বাংলা নিউজ > ঘরে বাইরে > Bengaluru Cafe Blast latest Update: বেঙ্গালুরু বিস্ফোরণের তদন্ত করবে NIA, কারা ছিল এর পেছনে?

Bengaluru Cafe Blast latest Update: বেঙ্গালুরু বিস্ফোরণের তদন্ত করবে NIA, কারা ছিল এর পেছনে?

বেঙ্গালুরুর ক্যাফেতে বিস্ফোরণ হয়েছিল।  (HT_PRINT)

গত ১লা মার্চ। দুপুর ১টা নাগাদ ওই ক্যাফেতে আচমকাই বিস্ফোরণ। সিসিটিভি ফুটেজে পুলিশ দেখেছে যে একটি ব্যাগ ক্যাফের মধ্য়ে রাখা হচ্ছে।

বেঙ্গালুরুতে রামেশ্বরম কাফেতে ভয়াবহ বিস্ফোরণ কার্যত নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। কারা রয়েছে এই বিস্ফোরণের পেছনে তা নিয়ে নানা প্রশ্ন রয়েছে। তবে এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এই রামেশ্বরম কাফে বিস্ফোরণের তদন্তভার এনআইএর হাতে তুলে দিয়েছে। আগামী ১ মার্চ বেঙ্গালুরুর নামকরা ওই ক্য়াফেতে বিস্ফোরণের ঘটনা হয়েছিল। সেই বিস্ফোরণে অন্তত ৯জন জখম হয়েছিলেন বলে খবর। লাঞ্চের সময় যখন যথেষ্ট ভিড় ছিল ক্যাফেতে তখনই এই বিস্ফোরণ।

এদিকে বেঙ্গালুরু পুলিশ আনলফুল অ্যাক্টিভিটিজ( প্রিভেনশন) অ্য়াক্ট অ্যান্ড এক্সপ্লোসিভ সাবস্টান্স অ্য়াক্ট অনুসারে এই ক্যাফে বিস্ফোরণ নিয়ে মামলা করা হয়েছে।

গত ১লা মার্চ। দুপুর ১টা নাগাদ ওই ক্যাফেতে আচমকাই বিস্ফোরণ। সিসিটিভি ফুটেজে পুলিশ দেখেছে যে একটি ব্যাগ ক্যাফের মধ্য়ে রাখা হচ্ছে। প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে একটি আইইডি রাখা ছিল ওই ব্যাগের মধ্য়ে। তাতে টাইমার রাখা ছিল। সেই টাইমার অনুসারেই বিস্ফোরণ হয়।

এদিকে আগেই কর্ণাটকের হোম মিনিস্টার জি পরমেশ্বরা আশ্বাস দিয়েছিলেন যে এই বিস্ফোরণের পেছনে যার হাত রয়েছে তাকে গ্রেফতার করা হবেই। এদিকে ম্যাঙ্গালুরু বিস্ফোরণের সঙ্গে এই রামেশ্বরম বিস্ফোরণের কোনও মিল রয়েছে কি না সেটাও দেখা হচ্ছে। এখানেও মনে হচ্ছে একই ধরনের সামগ্রী ব্যবহার করা হয়েছিল। এখানেই মনে হচ্ছে প্রযুক্তিগত একই সামগ্রী ব্যবহার করা হয়েছিল।

এদিকে এনএসজি ওই এলাকায় গিয়েছিল। কর্ণাটকের হোম মিনিস্টার জানিয়েছেন, মুখ্য়মন্ত্রীকে গোটা বিষয়টি জানানো হয়েছে। সমস্ত সিনিয়র আধিকারিকদের সঙ্গে মিটিং করা হবে। তবে বিজেপি যাতে নেতিবাচক মতামত না করে সেটা দেখা দরকার।

উপমুখ্য়মন্ত্রী ডিকে শিবকুমার জানিয়েছেন, এটা একটা অল্পমাত্রার বিস্ফোরণ। একজন যুবক এসেছিল। একটা ব্যাগ রেখে গিয়েছিল। তার আধঘণ্টার মধ্য়ে বিস্ফোরণ হয়। অন্তত ১০জন জখম হয়েছিলেন বিস্ফোরণে। এই ঘটনায় অন্তত ৭-৮টি টিম তৈরি করা হয়েছিল। সমস্ত দিক থেকে এই ঘটনাটিকে দেখা হচ্ছে। বেঙ্গালুরুর সমস্ত বাসিন্দাদের বলা হচ্ছে আপনারা উদ্বেগের মধ্য়ে পড়বেন না।

এদিকে সেই বিস্ফোরণের নেপথ্যে থাকা আসল অপরাধীর ছবি প্রকাশ্যে এসেছে। ঘটনার কিছু আগের সিসিটিভি ফুটেজে সেই মুখ ধরা পড়েছে। জানা গিয়েছে, সেই সন্দেহভাজন একটি আসনে ব্যাগ রেখে বেরিয়ে গিয়েছিল। সেই ব্যাগেই বোমা রাখা ছিল বলে অনুমান করছে পুলিশ। এই আবহে তদন্তে নেমে পুলিশ এক সন্দেহভাজনকে চিহ্নিত করেছে সিসিটিভি ফুটেজ দেখে।

 

ঘরে বাইরে খবর

Latest News

নতুন শুরু শুভ হোক! প্রিয় মানুষদের নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে, রইল টিপস মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো গাজা যুদ্ধ, ইরানের হামলার আবহে নিজেদের সরকারের বিরুদ্ধেই পথে ৪৫ হাজার ইজরায়েলি! রাস্তায় অচেনা লোকের সঙ্গে ঝগড়া, কামড়ে দেন সইফ আলি খান! যেতে হয় হাসপাতালে ২০০ উইকেটের আরও কাছে চাহাল, প্রথম বোলার হিসেবে IPL-এ ইতিহাস গড়ার অপেক্ষায় যুজি ধনু-মকর-কুম্ভ-মীনের পয়লা বৈশাখ কেমন কাটবে? জানুন রাশিফল ইজরায়েলে হামলা চালিয়ে দিল ইরান, ভোর হতে না হতেই শোনা গেল পরপর বিস্ফোরণ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল 'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী?

Latest IPL News

মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.