বাংলা নিউজ > ঘরে বাইরে > News Live: এখনও শিবসেনাতেই আছি, দাবি একনাথ ঘনিষ্ঠ বিদ্রোহী বিধায়কের!
বিদ্রোহী বিধায়কের অফিসে ভাঙচুর পুনেতে

News Live: এখনও শিবসেনাতেই আছি, দাবি একনাথ ঘনিষ্ঠ বিদ্রোহী বিধায়কের!

  • মহারাষ্ট্রের রাজনৈতিক ঝড় থেকে অমিত শাহের গুজরাট দঙ্গার স্মৃতিচারণ…  দিনের সব গুরুত্বপূর্ণ খবরের ব্রেকিং আপডেট পেতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

‘’একদিকে মহারাষ্ট্রের রাজনীতিতে ঝড় অব্যাহত। একনাথ শিন্ডের গোষ্ঠী এখন অসমে ঘাঁটি গেড়ে বসে আছে। অপরদিকে উদ্ধব ঠাকরে নিজের দল রক্ষা করতে মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এদিকে ২০০২ সালের গুজরাট দাঙ্গা নিয়ে এই প্রথম মুখ খুলচে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দিনের সব খবরের ব্রেকিং আপডেট পেতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়। 

25 Jun 2022, 04:47:02 PM IST

‘এখনও শিবসেনাতে আছি’

বিদ্রোহী বিধায়ক দীপক কেসরকর বলেন, 'এখনও শিবসেনাতে আছি। ভুল বোঝাবুঝি হয়েছে। যাঁরা বলছেন আমরা দল ছেড়ে চলে গিয়েছি, তাঁরা ভুল বুজছেন।' একনাথ শিন্ডের পাশাপাশি যে ১৫ জনকে নোটিশ দেওয়া হয়েছিল, তাঁদের মধ্যে অন্যতম কেসরকর।

25 Jun 2022, 03:58:16 PM IST

১৬ বিদ্রোহীকে নোটিশ জারি

১৬ বিদ্রোহীকে সাসপেনশনের নোটিশ জারি করলেন মহারাষ্ট্র বিধানসভার জেপুটি স্পিকার। সোমবারের মধ্যে বিদ্রোহীদের এই নোটিশের জবাব দিতে বলা হয়েছে। 

25 Jun 2022, 03:55:38 PM IST

ডেপুটি স্পিকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ

মহারাষ্ট্রের ডেপুটি স্পিকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ করা হয়েছে। একটি অজানা ই-মেল আইডি থেকে বার্তা পাঠিয়ে এই আবেদন করা হয়েছিল।

25 Jun 2022, 03:11:36 PM IST

মুম্বই-ঠানেতে ১৪৪ ধারা

এদিকে একনাথ শিন্ডের গড় হিসেবে পরিচিত ঠানেতে আগেই ১৪৪ ধারা জারি করা হয়েছিল। এবার রাজনৈতিক হিংসা এবং অস্থিরতা রুখতে মুম্বইতে জারি করা হল ১৪৪ ধারা। ১০ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে বলে জানানো হয়েছে সরকারের তরফে। আজকেই অনুষ্ঠিত হয় শিবসেনার কার্যনির্বাহী বৈঠক। সেই বৈঠকে উদ্ধব ঠাকরেকে ‘সর্বোচ্চ ক্ষমতা’ প্রদান করা হয়। ‘বিদ্রোহীদের’ বিরুদ্ধে এখন যেকোনও পদক্ষেপ করতে পারবেন উদ্ধব ঠাকরে নিজে। একটি রেজোলিউশনও পাশ হয় আজকের বৈঠকে। শিবসেনার তরফে বলা হয় - শিবসেনা বালাসাহেবের এবং চিরকাল সেটাই থাকবে। মারাঠি মর্যাদা নিয়ে কোনও ভাবে আপ করা হবে না।

25 Jun 2022, 03:11:06 PM IST

বিদ্রোহী শিবসেনা বিধায়কের অফিসে ভাঙচুর

শনিবার শিবসেনা কর্মীরা বিদ্রোহী বিধায়ক তানাজি সাওয়ান্তের অফিসে ভাঙচুর চালাল। একনাথ শিন্ডের গোষ্ঠীতে যোগদানকারী সমস্ত বিধায়কের বিরুদ্ধে স্লোগান দেওয়া হয় সেখানে। তানাজি সাওয়ান্ত বিজেপি ও সেনার জোট সরকারে রাজ্যমন্ত্রী ছিলেন। মহা বিকাশ অঘাড়ি সরকার গঠনের সময় অবশ্য উদ্ধব ঠাকরে তাঁকে মন্ত্রী করেননি। এখন তিনি শিন্ডে গোষ্ঠীতে যোগ দিয়েছেন এবং শিন্ডেকে আরও সমর্থন জোগাড় করতে সাহায্যও করেন বলে অভিযোগ। এই আবহে শিবসেনার কর্মীরা ভাঙচুর চালাল তাঁর অফিসে।

25 Jun 2022, 12:08:37 PM IST

নয়া দলের নামকরণের চিন্তাভাবনা শিন্ডের

একনাথ শিন্ডে আগেই শিবসেনায় ভাঙন ধরিয়েছেন। এবার নিজের গোষ্ঠীর নয়া নাম নির্ধারণ করা হতে পারে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, একনাথের নয়া গোষ্ঠীর নাম - শিবসেনা (বালাসাহেব ঠাকরে) হতে পারে।

25 Jun 2022, 11:59:48 AM IST

দ্রৌপদীকে সমর্থন করবেন মায়াবতী

মমতা বন্দ্যোপাধ্যায় রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিরোধী প্রার্থী বাছাই করার জন্য ১৫ জুন বৈঠক ডেকেছিলেন। তবে সেই ডাক পাননি বিএসপি নেত্রী মায়াবতী। এই আবহে মায়াবতী এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার কথা ঘোষণা করে দিলেন আজ। বিস্তারিত পড়ুন

25 Jun 2022, 11:55:19 AM IST

'বিদ্রোহীদের পরিবারের নিরাপত্তা প্রত্যাহার'

একনাথ শিন্ডে উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে অভিযোগ করলেন যে বিদ্রোহী শিবসেনা বিধায়কদের পরিবারের নিরাপত্তা প্রত্যাহার করা হচ্ছে।

25 Jun 2022, 11:54:25 AM IST

১৬ জন শিবসেনা বিধায়ককে নোটিশ পাঠানোর প্রক্রিয়া শুরু

গতকালই ১৬ বিধায়কের সদস্যপদ খারিজের আবেদন করেছিল শিবসেনা। এবার সেই ১৬ জন শিবসেনা বিধায়ককে নোটিশ পাঠানোর প্রক্রিয়া শুরু করলেন উদ্ধবরা৷ সোমবারের মধ্যে বিদ্রোহী ১৬ বিধায়ককে উত্তর দিতে হবে বলে জানালেন শিবসেনা সাংসদ অরবিন্দ সাওয়ান্ত৷ শিব সেনার পক্ষ থেকে সুনীল প্রভু একনাথ শিন্ডে-সহ বিদ্রোহী ওই নেতাদের বিরুদ্ধে পদক্ষেপ করার দাবি জানিয়েছেন৷

25 Jun 2022, 10:42:05 AM IST

'ভগবান শঙ্করের বিষপানের মতো…'

অমিত শাহ এদিন বলেন, ‘ভগবান শঙ্করের বিষপানের মতো সব সহ্য করেছেন নরেন্দ্র মোদী। এই নিয়ে তিনি একটিও শব্দ বলেননি গত ১৮-১৯ বছরে। দীর্ঘদিন ধরে একা এই লড়াই করে গিয়েছেন তিনি... আমি তাঁকে খুব কাছ থেকে দেখেছি। তিনি একজন দৃঢ় ইচ্ছাশক্তি সম্পন্ন ব্যক্তি ছিলেন বলেই মামলাটি বিচারাধীন থাকাকালীন তিনি কিছু বলেননি এই নিয়ে।’ বিস্তারিত পড়ুন এখানে

25 Jun 2022, 10:17:23 AM IST

গুজরাট দাঙ্গা নিয়ে মুখ খুললেন অমিত শাহ

গুজরাট দাঙ্গা নিয়ে মুখ খুললেন অমিত শাহ। দীর্ঘ ১৯ বছর পর এই দাঙ্গা সংক্রান্ত যাবতীয় অভিযোগের জবাব দিতে সংবাদমাধ্যমের মুখোমুখী মোদীর ডেপুটি।

25 Jun 2022, 09:02:35 AM IST

ব্রিকস সম্মেলনে চিনকে কড়া বার্তা মোদীর

একে অপরের সমস্যা বুঝতে হবে, একে অপরের নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগকে সম্মান করতে হবে। ব্রিকস সম্মেলনে এমনই বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মনে করা হচ্ছে চিনের উদ্দেশেই মোদীর এই বার্তা। বিস্তারিত পড়ুন এখানে

25 Jun 2022, 09:01:27 AM IST

মোদী-রাজনাথকে ফোন যশবন্তের

এবার রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সমর্থন চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে ফোন করলেন যশবন্ত সিনহা। লালকৃষ্ণ আডবাণীকেও নাকি ফোন করেন যশবন্ত। বিস্তারিত পড়ুন এখানে

25 Jun 2022, 08:58:30 AM IST

২০০২ গুজরাট দাঙ্গায় কী হয়েছিল?

২০০২ সালের গুজরাট দাঙ্গা নিয়ে এই প্রথম বিস্তারিত ভাবে কথা বলতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংবাদ সংস্থা এএনআই এই ইস্যুতে একটি সাক্ষাতকার দিয়েছেন অমিত শাহ। সকাল দশটার সময় সেই সাক্ষতকার সম্প্রচারিত হবে।

25 Jun 2022, 08:56:51 AM IST

বিধায়ক হারিয়ে এখন ক্যাডারদের উপর ভরসা উদ্ধবের

বিধায়ক হারিয়ে এখন ক্যাডারদের উপর ভরসা উদ্ধব ঠাকরে। আজকে শিব সেনার নেতাদের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ বৈঠকে বসবেন উদ্ধব। এদিকে তাঁর ছেলে আদিত্য ঠাকরে শিব সৈনিকদের উদ্দেশে ভাষণ দেবেন। আজকে মহারাষ্ট্রে উদ্ধবপন্থী শিবসেনা কর্মীদের বিক্ষোভ দেখা যেতে পারে বলে মনে কার হচ্ছে।

বন্ধ করুন