বাংলা নিউজ > ঘরে বাইরে > News Live: বাগদাদে পর পর রকেট হামলা! গ্রিন জোনে পার্লামেন্টের কাছে হানা
বাগদাদে বিস্ফোরণ।(Security Media Cell via AP) (AP)

News Live: বাগদাদে পর পর রকেট হামলা! গ্রিন জোনে পার্লামেন্টের কাছে হানা

দেশ, বিদেশ এবং রাজ্যের যাবতীয় খবরের লাইভ আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

আজকে হিজাব মামলার রায়দান। এদিকে অয়ন খুনের মামলার তদন্তের গতিপ্রকৃতি রোজ রোজ নয়া মোড় নিচ্ছে। এদিকে ইউক্রেনে নিজেদের হামলা আরও তীব্র করেছে রাশিয়া। রাষ্ট্রসংঘে এর জন্য নিন্দার মুখে পড়তে হয়েছে রাশিয়াকে।  দেশ, বিদেশ এবং রাজ্যের যাবতীয় খবরের লাইভ আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

13 Oct 2022, 09:17:16 PM IST

অমিত শাহের হাত ধরে উদ্বোধন হবে মেডিক্যাল টেক্সট বুক

১৬ অক্টোবর অমিত শাহ উদ্বোধন করবেন মেডিক্যাল টেক্সট বুক যা ইংরেজি থেকে হিন্দিতে অনুবাদ করা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই উদ্বোধন পর্বের দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

13 Oct 2022, 07:41:59 PM IST

বাগদাদে বিস্ফোরণ

একাধিক রকেট হামলা হয়েছে বাগদাদের গ্রিন জোনে। যেখানে পার্লামেন্ট সেশন চলছিল দেশের নতুন প্রেসিডেন্টকে বাছাই করার জন্য।

13 Oct 2022, 07:39:58 PM IST

কারওয়া চৌথ ঘিরে বিভিন্ন জায়গায় উৎসব

ভারতের উত্তর প্রান্তে করবা চৌথ ঘিরে বিভিন্ন জায়গায় উৎসবের আবহ। দেশের বিভিন্ন প্রান্তে মহিলারা স্বামীর দীর্ঘায়ু কামনায় এই ব্রত উদযাপন করেন।

13 Oct 2022, 06:56:08 PM IST

তৃতীয় বিশ্বযুদ্ধের হুঁশিয়ারি পুতিনের রাশিয়ার

রাশিয়ার সিকিউরিটি কাউন্সিলের তরফে ফের একবার হুমকি বার্তা এল। সেখানে জানানো হয়েছে, যদি ন্যাটোর অংশ হয় ইউক্রেন, তাহলে তা তৃতীয় বিশ্বযুদ্ধের দিকে পরিস্থিতিকে নিয়ে যাবে।

13 Oct 2022, 06:17:07 PM IST

গুজরাতের আপ প্রধানের মুক্তি

প্রধানমন্ত্রীকে ‘নীচ ব্যক্তি’ বলার অভিযোগে গুজরাতের আপ প্রধান গোপাল ইতালিয়াকে কিছুক্ষণের জন্য আটক করা হয়েছিল। জাতীয় মহিলা কমিশনে তলব করেছিল গোপাল ইতিলিয়াকে।

13 Oct 2022, 04:52:24 PM IST

বিস্ফোরক সায়ন্তিকা

‘মুসলিম সম্প্রদায়ের মানুষ যেমন এখন আর মীরজাফর নাম রাখে না আগামীদিনে তেমনই হিন্দু পরিবারের ঘরে পুত্র সন্তান জন্মালে তাঁর নাম শুভেন্দু রাখা হবে না’, একথা বললেন অভিনেত্রী সায়ন্তিকা।  শুভেন্দুকে তাঁর আক্রমণ নিয়ে কাড়লেন শিরোনাম।

13 Oct 2022, 01:30:22 PM IST

আগ্নেয়াস্ত্র হাতে তৃণমূল নেতার ছবি ভাইরাল

আগ্নেয়াস্ত্র হাতে তৃণমূল নেতার ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ছবি ভাইরাল হতেই শোরগোল রাজনৈতিক মহলে। খেলনা বন্দুক বলে সাফাই তৃণমূল নেতৃত্বের।

13 Oct 2022, 01:29:33 PM IST

বারুইপুর থানা চত্বরে আগুন

উদ্ধার করা বাজির মশলা থেকে বারুইপুর থানা চত্বরে আগুন। আগুনে পুড়ে গিয়েছে বেশ কয়েকটি মোটরসাইকেল ও পুলিশের একটি গাড়ি। বৃহস্পতিবার সকালে এই ঘটনায় থানা চত্বরে ব্যাপক উত্তেজনা ছড়ায়।

13 Oct 2022, 10:54:27 AM IST

হিজাব মামলার রায় সুপ্রিম কোর্টে

দশেরার ছুটির আগেই হিজাব সম্পর্কিত মামলার শুনানি শেষ হয়েছিল সুপ্রিম কোর্টে। তবে সেই মামলার রায়দান স্থগিত রেখেছিল সুপ্রিম কোর্ট। আজ সেই মামলার রায় দিল সুপ্রিম কোর্ট। জানা গিয়েছে, বিচারপতি হেমন্ত গুপ্ত আবেদন খারিজ করার পক্ষে রায় দেন এবং হিজাবের উপর নিষেধাজ্ঞা বহাল রাখেন। এদিরে বিচারপতি শুধাংশু ধুলিয়াঁ আবেদন অনুযায়ী হিজাবের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের পক্ষে রায় দেন।

13 Oct 2022, 10:32:12 AM IST

চতুর্থ বন্দে ভারত এক্সপ্রেসের উদ্ধোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের চতুর্থ বন্দে ভারত এক্সপ্রেসের উদ্ধোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ট্রেনটি দিল্লি থেকে হিমাচল প্রদেশ পর্যন্ত যাতায়াত করবে।

13 Oct 2022, 10:32:13 AM IST

এবার আগরতলা পর্যন্ত যাবে কলকাতা-গুয়াহাটি এক্সপ্রেস

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা বৃহস্পতিবার আগরতলা রেলওয়ে স্টেশন থেকে গুয়াহাটি-কলকাতা-গুয়াহাটি ট্রেনের আগরতলা পর্যন্ত সম্প্রসারণ এবং আগরতলা-জিরিবাম-আগরতলা জন শতাব্দী এক্সপ্রেসের খোংসাং, মণিপুর পর্যন্ত সম্প্রসারণের সূচনা করেছেন।

13 Oct 2022, 10:32:13 AM IST

রাশিয়ার দখলদারি নিয়ে বলতে গিয়ে কাশ্মীর ইস্যু উত্থাপন পাকিস্তানের

ইউক্রেনে রাশিয়ার দখলদারি নিয়ে রাষ্ট্রসংঘের সাধারণ সভায় পাকিস্তান টেনে আনল কাশ্মীর ইস্যু। রাষ্ট্রসংঘে পাকিস্তানের স্থায়ী প্রতিনিধি মুনির আক্রম বলেন, ‘ভারতের কাশ্মীর অধিগ্রহণে'র তুলনা টানেন ৷ মুনির বলেন, ‘ভারতের কাশ্মীর দখলের চেষ্টাও একই রকম দুশ্চিন্তার এবং নিন্দার।’ এর জবাবে ভারতীয় প্রতিনিধি কড়া প্রতিক্রিয়া দেন এবং পাকিস্তানের বক্তব্যকে 'ভিত্তিহীন' বলে আখ্যা দেন।

13 Oct 2022, 10:32:13 AM IST

রাশিয়ার বিরুদ্ধে ভোট দিল না ভারত

রাষ্ট্রসংঘের সাধারণ সভায় সরাসরি রাশিয়ার বিরুদ্ধে ভোটদান করা থেকে আবারও বিরত থাকল ভারত। এই অবস্থান প্রসঙ্গে ভারতের সাফ বক্তব্য, ধারাবাহিকতা বজায় রেখেই এই পদক্ষেপ। যদিও ইউক্রেনের উপর রাশিয়ার আক্রমণ আরও তীব্র হওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে ভারত।

13 Oct 2022, 10:32:13 AM IST

মোমিনপুরের ঘটনার পর বিস্ফোরক ধনখড়

মোমিনপুরের ঘটনার পর রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মন্তব্য করে বিতর্ক উস্কে দিলেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। বুধবার রাজধানী দিল্লিতে জাতীয় মানবাধিকার কমিশনের তরফে আয়োজিত এক অনুষ্ঠানে ভাষণ দেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। সেই সময় তিনি বলেন, ‘আমি তিনবছর বাংলার রাজ্যপাল ছিলাম। আমি যখন পশ্চিমবঙ্গের রাজ্যপাল ছিলাম তখন জাতীয় মানবাধিকার কমিশন একটি রিপোর্ট পেশ করেছিল রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে। রিপোর্টের প্রথম বাক্যটা আমি কোনওদিনও ভুলব না। সেই রিপোর্টে বলা হয়েছিল, বাংলায় আইনের শাসন চলে না। শাসকের আইন চলে।’

13 Oct 2022, 10:32:15 AM IST

টালিগঞ্জে আগুন

টালিগঞ্জে প্রযোজনা সংস্থার গোডাউনে বিধ্বংসী আগুন লাগে ভোররাতে। আগুন লাগার সময়ে গোডাউনে কেউ ছিলেন না বলে খবর। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান মন্ত্রী অরূপ বিশ্বাস। তবে সেই আগুন নিয়ন্ত্রণে আছে বলে জানা গিয়েছে।

13 Oct 2022, 10:32:15 AM IST

হরিদেবপুরকাণ্ডে অভিযুক্তদের পুলিশ হেফাজতের নির্দেশ

অয়ন খুনের মামলায় ধৃত প্রীতি, তাঁর বাবা দীপক জানা, মা রুমা জানা, রাহুল রায় এবং সুজিতকুমার যাদবকে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

13 Oct 2022, 10:32:15 AM IST

অয়নের মানিব্যাগটি উদ্ধার করা হয়েছে

লালবাজার সূত্রে খবর, অয়নের মানিব্যাগটি উদ্ধার করা হয়েছে। ধৃত অয়নের বান্ধবীর বাড়ির পিছনে একটি ঝোপে পড়েছিল। প্রীতিকে জেরা করেই সেটি উদ্ধার করা হয়েছে। ব্যাগ থেকে দু’টি এটিএম কার্ড, কিছু টাকা এবং এক তরুণীর ছবি উদ্ধার হয়েছে।

13 Oct 2022, 10:32:15 AM IST

অয়কাণ্ডে ধৃতদের কাছ থেকে উদ্ধার ৬টি মোবাইল ফোন

সরকারি কৌঁসুলি সৌরীন ঘোষাল এবং শুভাশিস ভট্টাচার্য আদালতে জানান, ধৃতদের কাছ থেকে ৬টি মোবাইল উদ্ধার করা হয়েছে। উদ্ধার হয়েছে একটি রক্ত মাখা নোড়া এবং রক্ত মাখা কাপড়।

13 Oct 2022, 10:32:15 AM IST

অয়ন খুনের মামলায় পুলিশের নজরে এক মেডিক্যাল পড়ুয়া

অভিযুক্ত প্রীতি জানার সঙ্গে নিয়মিত ফোনালাপ চলত নদিয়ার বাসিন্দা এক মেডিক্যাল পড়ুয়ার। অয়নকে খুনের দিনেও সাত–আটবার তাঁদের মধ্যে কথা হয়েছে বলে পুলিশের তদন্তে উঠে এসেছে। প্রীতির মোবাইলের কললিস্ট ঘেঁটে তদন্তকারীরা ওই ডাক্তারি পড়ুয়ার নম্বর খুঁজে পান। কে তিনি? খুনের নেপথ্যে তাঁর কোনও ভূমিকা আছে?‌ খতিয়ে দেখছে পুলিশ।

13 Oct 2022, 10:32:16 AM IST

অয়নের শরীরে মোট ১৮টি আঘাতের চিহ্ন মিলেছে

নিহত অয়নের শরীরে মোট ১৮টি আঘাতের চিহ্ন মিলেছে বলে আলিপুর আদালতে ময়নাতদন্তের রিপোর্ট জমা দিয়ে এমনই তথ্য জানিয়েছেন মুখ্য সরকারি কৌঁসুলি সৌরীন ঘোষাল।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে? T20 এবং ODI World Cup মিলিয়ে ৩ হাজার রানের মাইলস্টোন ছুঁলেন কোহলি, লিখলেন ইতিহাস

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.