বাংলা নিউজ > ঘরে বাইরে > Next Army Chief: ভারতের পরবর্তী সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী, দায়িত্ব নেবেন কবে?

Next Army Chief: ভারতের পরবর্তী সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী, দায়িত্ব নেবেন কবে?

লেফটেনান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীকে ভারতের সেনা প্রধান হিসাবে নিয়োগ করছে কেন্দ্রীয় সরকার ছবি এক্স

ভারতের পরবর্তী সেনাপ্রধানের নাম ঘোষণা করা হল।

লেফটেনান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীকে ভারতের সেনা প্রধান হিসাবে নিয়োগ করছে কেন্দ্রীয় সরকার। ৩০ জুন ২০২৪ থেকে তিনি এই পদে বসবেন বলে খবর। বর্তমান চিফ অফ আর্মি স্টাফ জেনারেল মনোজ পান্ডের কার্যকালের মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩০শে জুন। তার আগে লেফটেনান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীকে সেই পদে বসবেন বলে নাম ঘোষণা করা হল। 

এর আগে গত ফেব্রুয়ারি মাসে তিনি সহকারি সেনা প্রধান বা ভাইস চিফ অফ আর্মি স্টাফ বা ভিসিওএএস হয়েছিলেন। 

১৯৮৪ সালে ভারতীয় সেনার জম্মু ও কাশ্মীর রাইফেলসের রেজিমেন্টে সেকেন্ড লেফটেনান্ট পদে যোগ দিয়েছিলেন তিনি। তিনি ন্যাশানাল ডিফেন্স আকাদেমি ও ইন্ডিয়ান মিলিটারি অ্যাকাডেমির প্রাক্তনী। তিনি এর আগে ডেপুটি চিফ অফ আর্মি স্টাফ, ডিরেক্টর জেনারেল অফ ইনফ্যান্ট্রির মতো বিরাট পদমর্যাদা সম্পন্ন পদ সামলেছেন। এবার তিনিই বসবেন দেশের সেনা প্রধানের পদে। 

এদিকে আর্মি চিফ জেনারেল মনোজ পান্ডের কার্যকালের মেয়াদ এক মাস বৃদ্ধি পেয়েছিল। মূলত লোকসভা ভোটের জন্য তাঁর কার্যকালের মেয়াদ বৃদ্ধি পায়। ৩০ জুন তাঁর কার্যকালের মেয়াদ শেষ হওয়ার কথা। তার আগে নতুন সেনাপ্রধানের নাম ঘোষণা করা হল।  

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

গরম তো কমছে! এবার একটু হাসুন, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, আর মনটা রাখুন ফুরফুরে শ্রেয়া করেন গানের কথা বদলানোর আর্জি! বাংলায় ‘সামি’ লেখার অভিজ্ঞতা ভাগ শ্রীজাতর চরমে কোন্দল, BJPর প্রার্থী ঘোষণার পরদিনই বাগদায় গোঁজ প্রার্থী দিল বিক্ষুব্ধরা কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন আজ খোলা হচ্ছে কলেজে ভরতির অভিন্ন পোর্টাল! কতদিন চলবে? কতগুলিতে আবেদন করা যাবে? হার্টের অসুখ, ডায়াবিটিস, সহ বহু রোগের ওষুধের সর্বোচ্চ দাম বেঁধে দিল কেন্দ্র বিহারের সেতু ভেঙে পড়ায় দায় কার? স্পষ্ট করলেন সড়ক পরিবহনমন্ত্রী নিতিন গডকড়ী ভোটের ফল প্রকাশের ১৫ দিনের মধ্যে দলের তারকা প্রার্থীকে বহিষ্কার করল রাজ্য বিজেপি অপদার্থতার চরম নজির, রেলের খাতায় মৃত, মালগাড়ির সহকারী চালক ভর্তি হাসপাতালে চিনতে পারল না পুলিশ, মদ্যপ হয়ে গাড়ি চালিয়ে গ্রেফতার পপ তারকা জাস্টিন টিম্বারলেক

T20 WC 2024

কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.