বাংলা নিউজ > ঘরে বাইরে > Live: আসল শিবসৈনিক কে?ঠাকরেকে বার্তা মুখ্যমন্ত্রী শিন্ডের, থাকলেন বালাসাহেব শরণে
এই ছবিই টুইটারে প্রোফাইল পিকচার করেছেন শিন্ডে।

Live: আসল শিবসৈনিক কে?ঠাকরেকে বার্তা মুখ্যমন্ত্রী শিন্ডের, থাকলেন বালাসাহেব শরণে

  • LIVE News Updates: মহারাষ্ট্রে রাজনৈতিক পালাবদল সম্পূর্ণ। মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসলেন একনাথ শিন্ডে। উপ-মুখ্যমন্ত্রী হলেন দেবেন্দ্র ফড়ণবীস। এই আবহে কখন, কোথায়, কী ঘটছে তা জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

মহারাষ্ট্রে রাজনৈতিক পালাবদল সম্পূর্ণ। মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসলেন একনাথ শিন্ডে। উপ-মুখ্যমন্ত্রী হলেন দেবেন্দ্র ফড়ণবীস। মহারাষ্ট্রের রাজনৈতিক ডামাডোলের লাইভ আপডেট জানুন হিন্দুস্তান টাইমস বাংলায়। এদিকে উদয়পুরকাণ্ডের তদন্ত এগিয়ে যাচ্ছে দ্রুত গতিতে। সেই ঘটনার বিস্তারিত তথ্য জানতে চোখ রাখুন এখানে। 

30 Jun 2022, 10:49:07 PM IST

আসল শিবসৈনিক কে?ঠাকরেকে বার্তা মুখ্যমন্ত্রী শিন্ডের, থাকলেন বালাসাহেব শরণে

প্রকৃত শিবসৈনিক কে, মুখ্যমন্ত্রী হয়েও সেই লড়াই জারি রাখলেন একনাথ শিন্ডে। নিজের টুইটার অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার পালটে দিলেন। বালাসাহেব ঠাকরের সঙ্গে নিজের ছবি দিলেন।

30 Jun 2022, 10:26:41 PM IST

শুভেচ্ছা জানালেন উদ্ধব ঠাকরে

বিজেপির চালে অনেকটাই রাজনৈতিক ভাবে একঘরে উদ্ধব ঠাকরে। কিন্তু তাই বলে সৌজন্য দেখাতে কমতি প্রকাশ করলেন না মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী। টুইটারে তিনি শিন্ডে ও ফড়ণবীসকে শুভেচ্ছা জানিয়েছেন। 

30 Jun 2022, 10:26:41 PM IST

প্রথম বলেই ছয়!

দেবেন্দ্র ফড়ণবীসের স্বপের মেট্রো প্রজেক্টের কারশেড আরে কলোনি থেকে সরিয়ে দিয়েছিলেন উদ্ধব ঠাকরে। মূলত পরিবেশকর্মী ও মুম্বইয়ের এলিটদের কথাতেই উদ্ধব এই কাজ করেছিলেন বলে মনে করা হয়। এবার নতুন সরকার দায়িত্ব নেওয়ার পরে শুরুতেই আরে কলোনিতে ফিরল মেট্রো কারশেড। গত আড়াই বছর কোর্ট কেসের চক্করে তেমন কোনও কাজই হয়নি এই প্রজেক্টে। এবার পরিস্থিতি বদলাতে পারে। 

অন্যদিকে ফড়ণবীসের আরেক প্রকল্প জলযুক্ত শিবিরও নতুন করে শুরু হচ্ছে। অর্থাৎ দেবেন্দ্র উপ মুখ্যমন্ত্রী হলেও তাঁর প্রভাব যে অনেকটাই থাকবে, সেটা দিনের আলোর মতো সাফ। 

30 Jun 2022, 10:08:19 PM IST

Maharashtra crisis- ফড়ণবীস নিয়ে নাগপুর-দিল্লিকে কটাক্ষ পাওয়ারের, নতুন ED-র খোঁজ পেল কংগ্রেস

Maharashtra crisis- ফড়ণবীস নিয়ে নাগপুর-দিল্লিকে কটাক্ষ পাওয়ারের, নতুন ED-র খোঁজ পেল কংগ্রেস – পড়ুন এখানে

30 Jun 2022, 09:16:23 PM IST

১৮ জুলাই থেকে শুরু সংসদের বাদল অধিবেশন, চলবে ১২ অগস্ট পর্যন্ত

আগামী ১৮ জুলাই থেকে শুরু হবে সংসদের বাদল অধিবেশন। যা চলবে আগামী ১২ অগস্ট পর্যন্ত। হিন্দুস্তান টাইমসকে এমনটাই জানিয়েছেন লোকসভার এক আধিকারিক।

30 Jun 2022, 07:36:55 PM IST

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ শিন্ডের, ডেপুটি হলেন ফড়ণবীস

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করলেন একনাথ শিন্ডে। উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করলেন দেবেন্দ্র ফড়ণবীস।

30 Jun 2022, 07:14:42 PM IST

নড্ডার কথায় ২ ঘণ্টায় সিদ্ধান্ত বদল, শিন্ডের ডেপুটি হচ্ছেন ফড়ণবীস

অমিত শাহ: বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার অনুরোধে বড় মনের পরিচয় দিয়ে এবং মহারাষ্ট্রের মানুষের কল্যাণে সরকারে শামিল হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন দেবেন্দ্র ফড়ণবীস।

30 Jun 2022, 07:04:07 PM IST

'পদের লোভ নেই', ফড়ণবীসকে শিন্ডের ডেপুটি হওয়ার নির্দেশ BJP-র

দেবেন্দ্র ফড়ণবীসকে মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী হওয়ার জন্য নির্দেশ দিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এমনটাই জানালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। তিনি জানান, বিজেপি প্রমাণ করেছে যে দলের কারও পদের লোভ নেই। ফড়ণবীস নিজেই সরকারের বাইরে থাকতে চেয়েছিলেন। তবে তাঁকে একনাথ শিন্ডের ডেপুটি হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

30 Jun 2022, 05:01:16 PM IST

'বালাসাহেবের সৈনিককে মুখ্যমন্ত্রী করায় ফড়ণবীসকে ধন্যবাদ'

শিন্ডে এদিন বলেন, ‘আমরা রাজ্য এবং বিধায়কদের নির্বাচনী এলাকার উন্নয়নের জন্য মহা বিকাশ অঘাড়ি ত্যাগ করেছি। বিজেপির বেশি বিধায়ক থাকা সত্ত্বেও বালাসাহেবের সৈনিককে মুখ্যমন্ত্রী করার ফড়নবিসের সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই তাঁকে ধন্যবাদ জানাই'।’

30 Jun 2022, 04:40:52 PM IST

মুখ্যমন্ত্রী হচ্ছেন একনাথ শিন্ডে

সব অঙ্ক পালটে দিয়ে দেবেন্দ্র ফড়ণবীস ঘোষণা করলেন যে নয়া সরকারের মুখ্যমন্ত্রী হবেন একনাথ শিন্ডে। 

30 Jun 2022, 03:43:10 PM IST

আজই শপথ নেবেন ফড়ণবীস-শিন্ডে

আজ সন্ধ্যায় মুখ্যমন্ত্রী এবং উপ-মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ করবেন দেবেন্দ্র ফড়ণবীস এবং একনাথ শিন্ডে।

30 Jun 2022, 03:35:21 PM IST

রাজভবনে শিন্ডে-ফড়ণবীস

রাজভবনে একসঙ্গে পৌঁছলেন দেবেন্দ্র ফড়ণবীস এবং একনাথ শিন্ডে। সেখানে সরকার গঠনের দাবি করলেন দুই নেতা।

30 Jun 2022, 03:02:07 PM IST

আদিত্য ঠাকরেদের হুইপ জারি একনাথ গোষ্ঠীর

আদিত্য ঠাকরে সহ শিবসেনার ১৬ জন উদ্ধবপন্থী বিধায়ককে হুইপ জারি করল একনাথ শিন্ডে গোষ্ঠী। ১৬ বিধায়ককে গোয়ায় এসে দলের পরিষদীয় দলের বৈঠকে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

30 Jun 2022, 02:53:45 PM IST

আগামিকালই শপথ নিতে পারেন ফড়ণবীস

শুক্রবার ১ জুলাই সাড়ে তিনটের সময় মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ করতে পারেন দেবেন্দ্র ফড়ণবীস। তাঁর সঙ্গে উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন একনাথ শিন্ডে। ইতিমধ্যেই একাথ মুম্বইতে পা রেখেছেন। তিনি এখন দেবেন্দ্র ফড়ণবীসের সঙ্গে দেখা করতে মুম্বইয়ের সাগল বাংলোতে যাচ্ছেন। সেখানে থেকে দুই নতা রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে যাবেন। 

30 Jun 2022, 01:38:52 PM IST

রাজভবনে যাচ্ছেন একনাথ-ফড়ণবীস

আজ দুুপুর সাড়ে তিনটে নাগাদ দেবেন্দ্র ফড়ণবীসের সঙ্গে একনাথ শিন্ডে রাজ্যপালের সঙ্গে দেখআ করতে রাজভবনে পৌঁছবেন। সেখানে তাঁরা সরকার গঠনের দাবি জানাবেন বলে জানা গিয়েছে।

30 Jun 2022, 01:36:15 PM IST

‘আলোচনা শুরু হয়েছে’

মহারাষ্ট্রের বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস শপথ গ্রহণের তারিখ নির্ধারণ করবেন। তাঁকে সেই তারিখ দেওয়ার বিষয়টি রাজ্যপালের এখতিয়ারের মধ্যে পড়ে। ইতিমধ্যে আমাদের আলোচনা শুরু হয়েছে এবং আমরা সরকার গঠন করব।

30 Jun 2022, 12:31:53 PM IST

মুম্বই ফিরছেন একনাথ

গোয়া ছেড়ে মুম্বইয়ের উদ্দেশে রওনা দিলেন শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে। আজ তিনি রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে দেখা করতে পারেন দুপুর দেড়টা নাগাদ। 

30 Jun 2022, 12:11:10 PM IST

বিদ্রোহীদের সঙ্গে ‘প্রথম সাক্ষাত’ ফড়ণবীসের

বৃহস্পতিবার বা শুক্রবার মহারাষ্ট্রে পরবর্তী সরকার গঠনের দাবি জানানোর আগে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতা দেবেন্দ্র ফড়ণবীস একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা বিদ্রোহীদের সঙ্গে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে। এর আগে ফড়ণবীস-একনাথ বৈঠক নিয়ে একাধিকবার বিভিন্ন দাবি উঠলেও দুই পক্ষের তরফে সেই সব দাবি মানা হয়নি।

30 Jun 2022, 11:51:44 AM IST

উদয়পুরে প্রতিবাদ মিছিল

কানহাইয়া লালের হত্যা নিয়ে ক্ষোভের মধ্যেই প্রতিবাদকারীরা আজ সকালে উদয়পুরে একটি বিশাল মিছিল করেছে। কড়া নিরাপত্তার মধ্যে উদয়পুরের মধ্য দিয়ে মিছিল চলার সময় বিক্ষোভকারীরা গেরুয়া পতাকা হাতে ছিল।

30 Jun 2022, 11:49:53 AM IST

উদ্ধবের পদত্যাগের পর প্রথম টুইট একনাথের

টুইট করে একনাথ শিন্ডে লেখেন, ‘আমাদের ফোকাস হল বালাসাহেব ঠাকরের হিন্দুত্বের ধারণাকে এগিয়ে নিয়ে যাওয়া, আনন্দ দীঘের শিক্ষার প্রসার এবং মহারাষ্ট্র এবং বিধায়কদের এলাকাগুলির সামগ্রিক উন্নয়ন।’

30 Jun 2022, 10:44:55 AM IST

মারাঠা রাজ্যপালের সঙ্গে দেখা করতে পারেন একনাথরা

উদ্ধব ঠাকরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করার একদিন পর শিবসেনার বিদ্রোহীরা আজ গোয়ায় আলোচনায় বসতে চলেছে। তাঁদের সেই বৈঠকের পর তাঁরা রাজ্যপালের সঙ্গে দেখা করতে পারে।

30 Jun 2022, 10:43:12 AM IST

উদয়পুরকাণ্ডে প্রত্যক্ষ ভাবে IS যোগ

রাজস্থানের উদয়পুরে কানহাইয়া লাল হত্যা মামলার প্রধান অভিযুক্ত মহম্মদ রিয়াজ আত্তারির যোগ রয়েছে স্ট্রিং আলসুফার সাথে। এই সংগঠনটি ইসলামিক স্টেটের (আইএস) স্লিপার সেল হিসেবে কাজ করে। রিয়াজ পাঁচ বছর ধরে আলসুফার জন্য উদয়পুর ও আশপাশের জেলায় কাজ করছিল।

30 Jun 2022, 10:40:25 AM IST

উদয়পুরকাণ্ডে আটক আরও তিন

উদয়পুরকাণ্ডে দুই মূল অভিযুক্তকে গ্রেফতার করার পাশাপাশি তাদের তিন সাঙ্গপাঙ্গকেও আটক করা হয়েছে বলে জানান ডিজিপি। ডিজিপি জানান, খুনে ব্যবহৃত চাকুটি মহম্মদ রিয়াজ চার-পাঁচ বছর আগে বানিয়েছিল। ঘটনায় ইউএপিএ ধারায় মামলা করেছে পুলিশ। মামলাটি এনআইএ-র কাছে হস্তান্তরও করা হয়েছে বেল জানান ডিজিপি।

30 Jun 2022, 10:40:25 AM IST

উদপুরকাণ্ডে পাকিস্তানি যোগ

উদয়পুরে আইসিস জঙ্গিদের মতো ধারালো অস্ত্র দিয়ে কানাহাইয়ালারের মুণ্ডচ্ছেদ করে দুই ব্যক্তি। অভিযুক্তদের একজন হলেন গউস মহম্মদ। এই গউস মহম্মদের সঙ্গে নাকি রয়েছে পাকিস্তানি যোগ। এমনটাই জানালেন রাজস্থানের ডিজিপি এমএল লাথার। রাজস্থান পুলিশের ডিজি জানিয়েছেন, গউস মহম্মদ ২০১৪ সালে পাকিস্তান গিয়েছিল। সেখানে সুন্নিদের সংগঠন দাওয়াত-ই-ইসলামির সঙ্গে তার যোগ রয়েছে। এই সুন্নি সংগঠনের মুম্বই ও দিল্লিতেও অফিস রয়েছে বলে জানান ডিজিপি।

30 Jun 2022, 10:40:25 AM IST

আজ যাতে মুম্বইতে না আসেন একনাথরা

মহারাষ্ট্র বিজেপির সভাপতি চন্দ্রকান্ত পাতিল একনাথদের ‘সতর্ক’ করে দিয়ে বললেন, ‘বৃহস্পতিবার মুম্বইতে যে শিবসেনা বিদ্রোহী বিধায়কদের আসার কথা ছিল, আমি তাঁদের অনুরোধ করছি যাতে তাঁরা একেবারে শপথগ্রহণের দিনে আসেন।’

30 Jun 2022, 10:40:26 AM IST

‘পরবর্তী পদক্ষেপ ঠিক করবেন দেবেন্দ্র ফড়ণবীস এবং একনাথ শিন্ডে’

বিজেপির রাজ্য সভাপতি চন্দ্রকান্ত পাতিল জানিয়েছেন, সরকার গঠনের পরবর্তী পদক্ষেপ ঠিক করবেন দেবেন্দ্র ফড়ণবীস এবং একনাথ শিন্ডে। গতকাল গভীর রাত পর্যন্ত দফায় দফায় বৈঠকে বসে বিজেপি নেতৃত্ব। ভবিষ্যৎ পরিকল্পনা স্থির করার জন্যই এই বৈঠক বলে জানা যায়।

30 Jun 2022, 10:40:26 AM IST

গোয়ার তাজ হোটেলে আছেন একনাথরা

শিবসেনার বিদ্রোহী বিধায়করা গতকাল গুয়াহাটি থেকে গোয়া পৌঁছেছেন। সেখানকার তাজ হোটেলে আছেন তাঁরা। গতকাল রাতে সেই হোটেলেই যেতে দেখা যায় গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তকে।

30 Jun 2022, 10:40:26 AM IST

দল বাঁচানোর লড়াই উদ্ধবের

পরবর্তী মুখ্যমন্ত্রী শপথ না নেওয়া পর্যন্ত উদ্ধব ঠাকরেকেই ‘কেয়ারটেকার’ মুখ্যমন্ত্রী থাকার ‘অনুরোধ’ করলেন রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। এদিকে সরকার হারিয়ে উদ্ধবের লড়াই এখন দল বাঁচানোর।

30 Jun 2022, 10:40:26 AM IST

১ জুলাই তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ ফড়ণবীসের?

উদ্ধব ঠাকরের পদত্যাগের পরই রাস্তা সাফ হয়েছে দেবেন্দ্র ফড়ণবীসের। খুব সম্ভবত ১ জুলাই তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ করবেন নাগপুরের এই দাপুটে নেতা। তবে দলের জোট সমীকরণ থেকে সরকার গঠন, সব পরিকল্পনাই এখন দেবেন্দ্র ফড়ণবীসের মাথায়।

বন্ধ করুন