বাংলা নিউজ > ঘরে বাইরে > NIA Raid against Gangs: গ্যাংস্টারদের দাপট খতম করতে তৎপর NIA, উত্তরভারত জুড়ে ৫০ জায়গায় হানা

NIA Raid against Gangs: গ্যাংস্টারদের দাপট খতম করতে তৎপর NIA, উত্তরভারত জুড়ে ৫০ জায়গায় হানা

উত্তর ভারত জুড়ে অভিযান এনআইএ-র (ছবি প্রতীকী - হিন্দুস্তানটাইমস)

সাম্প্রতিককালে বেশ কয়েকটি মামলার তদন্তে সামনে এসেছে আইএসআই, পাকিস্তানি জঙ্গি সংগঠন এবং খালিস্তানি জঙ্গিদের সঙ্গে গ্যাংস্টারদের যোগ।

উত্তর ভারতে গ্যাংস্টারদের দাপটের নিদর্শন কয়েকদিন আগেই সবাই দেখেছিলেন। কংগ্রেস নেতা তথা জনপ্রিয় পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালাকে নৃশংস ভাবে হত্যা করেছিল লরেন্স বিষ্ণোইয়ের গ্যাং। শুধু তাই নয়, পাকিস্তান থেকে অস্ত্র, মাদক পাচার সহ একাধিক বেআইনি কাজের সঙ্গে যুক্ত এই গ্যাংগুলো। এই আবহে এই গ্যাংস্টারদের দাপট শেষ করতে তৎপর হল জাতীয় তদন্তকারী সংস্থা বা এনআইএ। এদিন উত্তর ভারত জুড়ে ৫০টিরও বেশি জায়গায় একযোগে হানা দেন এনআইএ-র গোয়েন্দারা।

সাম্প্রতিককালে বেশ কয়েকটি মামলার তদন্তে সামনে এসেছে আইএসআই, পাকিস্তানি জঙ্গি সংগঠন এবং খালিস্তানি জঙ্গিদের সঙ্গে গ্যাংস্টারদের যোগ। তদন্তে গোয়েন্দাদের হাতে সুস্পষ্ট প্রমাণ আসে যে, একাধিক গ্যাংস্টারের সঙ্গেই সন্ত্রাসবাদীদের যোগসাজশ রয়েছে। এই আবেহ দেশের নিরাপত্তার কথা মাথায় রেখে এই গ্যাংগুলিকে খতম করতে আরও উঠে পড়ে লেগেছে কেন্দ্রীয় সরকার। এই আবহে এদিন সকাল থেকে উত্তর ভারতে বিরাট অভিযান শুরু করেছে এনআইএ। এনআইএ সূত্রে জানা গিয়েছে, পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, দিল্লি সহ একাধিক রাজ্যের গ্যাংস্টারদের ধরতেই এই বিশাল অভিযান চালাচ্ছে জাতীয় তদন্তকারী সংস্থা।

বিস্তারিত আসছে... রিফ্রেশ করুন।

 

বন্ধ করুন