নির্দেশ দিল শীর্ষ আদালত।

11 Jul 2022, 10:53:24 AM IST

আদালত অবমাননার দায়ে বিজয় মালিয়াকে ৪ মাসের জেল, জরিমানা ২,০০০ টাকা

আদালত অবমাননার দায়ে বিজয় মালিয়াকে চার মাসের কারাদণ্ডের নির্দেশ সুপ্রিম কোর্টের। সেইসঙ্গে ২,০০০ টাকা জরিমানা করা হয়েছে। নিজের সম্পত্তির বিষয়ে তথ্য গোপন করায় এবং পরিবারের সদস্যদের গোপনে ৪০ মিলিয়ন ডলার পাঠানোর জন্য আদালত অবমাননার মামলা চলছিল। সেই মামলায় শাস্তি পেলেন। ভারতে নিয়ে আসার পর তাঁকে জেলে কাটাতে হবে।

11 Jul 2022, 10:37:10 AM IST

বারুইপুরে ফিরল অমরনাথে মৃত বর্ষার দেহ

ঝিরঝিরে বৃষ্টি। তার মধ্যেই এল বর্ষার দেহ। গত শুক্রবার অমরনাথে ভয়াবহ হড়পা বান হয়। বারুইপুরের বাসিন্দা ২২ বছরের বর্ষা মুহুরির মৃত্যু হয়েছিল অমরনাথে। মাকে বাঁচাতে গিয়ে ভেসে গিয়েছিলেন তিনি। রবিবার গভীর রাতে তাঁর দেহ এসে পৌঁছায় কলকাতা বিমানবন্দরে। এরপর সোমবার ভোরে দেহ নিয়ে আসা হয় বারুইপুরে। কান্নায় ভেঙে পড়েছে পরিবার – বিস্তারিত পড়ুন এখানে

11 Jul 2022, 10:06:49 AM IST

গ্রীষ্মকালীন অবকাশের পর আজ খুলছে সুপ্রিম কোর্ট, রায়দান ৪৪ মামলার

৫০ দিনের গ্রীষ্মকালীন অবকাশের পর আজ খুলতে চলেছে সুপ্রিম কোর্ট। আজ ৪৪ টি মামলার রায়দান হবে। সেই তালিকায় আছে মহারাষ্ট্রের নয়া সরকার ভবিষ্যৎ সংক্রান্ত মামলা এবং উত্তরপ্রদেশ সরকারের বুলডোজার সংক্রান্ত মামলা।

11 Jul 2022, 09:41:10 AM IST

সোমবার বাজার খুলতেই ধাক্কা, পড়ল সেনসেক্স ও নিফটি

বাজার খোলার পরেই ধাক্কা। সেনসেক্স পড়ল ৩০৭.৬ পয়েন্ট। ৫৪,১৭৪.২৪ পয়েন্টে থাকল সেনসেক্স। ৮৯.৮ পড়ল নিফটি। আপাতত ১৬,১৩০.৮ পয়েন্ট আছে।

11 Jul 2022, 09:41:10 AM IST

শিয়ালদা মেট্রোর উদ্বোধন থেকে সুপ্রিম কোর্টের রায়দান - আজ কোন কোন দিকে নজর থাকবে?

সপ্তাহের প্রথম কর্মদিবসেই ঘটনার ঘনঘটা হতে চলেছে। আজ ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের শিয়ালদা স্টেশনের উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। যে অনুষ্ঠান ঘিরে রাজনৈতিক তরজায় ইতি পড়ছে না। তারইমধ্যে সোমবার সুপ্রিম কোর্টে একাধিক গুরুত্বপূর্ণ মামলার রায়দান আছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.