বাংলা নিউজ > ঘরে বাইরে > News Live: দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী করল BJP
News Live: দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী করল BJP (ANI)
লাইভ আপডেটস

News Live: দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী করল BJP

  • আজ আন্তর্জাতিক যোগ দিবস। সেই উপলক্ষে মাইসোরে ১৫ হাজার জন মানুষের সঙ্গে মিলে সকাল সকাল যোগ অভ্যাস সাড়লেন প্রধানমন্ত্রী মোদী। দিনের আরও খবর সঙ্গে সঙ্গে জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

আজ আন্তর্জাতিক যোগ দিবস। সেই উপলক্ষে মাইসোরে ১৫ হাজার জন মানুষের সঙ্গে মিলে সকাল সকাল যোগ অভ্যাস সাড়লেন প্রধানমন্ত্রী মোদী। তাঁর সঙ্গে ছিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই এবং কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। এদিকে অসম সহ উত্তর-পূর্ব ভারতের বন্যা পরিস্থিতি ক্রমেই আরও গুরুতর আকার ধারণ করছে।

21 Jun 2022, 09:34:24 PM IST

দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী করল BJP

রাষ্ট্রপতি নির্বাচন: দ্রৌপদী মুর্মুকে এনডিএ (বিজেপির নেতৃত্বাধীন জোট) প্রার্থী হিসেবে ঘোষণা করা হল।

21 Jun 2022, 08:35:17 PM IST

৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর ED-র অফিস থেকে বেরোলেন রাহুল

ন'ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অফিস থেকে বেরিয়ে গেলেন রাহুল গান্ধী। ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্র সংক্রান্ত আর্থিক তছরূপের মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় সংস্থা। ৩০ মিনিট পর তাঁকে ফের আসতে হবে। আপাতত বাসভবনে এসেছে রাহুল। তাঁকে ৩০ মিনিটের বিরতি দেওয়া হয়েছে।

21 Jun 2022, 07:38:04 PM IST

ওড়িশায় মাওবাদী হামলা, মৃত্যু ৩ CRPF জওয়ানের

ওড়িশার নুয়াপাড়া জেলায় মাওবাদী হামলায় মৃত্যু হল তিন সিআরপিএফ জওয়ানের। দুপুর আড়াইটে নাগাদ তাঁদের উপর হামলা চালানো হয়।

21 Jun 2022, 07:08:59 PM IST

'রাজ্যপালকে আচার্য পদ থেকে সরানোর চেষ্টা', ‘ব্যবস্থার’ হুঁশিয়ারি ধনখড়ের

'রাজ্যপালকে সরিয়ে মুখ্যমন্ত্রীকে বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে বসানোর চেষ্টা করছে। বিষয়টি নজরে আছে।' আইন এবং সংবিধান মেনে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। 

21 Jun 2022, 06:31:12 PM IST

‘‌সর্বসম্মত প্রার্থীকে অভিনন্দন’‌, যশবন্তে সিলমোহর পড়তেই টুইট মুখ্যমন্ত্রীর

সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে সর্বসম্মতিক্রমে বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী হলেন যশবন্ত সিনহা। তাই ছাড়তে হল তৃণমূল কংগ্রেস। আজ, মঙ্গলবার নয়াদিল্লিতে ১৮ বিরোধী দলের বৈঠকে সর্বসম্মতিক্রমে যশবন্তের নামে সিলমোহর দেওয়া হয়েছে। আর ‘বৃহত্তর বিরোধী স্বার্থে কাজ করার লক্ষ্যে’ তৃণমূল কংগ্রেস ছাড়েন যশবন্ত। তখন থেকেই জল্পনা ছিল তিনিই রাষ্ট্রপতি পদে বিরোধীদের প্রার্থী হবেন। সেই জল্পনাতেই অবশেষে সিলমোহর পড়ল। আর তারপরই টুইট করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। - বিস্তারিত পড়ুন এখানে

21 Jun 2022, 01:02:49 PM IST

দিল্লিতে পৌঁছলেন দেবেন্দ্র ফড়নবীস

দিল্লিতে পৌঁছলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমানে সেরাজ্যের প্রধান বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়নবীস। মহারাষ্ট্রের পরিস্থিতি নিয়ে জেপি নড্ডা, অমিত শাহকে রিপোর্ট দিতেই নাকি ফড়নবীশ পৌঁছেছেন সেখানে। 

21 Jun 2022, 12:58:35 PM IST

মহারাষ্ট্র সরকারের টালমাটাল পরিস্থিতি

উদ্ধব সরকারের টালমাটাল পরিস্থিতি। এই আবহে মুম্বইতে দলের সকল বিধায়কের বৈঠক ডেকেছিলেন উদ্ধব ঠাকরে। উল্লেখ্য, সূত্রের খবর, শিবসেনা নেতা তথা মন্ত্রী একনাথ শিন্ডে প্রায় ১০ থেকে ১২ জন বিধায়ককে নিয়ে গুজরাটের সুরাতে গিয়ে ঘাঁটি গেড়েছেন।

21 Jun 2022, 11:36:50 AM IST

ইডি অফিসে পৌঁছলেন রাহুল গান্ধী

ন্যাশনাল হেরাল্ড মামলায় আজ পঞ্চম দিন ইডি দফতরে পৌঁছলেন রাহুল গান্ধী। এর আগে চারদিনে দফায় দফায় মোট ৪০ ঘণ্টা জিজ্ঞাসাবাদের সামনে পড়তে হয়েছে রাহুলকে। সোনিয়াকেও এই একই মামলায় তলব করা হয় সোনিয়া গান্ধীকে।

21 Jun 2022, 10:32:27 AM IST

 রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী প্রার্থী যশবন্ত সিনহা?

টুইট বার্তায় যশবন্ত সিনহা লেখেন, তৃণমূলে মমতাজি আমাকে যে সম্মান ও প্রতিপত্তি দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ। এখন একটা সময় এসেছে যখন বৃহত্তর জাতীয় স্বার্থে আমাকে দল থেকে সরে এসে বৃহত্তর বিরোধী ঐক্যের জন্য কাজ করতে হবে। আমি নিশ্চিত যে সে পদক্ষেপটি অনুমোদন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

21 Jun 2022, 09:42:08 AM IST

শীর্ষ আদালতে অগ্নিপথ নিয়ে ক্যাভিয়েট কেন্দ্রের

অগ্নিপথ প্রকল্পের বৈধতাকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে আবেদন জানানো হয়েছে ইতিমধ্যে। এই আবহে এ বার সুপ্রিম কোর্টে গেল কেন্দ্রীয় সরকার। দাখিল করা হল ক্যাভিয়েট। কোনও সিদ্ধান্তে পৌঁছনোর আগে কেন্দ্রের বক্তব্য শোনা হোক, এই মর্মেই ক্যাভিয়েট দাখিল কেন্দ্রের।

21 Jun 2022, 07:51:24 AM IST

আজও ইডির দফতরে তলব রাহুলকে

ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুল গান্ধীকে নিস্তার দিচ্ছে না এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। আজ ফের রাহুলকে ইডি দফতরে তলব করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ৪০ ঘণ্টা জেরা করা হয়েছে কংগ্রেস সাংসদকে। রাহুল এবং তাঁর মা সোনিয়া গান্ধীর কাছে ইয়ং ইন্ডিয়ার ৭৬ শতাংশ শেয়ার রয়েছে। প্রসঙ্গত, ইয়ং ইন্ডিয়ান্স প্রাইভেট লিমিটেড নামক সংস্থার মাধ্যমে অ্যাসোসিয়েট জার্নাল কিনে নেন গান্ধীরা।

21 Jun 2022, 07:47:55 AM IST

মাইসোরে যোগ দিবস পালন মোদীর

কর্ণাটক সফরের দ্বিতীয় দিনে মাইসোরে আন্তর্জাতিক যোগ দিবস পালন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকাল সকাল মাইসোর প্যালেসে যোগ দিবসের অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। এবছর স্বাধীনতার ৭৫তম বর্ষ উপলক্ষে সরকারের তরফে সিদ্ধান্ত নেওয়া হয় যে দেশের জনপ্রিয় পর্যটন স্থলগুলিতে যোগ দিবস পালন করা হবে। এই বছরের যোগ দিবসের থিম হল ‘মানবতার জন্য যোগ’। ভারতকে বিশ্ব দরবারে মেলে ধরতে এবারের যোগ দিবসকে বেছে নেওয়া হয়েছে। এই আবহে মাইসোর প্যালেসে আজ ১৫ হাজার জন যোগ অভ্যাস করছেন। এদিন মোদীর সঙ্গে মাইসোর প্যালেসে উপস্থিত আছেন কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল এবং কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

21 Jun 2022, 07:47:55 AM IST

উত্তর-পূর্বে ক্রমেই খারাপ হচ্ছে বন্যা পরিস্থিতি

সোমবারের বৃষ্টিতে আরও বিপর্যস্ত হয়ে পড়ল উত্তর-পূর্ব ভারত। সোমবার শুধুমাত্র অসমে মৃত্যু হয়েছে ১১ জনের। অরুণাচলপ্রদেশ, মেঘালয়, অসম মিলিয়ো মোট ১৩১ জনের মৃত্যু হয়েছে গত কয়েকদিনে।

বন্ধ করুন